বাংলা নিউজ > ময়দান > তিনি কেন বরাবর পাকিস্তানের বিরুদ্ধে তোপ দাগেন, স্পষ্ট করে দিলেন গম্ভীর
গৌতম গম্ভীর ও শাহিদ আফ্রিদি। ছবি- টুইটার।
গৌতম গম্ভীর ও শাহিদ আফ্রিদি। ছবি- টুইটার।

তিনি কেন বরাবর পাকিস্তানের বিরুদ্ধে তোপ দাগেন, স্পষ্ট করে দিলেন গম্ভীর

  • কোনও ভারতীয়ই আসলে পাকিস্তান বিরোধী নন, দাবি প্রাক্তন KKR অধিনায়কের।

ক্রিকেটার জীবনেও যেমন স্পষ্টবাদী ছিলেন, খেলা ছাড়ার পরেও রয়ে গিয়েছেন তেমনই অকপট। ঠোঁটকাটা স্বাভাবের জন্য গৌতম গম্ভীরের মন্তব্য নিয়ে প্রয়াশই বিতর্ক দেখা দেয়। যদিও আগাগোড়া পাকিস্তানের ভারত বিরোধী মনোভাবের কড়া সমালোচনা করে এসেছেন টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকা।

বিশেষ করে সোশ্যাল মিডিয়ায় আফ্রিদির সঙ্গে তাঁর কথার লড়াই দেখে গম্ভীরকে পাকিস্তান বিরোধী বলে মনে হওয়াই স্বাভাবিক। প্রাক্তন নাইট তারকা অবশ্য স্পষ্ট জানিয়ে দিলেন যে, তিনি কখনই পাকিস্তান বিরোধী নন। তিনি এও দাবি করেন যে, কোনও ভারতীয়ই পাকিস্তান বিরোধী মনোভাব পোষণ করেন না। তবে সীমান্তে ভারতীয় সেনা জওয়ানদের মৃত্যুর প্রসঙ্গ এলে, সব ভারতীয়ই পাক বিরোধীতায় মুখর হয়ে ওঠেন।

সোশ্যাল মিডিয়ায় গম্ভীরকে এক অনুগারী প্রশ্ন করে বসেন যে, তিনি পাকিস্তান বিরোধী কেন। এমন প্রশ্নের স্পষ্ট জবাব দেন গম্ভীর। টুইটারে প্রাক্তন তারকা লেখেন, ‘আমি (পাকিস্তান বিরোধী) নই। আমার মনে হয় না কোনও ভারতীই আসলে পাকিস্তান বিরোধী। তবে যখন আমাদের সেনাদের জীবন ও অন্যকিছুর মধ্যে একটাকে বেছে নিতে হয়, তখন আমরা প্রত্যেকেই একই মনোভাব পোষণ করি।’

উল্লেখ্য, ক্রিকেট ছেড়ে রাজনীতির ক্রিজে জাঁকিয়ে বসা গম্ভীর বরাবর ভারতীয় সেনা জওয়ানদের পাশে দাঁড়িয়ে পাকিস্তানের বিরুদ্ধে গলা চড়িয়েছেন। তিনি পাক প্রধানমন্ত্রী ও সেনা প্রধানকে জোকার পর্যন্ত বলতে ছাড়েননি।

বন্ধ করুন