বাংলা নিউজ > ময়দান > IPL 22: শো-অফ করে কাউকে দেখাতে নয় দলকে জেতাতেই ক্রিকেট খেলি: ঋদ্ধিমান সাহা
শো-অফ করে কাউকে দেখাতে নয় দলকে জেতাতেই ক্রিকেট খেলি: ঋদ্ধিমান সাহা (PTI)
শো-অফ করে কাউকে দেখাতে নয় দলকে জেতাতেই ক্রিকেট খেলি: ঋদ্ধিমান সাহা (PTI)

IPL 22: শো-অফ করে কাউকে দেখাতে নয় দলকে জেতাতেই ক্রিকেট খেলি: ঋদ্ধিমান সাহা

  • এর আগে অজি উইকেট রক্ষক ম্যাথু ওয়েডকে প্রথম পাঁচ ম্যাচে খেলিয়ে ছিল গুজরাট। ওয়েড ৫ ম্যাচে মাত্র ৬৮ রান করতে সমর্থ হয়। গড় ছিল ১৩.৬০। তারপরেই ঋদ্ধিকে সুযোগ দেয় টিম ম্যানেজমেন্ট।

শুভব্রত মুখার্জি: শেষ কয়েকটা মাস ক্রিকেটার ঋদ্ধিমান সাহার ক্রিকেটীয় জীবনে বিভিন্ন ইস্যুতে ঝড় বয়ে গিয়েছে। ভারতীয় সিনিয়র দলের টিম ম্যানেজমেন্টের ভবিষ্যত ভাবনায় যে তিনি নেই তা স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে। এক তথাকথিত প্রথিতযশা সাংবাদিক তাকে পরোক্ষভাবে ভয় দেখানোর চেষ্টা পর্যন্ত করেছেন। তবে কোনও কিছুই যেন ক্রিকেট ভক্তদের আদরের 'পাপালি'র ফোকাসকে নড়াতে পারেনি। তিনি তার লক্ষ্যে যে কতটা অবিচল তা ফের প্রমাণ পাওয়া গিয়েছে চলতি আইপিএলেই। সানরাইজার্স হায়দরাবাদ দলের বিরুদ্ধে তার ৩৮ বলে ৬৮ রানের মারকাটারি ইনিংস বুঝিয়ে দিয়েছে এখনও খেলাটার প্রতি কতটা যত্নশীল তিনি। সেই ঋদ্ধিমান সাহাই এবার অকপটে জানিয়ে দিলেন ক্রিকেটটা তিনি 'শো-অফ' করে কাউকে দেখাতে নয় বরং তার দলকে জেতাতেই খেলেন।

প্রসঙ্গত নিলামের মধ্যে দিয়ে অভিষেককারী ফ্রাঞ্চাইজি গুজরাট টাইটানস দল তাকে দলে ভিড়িয়েছিল। প্রথম পাঁচ ম্যাচে খেলার কোনও সুযোগই পাননি। পরের দুই ম্যাচেও সেভাবে ব্যাট হাতে বলার মতো পারফরম্যান্স করতে পারেননি।‌ তবে এখানেই দমে না গিয়ে হায়দরাবাদের বিরুদ্ধে ব্যাট হাতে রণমূর্তি ধারণ করেন তিনি। ৩৭ বছর বয়সি এই ব্যাটারের ৩৮ বলে ৬৮ রানের ইনিংসে ভর করেই ১৯৬ রানের কঠিন জয়ের লক্ষ্যমাত্রার দিকে অনেক সহজেই এগিয়ে যেতে সক্ষম হয়েছিল গুজরাট দল।

গুজরাট দলের তরফ থেকে আয়োজন করা হয়েছিল এক প্রেস কনফারেন্সের। সেখানেই স্পোর্টসক্রীড়ার এক প্রশ্নের উত্তরে ঋদ্ধিমান সাহা জানান 'আমি সবসময় দলের জন্যই খেলি। দলকে জেতানোই আমার মূল লক্ষ্য। আমাদের প্রায় ২০০ রানের কাছাকাছি লক্ষ্যমাত্রা তাড়া করতে হয়েছিল ওই ম্যাচে জয়ের জন্য। আমি দলকে প্রয়োজনীয় শুরুটা দিতে সক্ষম হয়েছিলাম। দলের জয়ের পিছনে অবদান থাকায় আমি খুশি। সেটাই আসল জায়গা। আমি শো-অফ করে কাউকে কিছু দেখাতে খেলি না। আমি সবসময় খেলি আমার দলকে জেতাতে।' উল্লেখ্য এর আগে অজি উইকেট রক্ষক ম্যাথু ওয়েডকে প্রথম পাঁচ ম্যাচে খেলিয়ে ছিল গুজরাট। ওয়েড ৫ ম্যাচে মাত্র ৬৮ রান করতে সমর্থ হয়। গড় ছিল ১৩.৬০। তারপরেই ঋদ্ধিকে সুযোগ দেয় টিম ম্যানেজমেন্ট। যার সদ্ব্যবহার করতে ভোলেননি এই অভিজ্ঞ উইকেট রক্ষক ব্যাটার।

বন্ধ করুন