বাংলা নিউজ > ময়দান > পূজারা ফর্মে ফিরেছেন, রাহানেকে নিয়ে কাটছাঁট জবাব দিলেন ভারতের ব্যাটিং কোচ
অজিঙ্কা রাহানে। ছবি- এএনআই (ANI)
অজিঙ্কা রাহানে। ছবি- এএনআই (ANI)

পূজারা ফর্মে ফিরেছেন, রাহানেকে নিয়ে কাটছাঁট জবাব দিলেন ভারতের ব্যাটিং কোচ

  • সাংবাদিক সম্মেলনে অজিঙ্কা রাহানের ফর্ম নিয়ে প্রশ্নের স্পষ্ট জবাব দিলেন বিক্রম রাঠোর।

সিরিজের শুরু থেকেই চর্চায় ছিল রাহানে ও পূজারার ফর্ম। পরপর দু'টি টেস্টে হাফ-সেঞ্চুরি করে পূজারা আপাতত সমালোচকদের নজর থেকে দূরে সরে যেতে পেরেছেন। তবে রাহানে চাপ কাটিয়ে উঠতে পারেননি। ব্যাট হাতে ক্রমাগত ব্যর্থ হওয়ায় টিম ইন্ডিয়ার ভাইস ক্যাপ্টেনের দিকে উড়ে আসছে ঝাঁকে ঝাঁকে সমালোচনার তির।

ভারতের ব্যাটিং কোচ বিক্রম রাঠোর অবশ্য রাহানের ফর্ম নিয়ে বিশেষ চিন্তিত নন। ওভাল টেস্টের চতুর্থ দিনের শেষে সাংবাদিক সম্মেলনে রাঠোর স্পষ্ট জানালেন যে, এখনও রাহানের ফর্ম নিয়ে দুশ্চিন্তা করার সময় আসেনি।

রাহানের ফর্ম টিম ম্যানেজমেন্টের দুশ্চিন্তার কারণ কিনা জানতে চাওয়া হলে রাঠোর বলেন, ‘এই মুহূর্তে (দুশ্চিন্তার কারণ) নয়। আমি আগেও বলেছি যে, যখন দীর্ঘদিন ধরে ক্রিকেট খেলেন, একটা পর্যায় আসে, যখন ব্যাটে রান আসে না। দল হিসেবে ঠিক সেই সময়টাতেই খেলোয়াড়ের পাশে দাঁড়াতে হয়। আমরা পূজারার ক্ষেত্রেও দেখেছি। ও গোটা দু'য়েক গুরুত্বপূর্ণ ইনিংস খেলে দিল। আশা করছি অজিঙ্কা ফর্মে ফিরবে এবং ভারতের ব্যাটিংয়ে একইরকম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। আমার মনে হয় এখনও সেই পর্যায়ে পৌঁছইনি, যখন রাহানের ফর্ম দুশ্চিন্তার বিষয় হয়ে দাঁড়াতে পারে।'

উল্লেখ্য, ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজের ৭টি ইনিংসে এখনও পর্যন্ত অজিঙ্কা রাহানের ব্যক্তিগত সংগ্রহ যথাক্রমে ৫, ১, ৬১, ১৮, ১০, ১৪ ও ০। তার আগে সাউদাম্পটনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দুই ইনিংসে যথাক্রমে ৪৯ ও ১৫ রান করেছিলেন টেস্টে টিম ইন্ডিয়ার সহ-অধিনায়ক।

বন্ধ করুন