বাংলা নিউজ > ময়দান > রাবাডাকে তাতাতে খুবই কঠিন কথা বলেছিলেন এলগার-বাউচার, ফাঁস হল আসল তথ্য
জোহানেসবার্গে দক্ষিণ আফ্রিকাকে জেতাতে অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন রাবাডা।
জোহানেসবার্গে দক্ষিণ আফ্রিকাকে জেতাতে অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন রাবাডা।

রাবাডাকে তাতাতে খুবই কঠিন কথা বলেছিলেন এলগার-বাউচার, ফাঁস হল আসল তথ্য

  • কী ভাবে দলের তারকা পেসার রাবাডাকে তৃতীয় দিনে তাতানো হয়েছিল, প্রোটিয়াদের তরফে সে কথাই খোলসা করলেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডিন এলগার। তিনি এবং মার্ক বাউচার দায়িত্ব নিয়ে তাতিয়ে ছিলেন রাবাডাকে।

শুভব্রত মুখার্জি: সেঞ্চুরিয়ন টেস্টে ১-০ ফলে ভারত এগিয়ে যাওয়ার পরে, বৃহস্পতিবার জোহানেসবার্গে জিতে সিরিজে সমতা ফিরিয়েছে দক্ষিণ আফ্রিকা। টেস্ট জেতানোর ক্ষেত্রে অধিনায়ক ব্যাটার ডিন এলগার যেমন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন, তেমন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন দলের তারকা পেসার কাগিসো রাবাডাও। ভারতের দ্বিতীয় ইনিংসে রাহানে,পূজারা এবং পন্তের তিনটি গুরুত্বপূর্ণ উইকেট পর পর তুলে নিয়ে ভারতকে ব্যাকফুটে ঠেলে দিয়েছিলেন রাবাডা।

কী ভাবে দলের তারকা পেসারকে তৃতীয় দিনে তাতানো হয়েছিল, প্রোটিয়াদের তরফে সে কথাই খোলসা করলেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডিন এলগার। তিনি এবং মার্ক বাউচার দায়িত্ব নিয়ে তাতিয়ে ছিলেন রাবাডাকে। দ্বিতীয় টেস্টে রাবাডা দুই ইনিংস মিলিয়ে মোট ৬ টি উইকেট নিয়েছিলেন। চলতি সিরিজে দুটি টেস্ট মিলিয়ে ইতিমধ্যেই রাবাডা ১৩টি উইকেট নিয়ে ফেলেছেন। ম্যাচ শেষে প্রেস কনফারেন্সে এলগার বলেন, ‘কোনও কোনও সময়ে কেজির(কাগিসো রাবাডা) রকেটের প্রয়োজন পড়ে। পর্দার আড়ালে এমন কিছু ঘটেছিল যা এই মুহূর্তে আমি সামনে খোলসা করে বলতে চাইছি না।’

এর পর রাবাডার সঙ্গে তার কথোপকথন বিশদে ব্যাখ্যা করেন এলগার, ‘আমি কেজির কাছে যাই। আমি ওকে বলি, তুমি একজন অত্যন্ত শ্রদ্ধেয় ব্যক্তিত্ব আমাদের গ্রুপে। আমি মনে করি না, তুমি এই মুহূর্তে ঠিক করে তোমাকে পরিচালনা করছ। আমি জানি কেজি কতটা ক্ষমতা সম্পন্ন। কেজি যখন তার ফর্মে বল করে, তখন তার থেকে সেরা বোলার কেউ পৃথিবীতে নেই।’

দক্ষিণ আফ্রিকা কোচ মার্ক বাউচার আবার বলেন, ‘আমি জানি কেজি যখন সেরা ফর্মে থাকে তখন ওর থেকে ভাল বোলার কেউ হতে পারে না। তখন তুমি ওকে নিজের দলে চাও বিপক্ষ দলে না। আমি আশা করছি পরের ম্যাচে ও ওকে আমরা 'সুইট স্পটে' নিয়ে যেতে পারব।’ ১১ ই জানুয়ারি কেপটাউনে শুরু হচ্ছে তৃতীয় টেস্ট।

বন্ধ করুন