বাংলা নিউজ > ময়দান > ‘ব্যাডমিন্টনে প্রথম সোনা জয়ের মূহুর্তটাকে উপভোগ করেছি’, আবেগপ্রবণ প্রমোদ ভগৎ

‘ব্যাডমিন্টনে প্রথম সোনা জয়ের মূহুর্তটাকে উপভোগ করেছি’, আবেগপ্রবণ প্রমোদ ভগৎ

প্রমোদ ভগৎ।

প্যারালিম্পিক্সের ব্যাডমিন্টনের ফাইনালে গ্রেট ব্রিটেনের ড্যানিয়েল বেথেলকে হারিয়ে ভারতকে ব্যাডমিন্টনের ইতিহাসে তার প্রথম সোনা এনে দেন প্রমোদ ভগৎ। ভগতের পক্ষে খেলার ফল ছিল ২১-১৪, ২১-১৭। এ ছাড়াও বঙ্গসন্তান মনোজ সরকারের হাত ধরে ভারতের ঝুলিতে এসেছে ব্রোঞ্জ পদকও।

শুভব্রত মুখার্জি: টোকিও অলিম্পিক্সে ভারতীয় অ্যাথলিরা পদক জয়ের নিরিখে যে ইতিহাস তৈরি করেছিলেন, বলা ভাল সেই রেশকে ধরেই প্যারালিম্পিক্সে ভারতীয় অ্যাথলিটরা মনে রাখার মতন পারফরম্যান্স উপহার দিলেন তাদের সমর্থকদের। বলা ভাল প্রত্যাশার তুলনায় অত্যন্ত ভাল পারফরম্যান্স প্যারালিম্পিকে করতে সমর্থ হয়েছে ভারতীয় ক্রীড়াবিদরা। চলতি প্যারালিম্পিকেই ব্যাডমিন্টনে ভারতকে সোনা এনে দিয়েছেন প্রমোদ ভগৎ। ব্যাডমিন্টনে দেশের হয়ে সোনা জয়কে তিনি তার ক্যারিয়ারের অন্যতম গর্বের মূহুর্ত বলে অ্যাখ্যা দিয়েছেন।

প্যারালিম্পিক্সের ব্যাডমিন্টনের ফাইনালে গ্রেট ব্রিটেনের ড্যানিয়েল বেথেলকে হারিয়ে ভারতকে ব্যাডমিন্টনের ইতিহাসে তার প্রথম সোনা এনে দেন প্রমোদ ভগৎ। ভগতের পক্ষে খেলার ফল ছিল ২১-১৪, ২১-১৭। এ ছাড়াও বঙ্গসন্তান মনোজ সরকারের হাত ধরে ভারতের ঝুলিতে এসেছে ব্রোঞ্জ পদকও। মনোজ ,দাইসুকে ফুজিহারাকে হারিয়ে ব্রোন্জ্ঞ পদক পান। উল্লেখ্য এই বছরেই প্যারালিম্পিক্সে ব্যাডমিন্টনের অভিষেক হয়েছে। আর অভিষেকেই বিশ্ব ক্রমতালিকায় ১ নম্বরে থাকা প্রমোদ ভগত ভারতের হয়ে সোনা জিততে সমর্থ হয়েছেন।

সোনা জয়ের পরে নিজের অনুভূতি সম্বন্ধে জানাতে গিয়ে প্রমোদ বলেন, ‘আমার জন্য এটা অত্যন্ত গর্বের বিষয়। আমি ভারতের ব্যাডমিন্টন কমিউনিটি তথা ভারতের প্রতিনিধিত্ব করেছি। এই প্রথমবার প্যারা ব্যাডমিন্টন প্যারা গেমসে অন্তুর্ভুক্তির পরেই ভারতের হয়ে এই সোনা জয়কে সারা জীবন উপভোগ করব।’ উল্লেখ্য ৩৩ বছর বয়সী প্রমোদ ভগত মাত্র ৪ বছর বয়সে পোলিও আক্রান্ত হন। ২০১৯ সালে জাপানে প্যারা ব্যাডমিন্টন ইন্টারন্যাশনালে প্রমোদকে হারিয়েছিলেন বেথেল। প্যারালিম্পিক্সের ফাইনালে কার্যত তার মধুর প্রতিশোধ নিলেন প্রমোদ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা মলদ্বীপের তৃষ্ণা মেটাচ্ছে চিন, তিব্বত থেকে পৌঁছে দিয়েছে ১৫০০ টন পানীয় জল ভারতীয় মহাকাশচারীদের উন্নত প্রশিক্ষণ দেবে নাসা! বললেন মার্কিন রাষ্ট্রদূত ১০ টাকার দু'টি ভারতীয় নোট, লন্ডনে নিলাম হবে ২ লক্ষে! কী এমন বিশেষত্ব খোঁজ মিলল ৭০ হাজার বছরের পুরনো ভাইরাসের! এই কারণেই এত রোগ হয় মানুষের ‘‌সিপিএমের কোনও অফিসার এটা করেছেন’‌, না জানিয়ে নোটিশ পাঠানো নিয়ে তোপ মমতার ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের এবারের বর্ষায় স্বাভাবিকের চেয়ে বেশি বৃষ্টি! তপ্ত জুনে গরম কেমন হবে?রইল পূর্বাভাস আরব সাগর পারে প্রসাদসম ‘ডুপ্লে’তে সংসার, ফের নতুন বাড়ি কিনলেন শাহিদ, দাম জানেন?

Latest IPL News

IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও IPL 2024: এক মরশুমে সবচেয়ে কম ম্যাচ হেরে শিরোপা জয়ের যুগ্ম নজির KKR-এর রিঙ্কুর মুখে ইংরেজি শুনেই আওয়াজ রায়নার! 'অনেক মেসেজ আসছে তো', করলেন তুুমুল মজা অরেঞ্জ ক্যাপ দিয়ে আইপিএল ট্রফি জেতা যায় না- RCB ও কোহলিকে খোঁচা দিলেন রায়ডু! জিতল নাইট রাইডার্স তবে চিপকের মাঠে SRK-র গলায় সিএসকে ধ্বনি, দেখুন ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.