বাংলা নিউজ > ময়দান > ‘মহেন্দ্র সিং ধোনি এবং বিরাট কোহলির থেকে আমি অনেক কিছু শিখেছি,’ কেএল রাহুল
মহেন্দ্র সিং ধোনি এবং বিরাট কোহলি (ছবি:গেটি ইমেজ)

‘মহেন্দ্র সিং ধোনি এবং বিরাট কোহলির থেকে আমি অনেক কিছু শিখেছি,’ কেএল রাহুল

  • দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের সিরিজে ভারতীয় দলকে নেতৃত্ব দিচ্ছেন কেএল রাহুল। তিনি এই দায়িত্ব কাঁধে তুলে নেওয়ার আগে বিরাট কোহলি এবং মহেন্দ্র সিং ধোনির (এমএস ধোনি) প্রশংসা করলেন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের সিরিজে ভারতীয় দলকে নেতৃত্ব দিচ্ছেন কেএল রাহুল। তিনি এই দায়িত্ব কাঁধে তুলে নেওয়ার আগে বিরাট কোহলি এবং মহেন্দ্র সিং ধোনির (এমএস ধোনি) প্রশংসা করলেন। তাদের থেকে প্রতি নিয়ত যা যা শিখেছেন তা জানালেন। রাহুল বলেছেন যে কোহলি মান নির্ধারণ করেছেন। প্রথম ওডিআই ম্যাচের প্রাক্কালে অনুষ্ঠিত ভার্চুয়াল প্রেস কনফারেন্সে রাহুল আরও অনেক বিষয় তুলে ধরেন।

কেএল রাহুল জানিয়েছেন, ‘আমি এমএস এবং বিরাটের মতো দুর্দান্ত অধিনায়কের অধীনে খেলেছি, তাই তাদের কাছ থেকে আমি অনেক কিছু শিখেছি। যখন আমি আমার দেশের জন্য আরও বেশি খেলায় অধিনায়কত্ব করতে পারি এবং আমি মানুষ হব তখন আমি এই সমস্ত কিছু ব্যবহার করতে পারি। আমি পথে যেতে যেতে ভুল করব তবে আমি শিখব এবং আরও ভালো করব। ওয়ানডে সিরিজটি একটি নতুন সূচনা এবং এটি আমার কাছে একটি দুর্দান্ত সুযোগ।’ 

রাহুল বলেছিলেন যে দেখুন, বিরাটের সঙ্গে ভারতীয় ক্রিকেট অনেক নজিরবিহীন সাফল্য পেয়েছে। আমরা ভারতের বাইরে সিরিজ জিতেছি, যা আগে কখনও হয়নি। আমরা প্রতিটি দেশে গিয়েছি এবং সিরিজ জিতেছি। তাই তিনি অনেক কিছু সঠিক করেছেন এবং তিনি ইতিমধ্যেই আমাদের এবং ভারতীয় দলের জন্য একটি মানদণ্ড নির্ধারণ করেছেন। রাহুল আরও বলেন, ‘আমি ভারসাম্য বজায় রাখার জন্য একবারে একটি মাত্র ম্যাচ খেলি। দ্বিতীয় টেস্ট ম্যাচ থেকে অনেক কিছু শিখতে পেরেছি। এমএস (ধোনি) এবং বিরাটের কাছ থেকে শিক্ষা নিয়ে আমি বিষয় গুলিতে উন্নতি করতে পারি। আমি আমার লক্ষ্য নির্ধারণ করি না। আমি একবারে একটি মাত্র খেলা নিয়ে ভাবি। দুই অধিনায়ক আমাদের পথ দেখিয়েছেন। বিরাটের অধিনায়কত্বে আমরা দারুণ কাজ করেছি।’

এটি লক্ষণীয় যে কেএল রাহুল জোহানেসবার্গে ভারতীয় দলের অধিনায়কত্ব করেছিলেন। সেই ম্যাচে ছিলেন না বিরাট কোহলি। যদিও ম্যাচে হারের মুখে পড়তে হয়েছিল টিম ইন্ডিয়াকে। এবার ওয়ানডে সিরিজের অধিনায়ক করা হয়েছে কেএল রাহুলকে। হ্যামস্ট্রিং চোটের কারণে দলে নেই রোহিত শর্মা। এমন পরিস্থিতিতে এই দায়িত্ব পেয়েছেন রাহুল। যদিও এই কাজটি তার জন্য সহজ হবে না। তবে কোহলির সাথে দল অবশ্যই একটি বড় সুবিধা পাবে।

বন্ধ করুন