বাংলা নিউজ > ময়দান > I League: করোনা পরবর্তীতে আই লিগ চ্যাম্পিয়ন গোকুলাম কেরালা
ট্রফি নিয়ে গোকুলাম। ছবি- এআইএফএফ।
ট্রফি নিয়ে গোকুলাম। ছবি- এআইএফএফ।

I League: করোনা পরবর্তীতে আই লিগ চ্যাম্পিয়ন গোকুলাম কেরালা

  • ৭০ মিনিট পর্যন্ত পিছিয়ে থেকেও ট্রাউয়ের বিরুদ্ধে দুরন্ত জয় তুলে নেয় গোকুলাম।

শুভব্রত মুখার্জি

করোনা কারণে সারা বিশ্বজুড়ে প্রভাব পড়েছিল ক্রীড়াক্ষেত্রে। বেশ কয়েকমাস খেলা বন্ধ থাকার পরে ধীরে ধীরে সচল হয় ক্রীড়াঙ্গন। কোভিডের কারনে আশঙ্কার মেঘ জমেছিল ভারতীয় ফুটবলের অন্যতম জনপ্রিয় প্রতিযোগিতা আই লিগের আকাশে। সেইসব কাটিয়ে পুরো আই লিগকেই পশ্চিমবঙ্গের বুকে আয়োজনের সিদ্ধান্ত নেন এআইএফএফ কর্তারা।

এই মরশুমে প্রথমবার কলকাতা ময়দানের দুই প্রধান মোহনবাগান, ইস্টবেঙ্গল পা রেখেছে আইএসএলে। কলকাতার অপর প্রধান মহামেডান স্পোর্টিং প্রায় ৭ বছর পরে এবারেই প্রথমবার আই লিগের মূলপর্বে পা রেখেছিল। অনেকের আশা ছিল এবারের আই লিগটা নিজেদের ঘরে তুলবে সাদা কালো ব্রিগেড। তবে মহামেডান সবাইকে হতাশ করে আগেই টাইটেল রেস থেকে ছিটকে গেছিল। তবে তাতে একটুও কমে যায়নি আই লিগের রোমাঞ্চ। শেষদিনে শিরোপা জয়ের দাবিদার ছিল তিন তিনটি দল। চার্চিল, পাঞ্জাব, গোকুলাম সকলেই আজ ফার্স্টবয় হওয়ার আশায় মাঠে নেমেছিল। তবে শেষবেলায় অসাধারণ পারফরম্যান্স করে বাজিমাত করে গেল গোকুলাম কেরালা।

আন্ডারডগ হিসেবে চ্যাম্পিয়নশিপের রাউন্ডে প্রবেশ করেও নর্থ-ইস্টের দল ট্রাউ এফসিকে কার্যত উড়িয়ে দিয়ে আইলিগ খেতাব জয় করল গোকুলাম কেরালা এফসি। এদিন অবশ্য ২৪ মিনিটে বিদ্যাসাগরের গোলে ম্যাচে ১-০'তে এগিয়ে গিয়েছিল ট্রাউ। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় ট্রাউ।

৭০ মিনিট পর্যন্ত একের পর এক অ্যাটাক করেও গোলের মুখ খুলতে পারছিল না গোকুলাম। তবে ৭০ মিনিটে বদলে যায় চিত্র। গোল করে গোকুলামের হয়ে ম্যাচে সমতা ফেরান শারিফ মুখাম্মাদ। ৭৭ মিনিটে এমিল বেনি গোল করে ২-১ ফলে এগিয়ে দেন গোকুলামকে। এরপরে পরপর গোল করেন ডেনিস অ্যান্টনি ও মহম্মদ রশিদ। ট্রাউয়ের কফিনে শেষ পেরেক পুতে দিয়ে ৪-১ ফলে অসাধারণ জয় ছিনিয়ে নিয়ে আই লিগের শিরোপা নিজেদের ঘরে তোলে গোকুলাম কেরালা।

বন্ধ করুন