বাংলা নিউজ > ময়দান > জানি না আমি কখনও তাদের মতো হতে পারব কি না- কোহলি-রোহিতদের নিয়ে কী বললেন SKY?

জানি না আমি কখনও তাদের মতো হতে পারব কি না- কোহলি-রোহিতদের নিয়ে কী বললেন SKY?

কোহলি-রোহিতদের নিয়ে কী বললেন সূর্যকুমার যাদব (ছবি-এএফপি)

এক সাক্ষাৎকারে সূর্যকুমার যাদব বলেছিলেন যে তিনি অল্প বয়স থেকেই রাবারের বল দিয়ে খেলতেন। আর সেখান থেকেই নাকি তিনি 360 ডিগ্রি খেলার কৌশল খুঁজে পেয়েছিলেন। বিরাট কোহলি ও রোহিত শর্মাকে নিয়ে নিজের মনের কথা বলেছিলেন সূর্যকুমার যাদব। 

টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্বের এক নম্বর ব্যাটসম্যান সূর্যকুমার যাদব তার খেলার কৌশল এবং সহ খেলোয়াড়দের সঙ্গে তার সম্পর্কের বিষয়ে অনেক গোপনীয় তথ্য প্রকাশ করেছেন। ক্রিকেট মাঠে নতুন সেনসেশন হয়ে ওঠা সূর্যকুমার যাদব বলেছেন, যে কোনও ফর্ম্যাটে এক নম্বরে পৌঁছানো স্বপ্নের চেয়ে কম নয়। তাঁর 360 ডিগ্রি কৌশল সম্পর্কে, সূর্যকুমার বলেছিলেন যে তিনি স্কুল এবং কলেজে পড়ার সময় থেকেই এটি অনুশীলন করতেন। সংবাদ সংস্থা পিটিআই-কে দেওয়া এক সাক্ষাৎকারে সূর্যকুমার যাদব বলেছিলেন যে তিনি অল্প বয়স থেকেই রাবারের বল দিয়ে খেলতেন। আর সেখান থেকেই নাকি তিনি 360 ডিগ্রি খেলার কৌশল খুঁজে পেয়েছিলেন।

আরও পড়ুন… এবার অজিদের বর্ষসেরা পুরস্কার দেওয়া হবে শেন ওয়ার্নের নামে

সূর্যকুমার যাদব বলেছিলেন যে বৃষ্টির সময় সিমেন্টের পিচে ১৫ গজ দূর থেকে ছুঁড়ে দেওয়া বলের মুখোমুখি হতেন যাতে বল সীমারেখার বাইরে যে কোনও দিকে যেতে পারে। সেই সময় তাঁর অফ সাইড বাউন্ডারি ছিল খুব কাছাকাছি এবং লেগ সাইড বাউন্ডারি ছিল অনেক দূরে। এমন পরিস্থিতিতে, বোলাররা বেশিরভাগই তার শরীরে বল করতেন, যাতে তিনি অফে বাউন্ডারি মারতে না পারেন। এই পরিস্থিতি সূর্যকুমারকে কব্জি ব্যবহার করতে হত এবং সেখান থেকেই তিনি এই শট খেলতে শিখেছিলেন। এখান থেকেই তিনি পুল শট খেলতে শুরু করেন এবং আপার কাট মারা শুরু করেন।

আরও পড়ুন… বল ট্যাম্পারিং করা ক্রিকেটার ‘চিফ সিলেক্টর’! আফ্রিদির ছবি শেয়ার করে কানেরিয়ার কটাক্ষ

