বাড়ি > ময়দান > I League: আই লিগ অনুষ্ঠিত হবে কলকাতায়, ঘোষণা ফেডারেশনের
আই লিগের লোগো।
আই লিগের লোগো।

I League: আই লিগ অনুষ্ঠিত হবে কলকাতায়, ঘোষণা ফেডারেশনের

  • AIFF-এর বৈঠকে সর্বসম্মতভাবে সিদ্ধান্ত নেওয়া হয়, দ্বিতীয় ডিভিশন কোয়ালিফায়ারও আয়োজন করবে IFA।

দৌড়ে এগিয়ে ছিল কলকাতা। রেস জিতল তারাই। ফেডারেশনের তরফে জানিয়ে দেওয়া হল, IFA-র তত্ত্বাবধানে এবছর আই লিগ অনুষ্ঠিত হবে কলকাতায়।

শুধু আই লিগই নয়, তার আগে দ্বিতীয় ডিভিশনের আই লিগ কোয়ালিফায়ারও অনুষ্ঠিত হবে ঐতিহ্যের তিন প্রধান মোহন-ইস্ট-মহামেডানের শহরেই। AIFF-এর বৈঠকে সর্বসম্মতভাবে সিদ্ধান্ত নেওয়া হয় দু'টি টুর্নামেন্টের কেন্দ্র নিয়ে। যদিও কবে শুরু হবে দু'টি টুর্নামেন্ট, সে সম্পর্কে এখনই নির্দিষ্ট করে কিছু জানানো হয়নি সর্বভারতীয় ফুটবল সংস্থার তরফে।

এবছর করোনা মহামারির জন্য আইএসএল ও আই লিগ, দুটি টুর্নামেন্টই একটি কেন্দ্রে আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জৈব-নিরাপত্তার বেষ্টনীতে একটি রাজ্যের একাধিক স্টেডিয়ামে খেলা হবে গোটা লিগ। আইএসএল আয়োজনের দৌড়ে এগিয়ে গোয়া। আই লিগের কেন্দ্র হিসেবে কলকাতার কথা এদিনই ঘোষণা করা হয়।

কেন্দ্রীয় সরকারের তরফে নির্দেশিকা হাতে পেলে আই লিগ ও দ্বিতীয় ডিভিশন আই লিগের সূচি ঘোষণা করবে ফেডারেশন। করোনা সংক্রমণ এড়াতে দু'টি টুর্নামেন্টের জন্য কঠোর গাইডলাইন তৈরি করছে ফেডারেশন। যা মেনে চলতে হবে সব দলকে।

যুবভারতী, বারাসত ও কল্যাণী, এই তিনটি স্টেডিয়ামে আই লিগ খেলা হতে পারে। দ্বিতীয় ডিভিশনের ম্যাচগুলি আয়োজন করা হতে পারে কল্যাণী, বারাসত ও কিশোর ভারতীর মধ্যে যে কোনও একটি মাঠে। তবে এটা নিশ্চিত যে, অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপের কথা মাথায় রেখে যুবভারতীকে যতটা সম্ভব কম ব্যবহার করা হবে।

বন্ধ করুন