বাংলা নিউজ > ময়দান > জীবনে কোনও টার্গেট নেই, শুধু রান বানাতে চাই- দলে না সুযোগ পেয়ে দার্শনিক সরফরাজ

জীবনে কোনও টার্গেট নেই, শুধু রান বানাতে চাই- দলে না সুযোগ পেয়ে দার্শনিক সরফরাজ

সরফরাজ খান।

চলতি রঞ্জি মরশুমে  সরফরাজ বর্তমানে নবম সর্বোচ্চ রান সংগ্রাহক। ৬ ম্যাচে ১১১.২০ গড়ে ৫৫৬ রান সংগ্রহ করেছেন। তাঁর নামে ৩টি শতরান এবং ১টি অর্ধশতরান রয়েছে। ২০২১-২২ মরশুমে তিনি ৪টি সেঞ্চুরি এবং ২টি হাফ সেঞ্চুরি করেছিলেন। সেই সঙ্গে ১২২.৭৫ গড়ে ছ'টি ম্যাচে ৯৮২ রান করে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছিলেন।

মঙ্গলবার রঞ্জি ট্রফির ম্যাচে দিল্লির বিরুদ্ধে ১৫৫ বলে ১২৫ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলেন সরফরাজ খান। মুম্বইয়ের তারকা ক্রিকেটার এই সেঞ্চুরির মাধ্যমেই যেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের দলে তাঁকে না রাখার জবাব দেন জাতীয় নির্বাচকদের। 

চলতি রঞ্জি ট্রফি মরশুমে তিনি বর্তমানে নবম সর্বোচ্চ রান সংগ্রাহক। ছয় ম্যাচে ১১১.২০ গড়ে ৫৫৬ রান সংগ্রহ করেছেন। তাঁর নামে তিনটি শতরান এবং একটি অর্ধশতরান রয়েছে। এর আগে, রঞ্জি ট্রফি ২০২১-২২ মরশুমে তিনি চারটি সেঞ্চুরি এবং দু'টি হাফ সেঞ্চুরি করেছিলেন। সেই সঙ্গে ১২২.৭৫-এর অবিশ্বাস্য গড়ে ছ'টি ম্যাচে ৯৮২ রান করে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছিলেন।

আরও পড়ুন: ক্যারিয়ারের সেরা রেটিং নিয়ে তিনে উঠলেন সিরাজ, বড় লাফ কোহলিরও

দুরন্ত পারফরম্যান্সের পরেও ২৫ বছরের তারকাকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজের জন্য নির্বাচিত করা হয়নি। গত সপ্তাহে বিসিসিআই অজিদের বিরুদ্ধে প্রথম দুই টেস্টের জন্য দল ঘোষণা করে। এবং সরফরাজকে সুযোগ না দিয়ে সূর্যকুমার যাদবকে টেস্ট দলে জায়গা দেয়।

দলে সুযোগ না পাওয়ায় চূড়ান্ত হতাশ হয়ে পড়েন সরফরাজ। তিনি ইনস্টাগ্রামে একটি বার্তা পোস্ট করেন। সেখানে প্রথম শ্রেণীর ক্রিকেটে তাঁর পরিসংখ্যান তুলে ধরেন সরফরাজ। পরিসংখ্যানে দেখা যাচ্ছে, তাঁর গড় ৮০.৪৭। এই পরিসংখ্যানে ডন ব্র্যাডম্যানের পরেই রয়েছেন সরফরাজ। অন্তত ৫০টি ইনিংস খেলার পরেই এই পরিসংখ্যান ধরা হয়েছে। মঙ্গলবার স্পোর্টস তককে দেওয়া একটি সাক্ষাৎকারে সরফরাজ বলেছেন, ব্র্যাডম্যানের সঙ্গে তাঁর এই তুলনায় তিনি গর্বিত।

আরও পড়ুন: ১০২০ দিন কোহলির শতরানের খরার জন্য বিয়ে করেননি, অবশেষে সানাই বাজল বিরাট ভক্তের

তাঁর দাবি, ‘আমি খুব খুশি। স্যারের (ডন ব্র্যাডম্যান) সঙ্গে তুলনা তো চলেই না। কিন্তু ওঁর রেকর্ডের ধারেকাছে থাকার জন্য আমি খুশি। তবে রেকর্ডের আর কী আছে। কখনও ভাঙে, কখনও গড়ে। কখনও কখনও গড় ভালো থাকে। আবার সেটা পড়েও যায়। আমি যেটা করার চেষ্টা করছি, সেটা হল যত দিন পারি, আমি আমার ভালো পারফরম্যান্স চালিয়ে যেতে চাই।’

তিনি আরও যোগ করেছেন, ‘আমার জীবনে আলাদা কোনও লক্ষ্য নেই... আমার লক্ষ্য প্রতিটি ম্যাচে রান করা এবং আমি মাঠে যা অনুশীলন করি, সেটার বাস্তবায়ন করা।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘নমনীয়’ ও ‘চাপ’ কমাতে পরীক্ষা ব্যবস্থা পরিবর্তনের ইঙ্গিত ধর্মেন্দ্র প্রধানের 18th Lok Sabha Live: বিতর্কের মাঝেই প্রোটেম স্পিকার হিসেবে শপথ নিলেন ভর্তৃহরি টানা ২ দিন সতর্কতা কলকাতায়, দক্ষিণবঙ্গে কোথায় কবে বৃষ্টি হবে? জানুন পূর্বাভাস 5 ওভার শেষে West Indies Women-র স্কোর 32/0 চাকরিজীবী মহিলাদের জন্য বড় উদ্যোগ রাজ্য সরকারের, শহরে চলবে লেডিজ স্পেশাল বাস ‘তুমি একদম ঠিক…’, দু' বছরে ২ বার বিয়ে, দুর্নিবার আর ছেলের জন্য কী বার্তা মোহরের রাশিয়ায় সিনাগগ, গির্জায় সন্ত্রাসী হামলা, বন্দুকবাজদের গুলিতে পুলিশ সহ নিহত ১৫ আজ কাদের প্রেমের রং আরও গাঢ় হবে? কী বলছে আজকের প্রেম রাশিফল দেখে নিন এক ঝলকে IND vs AUS Live Streaming: কখন, কোথায়, কীভাবে ফ্রি-তে দেখতে পাবেন এই ম্যাচ কুস্তিগীর বজরং পুনিয়ার উপর ফের নাডার নিষেধাজ্ঞা! দেওয়া হল 'নোটিশ অফ চার্জ '

T20 WC 2024

অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.