বাংলা নিউজ > ময়দান > ম্যাচ গড়াপেটা করে তাঁর মতো ক্রিকেটকে কলুষিত করেননি, সলমন বাটকে নজিরবিহীন আক্রমণ ভনের
ভন, কোহলি ও বাট। ছবি- গেটি/টুইটার।
ভন, কোহলি ও বাট। ছবি- গেটি/টুইটার।

ম্যাচ গড়াপেটা করে তাঁর মতো ক্রিকেটকে কলুষিত করেননি, সলমন বাটকে নজিরবিহীন আক্রমণ ভনের

  • কোহলির থেকে উইলিয়ামসনকে এগিয়ে রাখায় প্রাক্তন ইংল্যান্ড অধিনায়কের দিকে কটাক্ষ ছুঁড়ে দিয়েছিলেন পাক তারকা। কড়া ভাষায় জবাব পেলেন। 

লড়াইটা ছিল বিরাট কোহলিকে কেন্দ্র করে। মাঝখান থেকে কোহলি উধাও। সোশ্যাল মিডিয়ায় দ্বন্দ্ব লেগে গেল মাইকেল ভন ও সলমন বাটের মধ্যে। শুধু দ্বন্দ্ব বলা ভুল হবে, রীতিমতো কাদা ছোঁড়াছুঁড়ি শুরু ইংল্যান্ড ও পাকিস্তানের দুই প্রাক্তন ক্রিকেটারের মধ্যে।

মাইকেল ভন সোশ্যাল মিডিয়ায় হাওয়া গরম করা কথা বলতে ওস্তাদ। কোহলিদের অস্ট্রেলিয়া সফরের সময় থেকেই টিম ইন্ডিয়াকে নিয়ে নেতিবাচক মন্তব্যে নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট ভরিয়ে ফেলেছেন প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক। মাঠের লড়াইয়ে সময়ে সময়ে তাঁকে বোকা বানিয়েছেন কোহলিরা এবং যার ফলে সোশ্যাল মিডিয়াতেই চরম বিদ্রুপ সহ্য করতে হয়েছে ভনকে।

তবে সলমন বাটের কাছ থেকে অহেতুক খোঁচা হজম করার মুডে ছিলেন না ব্রিটিশ তারকা। তাই অবাঞ্ছিত আক্রমণ ধেয়ে আসতেই কড়া ভাষায় পালটা দিলেন তিনি।

ভনের টুইট।
ভনের টুইট।

আসলে ভন দাবি করেছিলেন যে, উইলিয়ামসন ভারতীয় ক্রিকেটার হলে, তাঁকেই সবাই সেরা বলত। কোহলির অনুরাগী বেশি বলেই ওকে সবাই সেরা বলে। ভনের ইঙ্গিত, কোহলি নন, তিন ফর্ম্যাট মিলিয়ে উইলিয়ামসনই সেরা।

সলমন বাট ভনের এমন মন্তব্যের সমালোচনা করেন। তিনি কটাক্ষ ছুঁড়ে দেন যে, ওয়ান ডে ক্রিকেটে যাঁর (ভনের) একটাও সেঞ্চুরি নেই, তিনি কিনা বিচার করছেন ৭০টি আন্তর্জাতিক সেঞ্চুরির মালিক কোহলিকে।

ভনের ফেসবুক পোস্ট।
ভনের ফেসবুক পোস্ট।

বাটের এমন মন্তব্য সঙ্গত কারণেই ভালোভাবে নেননি ভন। তিনি ২০১০ সালে সলমন বাটের ম্যাচ গড়াপেটায় জড়িয়ে পড়ার প্রসঙ্গ তুলে সোশ্যাল মিডিয়ায় খোঁচা দেন পাক তারকাকে। টুইটারে ভল লেখেন, ‘আমি দেখেছি সলমন বাট আমার সম্পর্কে কী বলেছে। অসুবিধা নেই। নিজের মতামত জানাতেই পারে। তবে ২০১০ সালে ম্যাচ গড়াপেটার সময় ওর ধারণা এমন স্বচ্ছ্ব হলে ভালো হতো।’

এখানেই থামেননি ভন। তিনি ফেসবুকেও লেখেন, ‘এটা একেবারেই সত্যি (তাঁর ওয়ান ডে ক্রিকেটে সেঞ্চুরি নেই) সলমন, তবে তুমি এটা বলতে ভুলে গিয়েছ যে, আমি ম্যাচ গড়াপেটা করিনি বা আমাদের মহান খেলাটাকে অন্যদের মতো কলুষিত করিনি।’

বন্ধ করুন