বাংলা নিউজ > ময়দান > ‘ব্যাডমিন্টনে প্রথম সোনা জয়ের মূহুর্তটাকে উপভোগ করেছি’, আবেগপ্রবণ প্রমোদ ভগৎ
প্রমোদ ভগৎ।
প্রমোদ ভগৎ।

‘ব্যাডমিন্টনে প্রথম সোনা জয়ের মূহুর্তটাকে উপভোগ করেছি’, আবেগপ্রবণ প্রমোদ ভগৎ

  • প্যারালিম্পিক্সের ব্যাডমিন্টনের ফাইনালে গ্রেট ব্রিটেনের ড্যানিয়েল বেথেলকে হারিয়ে ভারতকে ব্যাডমিন্টনের ইতিহাসে তার প্রথম সোনা এনে দেন প্রমোদ ভগৎ। ভগতের পক্ষে খেলার ফল ছিল ২১-১৪, ২১-১৭। এ ছাড়াও বঙ্গসন্তান মনোজ সরকারের হাত ধরে ভারতের ঝুলিতে এসেছে ব্রোঞ্জ পদকও।

শুভব্রত মুখার্জি: টোকিও অলিম্পিক্সে ভারতীয় অ্যাথলিরা পদক জয়ের নিরিখে যে ইতিহাস তৈরি করেছিলেন, বলা ভাল সেই রেশকে ধরেই প্যারালিম্পিক্সে ভারতীয় অ্যাথলিটরা মনে রাখার মতন পারফরম্যান্স উপহার দিলেন তাদের সমর্থকদের। বলা ভাল প্রত্যাশার তুলনায় অত্যন্ত ভাল পারফরম্যান্স প্যারালিম্পিকে করতে সমর্থ হয়েছে ভারতীয় ক্রীড়াবিদরা। চলতি প্যারালিম্পিকেই ব্যাডমিন্টনে ভারতকে সোনা এনে দিয়েছেন প্রমোদ ভগৎ। ব্যাডমিন্টনে দেশের হয়ে সোনা জয়কে তিনি তার ক্যারিয়ারের অন্যতম গর্বের মূহুর্ত বলে অ্যাখ্যা দিয়েছেন।

প্যারালিম্পিক্সের ব্যাডমিন্টনের ফাইনালে গ্রেট ব্রিটেনের ড্যানিয়েল বেথেলকে হারিয়ে ভারতকে ব্যাডমিন্টনের ইতিহাসে তার প্রথম সোনা এনে দেন প্রমোদ ভগৎ। ভগতের পক্ষে খেলার ফল ছিল ২১-১৪, ২১-১৭। এ ছাড়াও বঙ্গসন্তান মনোজ সরকারের হাত ধরে ভারতের ঝুলিতে এসেছে ব্রোঞ্জ পদকও। মনোজ ,দাইসুকে ফুজিহারাকে হারিয়ে ব্রোন্জ্ঞ পদক পান। উল্লেখ্য এই বছরেই প্যারালিম্পিক্সে ব্যাডমিন্টনের অভিষেক হয়েছে। আর অভিষেকেই বিশ্ব ক্রমতালিকায় ১ নম্বরে থাকা প্রমোদ ভগত ভারতের হয়ে সোনা জিততে সমর্থ হয়েছেন।

সোনা জয়ের পরে নিজের অনুভূতি সম্বন্ধে জানাতে গিয়ে প্রমোদ বলেন, ‘আমার জন্য এটা অত্যন্ত গর্বের বিষয়। আমি ভারতের ব্যাডমিন্টন কমিউনিটি তথা ভারতের প্রতিনিধিত্ব করেছি। এই প্রথমবার প্যারা ব্যাডমিন্টন প্যারা গেমসে অন্তুর্ভুক্তির পরেই ভারতের হয়ে এই সোনা জয়কে সারা জীবন উপভোগ করব।’ উল্লেখ্য ৩৩ বছর বয়সী প্রমোদ ভগত মাত্র ৪ বছর বয়সে পোলিও আক্রান্ত হন। ২০১৯ সালে জাপানে প্যারা ব্যাডমিন্টন ইন্টারন্যাশনালে প্রমোদকে হারিয়েছিলেন বেথেল। প্যারালিম্পিক্সের ফাইনালে কার্যত তার মধুর প্রতিশোধ নিলেন প্রমোদ।

বন্ধ করুন