বাংলা নিউজ > ময়দান > IPL 22: সকালে বিমান, রাত ১১টায় জানতে পারি দলে নেই: বিস্ফোরক সিএসকের তরুণ পেসার
বিস্ফোরক সিএসকের তরুণ পেসার (IPL)
বিস্ফোরক সিএসকের তরুণ পেসার (IPL)

IPL 22: সকালে বিমান, রাত ১১টায় জানতে পারি দলে নেই: বিস্ফোরক সিএসকের তরুণ পেসার

  • সিমরানজিত চেন্নাইয়ের শেষ ম্যাচে চার ওভারে ২৭ রান দিয়ে ২ উইকেট তুলে নেন। দিল্লি দলের বিরুদ্ধে চেন্নাইয়ের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন তিনি। সানরাইজার্স হায়দরাবাদ দলের বিরুদ্ধে তার অভিষেক হয়েছিল আইপিএলে।

শুভব্রত মুখার্জি: আইপিএলের চলতি মরশুমের শুরুটা খুব একটা ভালো না হলেও ধীরে ধীরে ছন্দে ফিরছে চেন্নাই সুপার কিংস দল। রবীন্দ্র জাদেজার নেতৃত্বে তারা প্রথম ৮ ম্যাচের মধ্যে ২ ম্যাচে পেয়েছিল জয়। পরবর্তীতে ধোনি অধিনায়কত্বের দায়িত্ব নেওয়ার পরে আরও দু'টি ম্যাচ জিতে অঙ্কের বিচারে প্লে অফের লড়াইতে টিকে রয়েছে তারা। ইতিমধ্যেই চোটের কারণে কার্যত ছিটকে গিয়েছেন রবীন্দ্র জাদেজা। এমন আবহে দাঁড়িয়ে তাদের হয়ে শেষ ম্যাচে বল হাতে ভালো পারফরম্যান্স করেছেন তরুণ পেসার সিমরানজিত সিং। সেই তিনিই শোনালেন তার ক্রিকেটীয় জীবনের এক অজানা কাহিনি।

মরশুমের শুরুতে নিলামের মধ্যে দিয়ে ১৪ কোটি টাকারও বেশি খরচ করে দীপক চাহারকে দলে নিলেও তিনি চোটের কারণে খেলতে পারেননি। ফলে সিএসকের বোলিং বিভাগের ভারসাম্য বেশ ক্ষতিগ্রস্ত হয়েছিল। সেই জায়গা থেকে দাঁড়িয়ে মুকেশ চৌধুরী, সিমরানজিত সিংয়ের মতো তরুণ পেসাররা শেষ কয়েক ম্যাচে হাল ধরেছেন বোলিং বিভাগের। সিমরানজিত চেন্নাইয়ের শেষ ম্যাচে চার ওভারে ২৭ রান দিয়ে ২ উইকেট তুলে নেন। দিল্লি দলের বিরুদ্ধে চেন্নাইয়ের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন তিনি। সানরাইজার্স হায়দরাবাদ দলের বিরুদ্ধে তার অভিষেক হয়েছিল আইপিএলে।

ঘরোয়া ক্রিকেটে দিল্লির হয়ে খেলা এই বোলারকে গত মরশুমে দলে অন্তর্ভুক্ত করেছিল মুম্বই ইন্ডিয়ান্স। এই বছর ২০ লাখ টাকায় তাকে দলে ভিড়িয়েছে চেন্নাই সুপার কিংস। ভারতীয় অনুর্ধ্ব-১৯ দলের হয়েও খেলেছেন তিনি। চেন্নাইয়ের অফিসিয়াল ওয়েবসাইটের হয়ে স্মৃতিচারণায় তাঁর ক্রিকেটীয় জীবনের এক অজানা দুঃখময় কাহিনি জানিয়েছেন তিনি। দলের সঙ্গে সফরে যাওয়ার মাত্র কয়েক ঘণ্টা আগে তাকে জানানো হয়েছিল স্কোয়াড থেকে বাদ পড়েছেন তিনি।

সিমরানজিত জানান 'ভারতের হয়ে খেলার বিষয়ে আমি নির্বাচিত হয়েছিলাম। এশিয়া কাপে জাতীয় দলের হয়ে খেলার বিষয়ে আমি নির্বাচিত হই। দেশ থেকে উড়ে যাওয়ার একদিন আগে আমি একটি ফোন কল পাই। আমাকে জানানো হয় একটা নিয়মের কারণে অনুর্ধ্ব-১৯ পর্যায়ে খেলা ক্রিকেটারদের জাতীয় দলে সুযোগ দেওয়া যাবে না। কারণ আমি সবেমাত্র গত বছর এই অনুর্ধ্ব-১৯ পর্যায়ে খেলেছি। ফলে নির্বাচকরা আমার নির্বাচন বাতিল ঘোষণা করে। সকাল ৭টায় বিমান ধরার কথা ছিল। রাত ১১ টায় ফোন পাই আমি দলে নেই।'

বন্ধ করুন