সূর্যকে যখন জিজ্ঞাসা করা হয়েছিল আপনি কি আপনার 360 ডিগ্রি প্রযুক্তি সম্পর্কে কিছু বলতে পারেন? এ প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘এটি একটি মজার গল্প। আমার স্কুল এবং কলেজের দিনগুলিতে, আমি রাবার বল দিয়ে প্রচুর ক্রিকেট খেলতাম। শক্ত সিমেন্টের পিচে এবং বৃষ্টির দিনে ১৫ গজ থেকে বল দ্রুত আসত, সে সময় লেগ সাইড বাউন্ডারি ৯৫ গজ হলে অফ সাইড ছিল মাত্র ২৫ থেকে ৩০ গজ।’ সূর্য আরও বলেন, ‘অধিকাংশ বোলার অফ-সাইড বাউন্ডারি বাঁচাতে আমার শরীরকে লক্ষ্য করে বল করতেন, এমন পরিস্থিতিতে আমি কব্জি, টান এবং আপার কাট ব্যবহার করতে শিখেছি।’ সূর্যকুমার যাদব বলেছেন যে তিনি কখনই নেটে এমন শট অনুশীলন করেননি।

সূর্যকুমার যাদব টিম ইন্ডিয়ার ব্যাটসম্যান বিরাট কোহলি এবং অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে নিজের সম্পর্ক নিয়ে খোলামেলা কথা বলেছেন। ভারতীয় দলের ‘SKY’ বলেছিলেন যে তিনি খুব ভাগ্যবান যে তিনি এই দুই কিংবদন্তির সঙ্গে খেলার সুযোগ পেয়েছেন। সূর্যকুমার যাদব বলেন, দুই খেলোয়াড়ই আন্তর্জাতিক ক্রিকেট বিশ্বের কিংবদন্তি তারকা।

সাক্ষাৎকারের সময়ে সূর্যকুমার যাদব বলেন, ‘দুই খেলোয়াড় তাদের জীবনে যা কিছু অর্জন করেছে, আমি জানি না আমি কখনও তা অর্জন করতে পারব কি না। গত কয়েকদিনে বিরাট কোহলির সঙ্গে আমার কিছু ভালো জুটি হয়েছে। তার সঙ্গে ব্যাটিং করাটা আনন্দের।’

এছাড়াও এই সাক্ষাৎকারে সূর্যকুমার যাদব অনেক বিষয় নিয়ে আলোচনা করেছেন। তিনি বলেছিলেন যে তিনি অবশ্যই ওয়ানডে বিশ্বকাপেও দলের হয়ে খেলতে চান। তাঁর মতে, দল যদি ১০০ বলে কাজ করে, ৫০ বলে কাজটা করে, তাহলে দোষের কী আছে। এছাড়া টেস্ট ক্রিকেট খেলার ইচ্ছাও প্রকাশ করেছেন সূর্যকুমার যাদব।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

প্যারিস অলিম্পিক্সে যাবেন প্রতিবাদের অন্যতম মুখ ভিনেশ, টিকিট পেলেন আনসু-রীতিকা মাত্র ১৪ বলে অর্ধশতরান! SRH-র ট্র্যাভিস হেডের জবাব দিলেন DC-র ফ্রেজার ম্যাকগার্ক বেআইনি নির্মাণ হলেই জল, বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করতে হবে, বিজ্ঞপ্তি পুরসভার IPL 2024-এ তিনবার ২৫০ টপকে বিশ্বরেকর্ড হায়দরাবাদের, এমন নজির CSK বা MI-এরও নেই প্রতিদিন ১২টি ডিম খেলেও বাড়ে না কোলেস্টেরল! গবেষণায় চমকপ্রদ তথ্য ‘বাঙালির… অপমান!’ শিক্ষাবিদদের সঙ্গে দেখা করেননি রাজ্যপাল, ক্ষুব্ধ ব্রাত্য ‘আমি বাঙাল…’, আদিবাসী বাড়িতে মধ্যাহ্নভোজ, ঘটিদের প্রিয় কোন খাবার চেয়ে খেলেন রচনা ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড নিজের কেন্দ্রে ভোটের দিন গিয়েছিলেন হাসপাতালে, পরদিনই মৃত্যু BJP প্রার্থীর ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি

Latest IPL News

মাত্র ১৪ বলে অর্ধশতরান! SRH-র ট্র্যাভিস হেডের জবাব দিলেন DC-র ফ্রেজার ম্যাকগার্ক ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ ইমপ্যাক্ট প্লেয়ারের জন্যই IPL-এ আন্তর্জাতিক মানের ব্যাটিং দেখছেন- ট্র্যাভিস হেড রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.