বাংলা নিউজ > ময়দান > 'দেখনদারিতে বিশ্বাস করি না':- অধিনায়কত্ব বাড়তি চাপ সৃষ্টি করছে না জানালেন বাবর
বাবর আজম (ছবি:রয়টার্স) (Action Images via Reuters)
বাবর আজম (ছবি:রয়টার্স) (Action Images via Reuters)

'দেখনদারিতে বিশ্বাস করি না':- অধিনায়কত্ব বাড়তি চাপ সৃষ্টি করছে না জানালেন বাবর

  • উত্তরে বাবরের সটান জবাব বাড়তি কোন চাপ তিনি অনুভব করছেন না। আর তিনি কোন দেখনদারিতেও বিশ্বাসী নন।

শুভব্রত মুখার্জি: আর কয়েক মাস বাদেই আয়োজিত হতে চলেছে টি-২০ বিশ্বকাপ ক্রিকেট। তার আগের সিরিজগুলোতে সব দল তাদের সেরা একাদশ, টিম কম্বিনেশন খুজে নিতে মরিয়া। সেই লক্ষ্যেই ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজ খেলতে নেমেছিল বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তান দল। সিরিজে তাদের হারতে হয়েছে। ব্যাট হাতে অধিনায়ক বাবর সেভাবে রান না পাওয়ার ফলে প্রশ্ন উঠেছে অধিনায়কত্ব অযথা তার ব্যাটিংয়ে প্রভাব ফেলছে কিনা। তার উত্তরে বাবরের সটান জবাব বাড়তি কোন চাপ তিনি অনুভব করছেন না। আর তিনি কোন দেখনদারিতেও বিশ্বাসী নন।

উল্লেখ্য মাত্র কয়েকমাস আগেই তিন ফর্ম্যাটেই জাতীয় দলের দায়িত্ব হাতে নিয়েছেন বাবর। বাবরের অধিনায়কত্বে ইংল্যান্ডে ওয়ানডে সিরিজে পাকিস্তানকে ৩-০ ফলে হোয়াইটওয়াশ হতে হয়েছে। টি-২০ সিরিজ ও হারতে হয়েছে ২-১ ফলে। ফলে টি-২০ বিশ্বকাপের আগে ঘরে বাইরে চাপ বেড়েছে পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের অধিনায়কের উপরে।

এই বিষয়ে বলতে গিয়েই বাবর জানিয়েছেন ' আমার উপর অধিনায়কত্বের কোন বাড়তি চাপ নেই। যখন আমি ব্যাট করতে নামি তখন শুধুমাত্র আমি আমার ব্যাটিং নিয়ে ভাবি। যখন ফিল্ডিং করি বা মাঠের বাইরে থাকি তখন আমি স্বাভাবিকভাবেই অধিনায়কত্ব নিয়ে ভাবি। তোমাকে সবসময় শিখতে হবে। কারন তোমাকে একটা গুরু দায়িত্ব দেওয়া হয়েছে। যদি তারপর তুমি চাপ না নিতে পার,ভাবতে থাক কি করে কি করবে সেটা কখন ও ঠিক নয়। আমি সব জিনিসকেই একটা চ্যালেঞ্জ হিসেবে নিয়ে থাকি। সাদা বলে আমার খেলার উন্নতি ঘটছে। আপনারা ভবিষ্যতে ও আমাকে আমার খেলায় উন্নতি করতে দেখবেন। আমি দেখনদারিতে বিশ্বাস করি না। আমার পরিবার আমাকে সেই শিক্ষাই দিয়েছে।'

বন্ধ করুন