বাংলা নিউজ > ময়দান > ফর্মে ফিরতে ফিঞ্চকে মেসেজ করে আইপিএল চলাকালীন বার্তা দিয়েছিলেন ওয়ার্নার
ফিঞ্চ ও ওয়ার্নার (AFP)

ফর্মে ফিরতে ফিঞ্চকে মেসেজ করে আইপিএল চলাকালীন বার্তা দিয়েছিলেন ওয়ার্নার

  • শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-২০ ম্যাচে জয়ের ১২৯ রান তাড়া করতে নেমে কোনও উইকেট না হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় অজিরা। ফিঞ্চ ৬১ রান করে এবং ওয়ার্নার ৭০ রান করে অপরাজিত থাকেন।

শুভব্রত মুখার্জি: দীর্ঘদিন ব্যাট হাতে ফর্মে না থাকার পরবর্তীতে মঙ্গলবার রাতে শ্রীলঙ্কার বিপক্ষে ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছেন সংক্ষিপ্ত ফর্ম্যাটে অস্ট্রেলিয়া দলের অধিনায়ক অ্যারন ফিঞ্চ। সদ্য শেষ হওয়া আইপিএলেও একেবারে ফর্মে ছিলেন না ফিঞ্চ। কেকেআরের হয়ে মাত্র ৫টি ম্যাচ খেলার সুযোগ পান। একটি অর্ধশতরান-সহ করেন মাত্র ৮৬ রান। আইপিএল চলাকালীন জাতীয় দলের অধিনায়ককে ফর্মে ফেরাতে উপদেশ দিয়েছিলেন তার ওপেনিং পার্টনার ডেভিড ওয়ার্নার। সেকথা জানালেন বাহাতি ব্যাটার নিজেই।

আইপিএল চলাকালীন ওয়ার্নার মেসেজ করে ফিঞ্চকে বলেছিলেন একেবারেই বলকে তাড়া না করতে। বলকে তার ব্যাটের কাছাকাছি আসার পর শট খেলার পরামর্শ দেন তিনি। সেই পরামর্শ মেনেই কার্যত ফের ফর্মে ফিরেছেন ফিঞ্চ। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-২০ ম্যাচে জয়ের ১২৯ রান তাড়া করতে নেমে কোনও উইকেট না হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় অজিরা। ফিঞ্চ ৬১ রান করে এবং ওয়ার্নার ৭০ রান করে অপরাজিত থাকেন।

অস্ট্রেলিয়ার জয়ের পরে ডেভিড ওয়ার্নার বলেন 'আমি ওকে (ফিঞ্চকে) খালি এটাই বলেছিলাম বলের দিকে এগিয়ে গিয়ে ও যে 'ওয়াক আউট' শটটা খেলে তা যেন তা খেলে। যদি ফুল লেন্থে বল করে তাহলে বলকে বাতাসে মুভ করতে দাও তারপর খেল। যদি স্থিরভাবে থাক এবং লেগ স্ট্যাম্প লাইনে থাক তাহলে বলের সঙ্গে ব্যাটের সম্পূর্ণ সম্পর্ক হবে। যদি বল লেট সুইং করে তাহলে বল লেগের দিকে বেরিয়ে যাবে। আমি সবসময় ওর সঙ্গে যোগাযোগ রেখেছিলাম। এটা আমরা করেই থাকি। দুজন দু'জনকে সবসময় সাহায্য করি। ছোট ছোট জিনিস আমরা মেসেজ করি একে অপরকে জানাই।'

বন্ধ করুন