বাংলা নিউজ > ময়দান > ৯ই জানুয়ারি থেকে শুরু হবে আই লিগ
আই লিগের লোগো।
আই লিগের লোগো।

৯ই জানুয়ারি থেকে শুরু হবে আই লিগ

  • আইএসএল শেষের পরেই হবে আই লিগের মূলপর্ব।

আইএসএলের নির্ঘণ্ট ইতিমধ্যেই ঘোষণা হয়ে গেছে। ২০ শে নভেম্বর থেকে আইএসএল শুরু হতে চলেছে। ভারতীয় ফুটবল ধীরে ধীরে মাঠে ফিরছে। এর আগে হয়ে গিয়েছে আই লিগ কোয়ালিফায়ার।

আইএসএল শেষের পরেই হবে আই লিগের মূলপর্ব। যদিও এখনও সরকারিভাবে কিছু ঘোষণা করা হয়নি। সূত্রের খবর অনুযায়ী এই মরসুমের আই লিগ শুরু হবে ৯ জানুয়ারি। কালী পুজোর পরে আই লিগ সিইও সুনন্দ ধর ,রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস, আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায়ের সঙ্গে আলোচনার পরেই আই লিগ শুরুর ঘোষণা করা হতে পারে।

আই লিগের ম্যাচের জন্য যুবভারতী ক্রীড়াঙ্গন, কিশোর ভারতী, বারাসত স্টেডিয়াম, কল্যাণী এবং হাওড়া স্টেডিয়ামকে প্রাথমিকভাবে ভাবা হয়েছে। কোন মাঠগুলিকে আই লিগের জন্য বেছে নেওয়া হবে, তা চূড়ান্ত করা হবে কালী পুজোর পরবর্তী বৈঠকে।

আই লিগ প্রস্তুতির উদ্দেশ্যে পঞ্জাব এফসি কলকাতায় এসে ইতিমধ্যেই জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করে গেছে। আপাতত যা খবর জানুয়ারিতে শুরু হয়ে মার্চের শেষ সপ্তাহ নাহয় এপ্রিলের প্রথম সপ্তাহে শেষ হবে আই লিগ। গ্যালারিতে ২০০ জন দর্শককে প্রবেশের অনুমতি দিয়েছে সরকার।দর্শক প্রবেশ করলেও স্টেডিয়ামের কোনও অংশই ভর্তি করা হবে না। আই লিগের ৮০ টি ম্যাচ সরাসরি টিভিতে সম্প্রচার করা হবে।

বন্ধ করুন