বাংলা নিউজ > ময়দান > ইংল্যান্ডে ধারাভাষ্য দিতে গিয়েও মুখোমুখি হতে হয়েছে বর্ণবৈষম্যের: ফারুক ইঞ্জিনিয়ার

ইংল্যান্ডে ধারাভাষ্য দিতে গিয়েও মুখোমুখি হতে হয়েছে বর্ণবৈষম্যের: ফারুক ইঞ্জিনিয়ার

বর্ণবৈষম্যের শিকার হয়েছিলেন ফারুক ইঞ্জিনিয়ার (ছবি:গেটি ইমেজ)

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ফারুক ইঞ্জিনিয়ার করে বসলেন বিস্ফোরক মন্তব্য। জানিয়ে দিলেন ইংল্যান্ডে ধারাভাষ্য দিতে গিয়েও মুখোমুখি হতে হয়েছে বর্ণবৈষম্যের।

শুভব্রত মুখার্জি: ইংল্যান্ড ক্রিকেট এই মুহূর্তে তোলপাড় বর্ণবৈষম্যের ইস্যুতে। ইয়র্কশায়ারে আজিম রফিককে যে বর্ণবাদের শিকার হতে হয়েছিল সেই ইস্যুতে একের পর এক চমকে দেওয়ার মতন ঘটনা জনসমক্ষে চলে আসছে। এমন আবহে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ফারুক ইঞ্জিনিয়ার করে বসলেন বিস্ফোরক মন্তব্য। জানিয়ে দিলেন ইংল্যান্ডে ধারাভাষ্য দিতে গিয়েও মুখোমুখি হতে হয়েছে বর্ণবৈষম্যের।

উল্লেখ্য রফিক সদ্য পার্লামেন্টের ডিজিট্যাল কালচার মিডিয়া এবং স্পোর্টস কমিটির কাছে ইয়র্কশায়ারে খেলাকালীন তার বিরুদ্ধে ঘটা বর্ণবাদের ঘটনার পুঙ্খানুপুঙ্খ বিবরণ তুলে ধরেন। উল্লেখ্য ৭০ 'র দশকে ল্যাঙ্কাশায়ারের হয়ে দীর্ঘদিন খেলেছেন। পরবর্তীতে তিনি ইংল্যান্ডেই বসবাস শুরু করেন। সেই ফারুক ইঞ্জিনিয়ার জানালেন ধারাভাষ্যকার হিসেবে কাজ শুরুর সময়তে তাকে এই ধরনের আক্রমণের শিকার হতে হয়েছিল।

তিনি জানান ‘আমি যখন ধারাভাষ্যকার হিসেবে প্রথম কাজ শুরু করি তখন আমার সঙ্গে এমন ঘটনা ঘটেছিল। বেশ কয়েকজন আমার বিরুদ্ধে এমন কিছু মন্তব্য করেছিল যা একেবারেই গ্রহনযোগ্য নয়। এমন কিছু কুমন্তব্য আমার সম্বন্ধে করা হচ্ছিল যা আমি শুনে ফেলি। ব্যাপারটা খুব স্পষ্ট ছিল আমার ত্বকের রঙের কারণে আমি ওদের কাছে অপ্রিয় ছিলাম। যখন বিষয়টি নিয়ে আমি তাদের সামনে দাঁড়াই তারা তৎক্ষণাৎ মুখ বন্ধ করে ফেলে।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

২১ জুন পর্যন্ত মোতায়েন থাকবে বাহিনী, ভোট পরবর্তী হিংসায় নির্দেশ হাইকোর্টের কথার খেলাপ স্টিম্যাচের, পদত্যাগ করছেন না! সরাতে গেলে ক্ষতিপূরণ প্রায় ৩ কোটি টাকা বাতিল হবে ১৫৬৩ নিট পরীক্ষার্থীর গ্রেস মার্কস, থাকছে ফের টেস্ট দেওয়ার বিকল্প: NTA শিয়রে সংক্রান্তি! হাইকোর্টের শুনানির আগেই আগাম জামিন নিতে আদালতে ছুটলেন সোহম ‘ঘুম ভাঙিয়ে দিয়েছিল বাড়িতে চলা গুলির শব্দ’, পুলিশি বয়ানে আর কী কী জানালেন সলমন ভালো হলে নিজেদের ক্রেডিট দেন, খারাপ হলে আমার ঘাড়ে চাপান: শুভেন্দু গত বিশ্বকাপে একবারও পাইনি....সেরা ফিল্ডারের মেডেল হাতে নিয়ে আবেগে ভাসলেন সিরাজ লক্ষ্মীবারে মাথায় হাত সোনার খদ্দেরদের, পরপর ২ দিন বাড়ল হলুদ ধাতুর দাম 'অভিনয়ের তুলনায় বেশ কঠিন রাজনীতি…' চড়-কাণ্ড সুর পালটাল ‘ঝাঁসির রানি’ কঙ্গনার? উত্তরের পাশাপাশি দক্ষিণবঙ্গেও বর্ষণের পূর্বাভাস, তবে কলকাতায় কবে হবে বৃষ্টি?

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.