বাড়ি > ময়দান > টি-২০ বিশ্বকাপে ধোনিকে দরকার পড়বে না টিম ইন্ডিয়ার, দাবি প্রাক্তন তারকার
ধোনির আন্তর্জাতিক কেরিয়ারের ভবিষ্যৎ নিয়ে জল্পনা চলছেই। ছবি- রয়টার্স।
ধোনির আন্তর্জাতিক কেরিয়ারের ভবিষ্যৎ নিয়ে জল্পনা চলছেই। ছবি- রয়টার্স।

টি-২০ বিশ্বকাপে ধোনিকে দরকার পড়বে না টিম ইন্ডিয়ার, দাবি প্রাক্তন তারকার

  • ঘরের মাঠে বিশ্বকাপের আগে দু'টি আইপিএল খেলে নিজেকে প্রস্তুত করে নেওয়ার সুযোগ পাবেন মাহি।

আগামী টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলে মহেন্দ্র সিং ধোনির উপস্থিতি এমন কিছু গুরুত্বপূর্ণ নয়। এমনটাই মনে করেন প্রাক্তন ভারতীয় তারকা আকাশ চোপড়া।

২০১৯ আইসিসি বিশ্বকাপের পর থেকে ব্যাট হাতে নেননি ধোনি। তবে আইপিএলে মাঠে নামবেন এবার। চলতি বছরের টি-২০ বিশ্বকাপ স্থগিত হয়ে গেলেও ধোনির জাতীয় দলে ফেরার সম্ভাবনা নিয়ে জল্পনায় বিরাম নেই। মাহি টি-২০ বিশ্বকাপ খেলে অবসর নিতে পারেন বলে মনে করা হচ্ছিল। তাই আলোচনাটা কেন্দ্রীভূত ছিল অস্ট্রেলিয়ার মাটিতে টি-২০ বিশ্বকাপের জন্য ভারতীয় দলে ফিরতে পারেন কিনা তিনি।

এবার সেই আলোচনাটা পিছয়ে গিয়েছে আরও এক বছর। অর্থাৎ, এবার জল্পনা চলছে ২০২১-এ ঘরের মাঠে টি-২০ বিশ্বকাপ খেলতে পারেন কিনা ধোনি। সেই সম্ভাবনা খাতায়-কলমে একেবারে উড়িয়ে দেওয়া যায় না। 

কেননা, চলতি বছরের আইপিএল শেষ হওয়ার পাঁচ মাসের মধ্যে আরও একটি ইন্ডিয়ান প্রিমিয়র লিগে মাঠে নামার সুযোগ পাবেন ধোনি। তাই ৭-৮ মাসে দু'টি আইপিএলে পর্যাপ্ত ম্যাচ খেলে নিজেকে পুনরায় জাতীয় দলের জন্য প্রস্তুত করে নিতে পারেন ক্যাপ্টেন কুল।

আকাশ চোপড়া অবশ্য মনে করছেন না যে, বিশ্বকাপে ধোনিকে টিম ইন্ডিয়ার প্রয়োজন পড়তে পড়তে পারে। কেননা, এখনই ধোনিকে ছাড়া ভারতীয় দল মানিয়ে নিয়েছে। আরও একবছর পরে ধোনিকে ছাড়া মাঠে নামতে আরও অভ্যস্ত হয়ে যাবে টিম ইন্ডয়া।

আকাশের কথায়, ‘সত্যি বলতে কি, ধোনিকে ছাড়া আমরা চালিয়ে নিতে পারব। কারণ, আমরা ২০২১ নিয়ে কথা বলছি। যেহেতু ভারতে বিশ্বকাপ খেলা হবে, তাই ধোনিকে সবাই দলে দেখতে চাইবে। তবে আমি ভাঙা রেকর্ড বাজানোর মতো আরও একবার বলি যে, ধোনি কি আবার ফিরতে চায়? আমার মনে হয় না ও আবার জাতীয় দলের হয়ে খেলতে চায়।’

চোপড়া আরও বলেন, ‘যদি ওকে পাওয়াও যায়, তবে ২০২১ এখনও অনেক দেরি। আমরা এখনই ধোনিকে ছাড়া মানিয়ে নিয়েছি। এক বছর পরে আরও অভ্যস্ত হয়ে উঠব। সুতরাং আমি মনে করি না, ২০২১ টি-২০ বিশ্বকাপে ধোনির উপস্থিতি এমন কিছু গুরুত্বপূর্ণ। ও না থাকলে বিশ্বকাপ জেতা যাবে না, এমনটা কখনই নয়।’

বন্ধ করুন