মোহনবাগান দল। ছবি- টুইটার।
মোহনবাগান দল। ছবি- টুইটার।

চুক্তির টাকা তো বটেই, ফুটবলারদের লিগ জয়ের বোনাসও দেবে মোহনবাগান

  • ইস্টবেঙ্গলের তরফে ফুটবলারদের সঙ্গে চুক্তি মেয়াদ শেষ হওয়ার একমাস আগেই বাতিল করা হয়েছে।

ইস্টবেঙ্গল-সহ আই লিগের বেশিরভাগ ক্লাব যখন ফুটবলারদের বেতনে কাঁচি চালানোর সিদ্ধান্ত নিয়েছে, সেখানে মোহনবাগান ভিন্ন রাস্তায় হাঁটতে চলেছে। ক্লাবের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে যে, চুক্তির পুরো টাকা তো বটেই, এমনকি দল লিগ চ্যাম্পিয়ন হওয়ায় ঘোষণা মতো বোনাসের অর্থও দেওয়া হবে ফুটবলারদের।

ইস্টবেঙ্গল ক্লাবের তরফে ফুটবলারদের জানিয়ে দেওয়া হয়েছে যে, করোনা মহামারির জেরে উদ্ভূত পরিস্থিতিতে 'অনিবার্য শর্তে' চুক্তি নির্ধারিত সময়ের আগেই বাতিল করা হল। ফলে এক মাসের বেতন দেওয়া হবে না তাঁদের। আসলে স্পনসর কোয়েসের সঙ্গে সম্পর্ক ছিন্ন হওয়াতেই বিপাকে পড়ে লাল-হলুদ শিবির। সেকারণেই মে মাসের শেষ পর্যন্ত ফুটবলারদের সঙ্গে চুক্তি থাকলেও এপ্রিলেই তা শেষ করার সিদ্ধান্ত নিতে হয়েছে ইস্টবেঙ্গল কর্তাদের।

একা ইস্টবেঙ্গল নয়, মরশুমের মাঝপথেই আই লিগ বাতিল হওয়ায় বেশিরভাগ দলই শেষ দু'মাসের বেতন দিতে রাজি হয়নি ফুটবলারদের।

মোহনবাগানের সঙ্গে ফুটবলারদের চুক্তি এপ্রিলের শেষ পর্যন্ত। সেই মতো সমস্ত বকেয়া মিটিয়ে দেওয়া ছাড়াও ফেডারেশনের কাছ থেকে লিগ চ্যাম্পিয়ন হওয়ার পুরস্কার মূল্য হাতে এলেই ক্লাব বোনাসের টাকাও দিয়ে দেবে বলে জানিয়েছে।

মোহনবাগান ছাড়া রিয়াল কাশ্মীর সমস্ত ফুটবলারদের চুক্তির পুরো টাকা ইতিমধ্যেই মিটিয়ে দিয়েছে। ফেডারেশেনর কাছ থেকে ইন্ডিয়ান অ্যারোজ দলের ফুটবলারদের টাকা পেতেও অসুবিধা হবে না। তবে আই লিগের বাকি দলগুলির সঙ্গে ফুটবলারদের ঝামেলা বাঁধতে পারে অচিরেই।

বন্ধ করুন