বাড়ি > ময়দান > ধোনির এই রেকর্ড কেউ কখনও ভাঙতে পারবেন না, বাজি ধরলেন গম্ভীর
গম্ভীর ও ধোনি। ছবি- পিটিআই।
গম্ভীর ও ধোনি। ছবি- পিটিআই।

ধোনির এই রেকর্ড কেউ কখনও ভাঙতে পারবেন না, বাজি ধরলেন গম্ভীর

  • সচিনের সেঞ্চুরি বা রোহিতের ডাবল সেঞ্চুরির রেকর্ড ভেঙে যেতে পারে বলে ধারণা প্রাক্তন তারকার।

কথায় আছে, রেকর্ড গড়া হয় ভাঙার জন্য। ক্রিকেটে এমন কিছু রেকর্ড রয়েছে, যা ভাঙা কঠিন বলে মনে করেন বিশেষজ্ঞরা। বিশেষ কিছু রেকর্ড বিশেষ কোনও ক্রিকেটার ভাঙতে পারেন বলে জল্পনাও চলে।

যেমন, স্যার ডন ব্র্যাডম্যানের টেস্ট গড় কারও পক্ষে ছোঁয়া সম্ভব নয় বলে মনে করা হয়। সচিনের ১০০ আন্তর্জাতিক সেঞ্চুরির রেকর্ড বিরাট কোহলি ভাঙতে পারেন বলে অনুমান করা হয়। এমন আলোচনার মাঝেই টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকা গৌতম গম্ভীর মহেন্দ্র সিং ধোনির একটি রেকর্ডের দিকে ইঙ্গিত করলেন, যা কারও পক্ষে ভাঙা সম্ভব নয় বলেই তাঁর ধারণা।

শুধু ধারণা বলা ভুল হবে। বরং গম্ভীর এতটাই নিশ্চিত ধোনির একটি রেকর্ড চিরকাল থেকে যাওয়ার বিষয়ে যে, তিনি এই নিয়ে বাজি ধরতেও রাজি।

স্টার স্পোর্টসের ক্রিকেট কানেক্টেড অনুষ্ঠানে গম্ভীর বলেন, ‘ধোনির এমন একটা রেকর্ড, যা চিরকাল থেকে যাবে বলে মনে হয়, সেটা হল ক্যাপ্টেন হিসেবে ওর তিনটি আইসিসি ট্রফি জয়। আমার মনে হয় না আর কোনও ক্যাপ্টেনের পক্ষে এটা করা সম্ভব। তা সে তিনটি আলাদা টুর্নামেন্টেই হোক, অথবা যে কোনও একটি বা দু’টি মিলিয়ে।'

গম্ভীর আরও বলেন, ‘আমি বাজি ধরতে পারি যে, এই রেকর্ড ভাঙা সম্ভব নয়। সচিনের সেঞ্চুরির রেকর্ড হয়ত ভেঙে যেতে পারে। কেউ একজন কোনও একদিন রোহিতের থেকে বেশি ওয়ান ডে ডাবল সেঞ্চুরি করে ফেলতে পারে। তবে আমি মনে করি না, আবার কোনও ভারতীয় ক্যাপ্টেনের পক্ষে তিনটি আইসিসি ট্রফি জেতা সম্ভব।’

বন্ধ করুন