বাংলা নিউজ > ময়দান > কিংবদন্তি অ্যামব্রোজের উপর আর কোনও শ্রদ্ধা নেই তাঁর, বিস্ফোরক 'ইউনিভার্সাল বস'
ক্রিস গেইল।
ক্রিস গেইল।

কিংবদন্তি অ্যামব্রোজের উপর আর কোনও শ্রদ্ধা নেই তাঁর, বিস্ফোরক 'ইউনিভার্সাল বস'

  •  কয়েক দিন আগেই অ্যামব্রোজকে আসন্ন টি-২০ বিশ্বকাপের ক্যারিবিয়ান দল নিয়ে বলতে বলা হলে তিনি মন্তব্য করেছিলেন তাঁর দলে ক্রিস গেইল অটোমেটিক চয়েস নন। অ্যামব্রোজ জানিয়েছিলেন, ক্যারিবিয়ানদের প্রথম একাদশে গেইল কখনও-ই এই মুহূর্তে দাঁড়িয়ে প্রথম পছন্দ হতে পারেন না।

শুভব্রত মুখার্জি: আর মাত্র কয়েক দিন পরেই শুরু হতে চলেছে আইসিসি টি-২০ বিশ্বকাপ। আমিরশাহী এবং ওমানে আয়োজিত হতে চলা এই বিশ্বকাপের শিরোপা জয়ের অন্যতম দাবীদার দু'বারের টি-২০ বিশ্বকাপজয়ী ক্যারিবিয়ান দল। ওয়েস্ট ইন্ডিজ দলের অন্যতম বড় ভরসা তাদের বাঁহাতি ওপেনার তথা বর্ণময় চরিত্র 'ইউনিভার্সাল বস' ক্রিস্টোফার হেনরি গেইল। বিশ্বকাপ শুরুর আগেই গেইল করে বসলেন এক বিস্ফোরক উক্তি। তিনি জানিয়ে দিলেন, প্রাক্তন কিংবদন্তি পেসার কার্টলে অ্যামব্রোজ তাঁর কাছে অশ্রদ্ধার পাত্র। কোনও ধরনের শ্রদ্ধা তাঁর আলাদা করে অ্যামব্রোজের জন্য নেই।

উল্লেখ্য কয়েক দিন আগেই অ্যামব্রোজকে আসন্ন টি-২০ বিশ্বকাপের ক্যারিবিয়ান দল নিয়ে বলতে বলা হলে তিনি মন্তব্য করেছিলেন তাঁর দলে ক্রিস গেইল অটোমেটিক চয়েস নন। তার পরেই গেইলের এই মন্তব্য বেশ তাৎপর্যপূর্ণ। অ্যামব্রোজ জানিয়েছিলেন, ক্যারিবিয়ানদের প্রথম একাদশে গেইল কখনও-ই এই মুহূর্তে দাঁড়িয়ে প্রথম পছন্দ হতে পারেন না।

গেইল এক রেডিও চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে বলেন, ‘ওর (অ্যামব্রোজ) জন্য আমার আর কোনও শ্রদ্ধা নেই। আমি কার্টলে অ্যামব্রোজের কথা বলছি। আমি যখন প্রথম ওয়েস্ট ইন্ডিজ দলে এসেছিলাম, তখন ওর জন্য আমার মনে অনেক শ্রদ্ধা ছিল। আমি যখন প্রথম দলে যোগ দিয়েছিলাম তখন এই মানুষটি ছিল আমার অনুপ্রেরণা। অবসর গ্রহণের পর ও মিডিয়াতে আমার ব্যাপারে শুধু নেগেটিভ কথাবার্তা বলে চলেছে। আমি জানিনা ও নিজের দিকে মিডিয়াকে টানতে চাইছে কিনা। সেই কারণেই আমি ওকে সেই মিডিয়ার ফোকাস ফিরিয়ে দিচ্ছি। যেটার ওর খুব দরকার। আমি একেবারে ব্যক্তিগত ভাবে বলছি, এই কথাটা ওকেও জানানো যেতে পারে, ইউনিভার্সাল বসের আর ওর প্রতি কোনও শ্রদ্ধা বা সম্মান অবশিষ্ট নেই। ইউনিভার্সাল বস এ বার থেকে মুখের উপর সেই অশ্রদ্ধার কথাই জানাবে।’

বন্ধ করুন