বাংলা নিউজ > ময়দান > ফের কাঁটা করোনা, অন্তত এক সপ্তাহের জন্য স্থগিত আই লিগ

শুভব্রত মুখার্জি: করোনার কাঁটা এবার ধীরে ধীরে গ্রাস করছে ভারতীয় ক্রীড়ার জগতকেও। করোনার বাড়ন্ত প্রকোপের ফলে অন্ততপক্ষে এক সপ্তাহের জন্য চলতি আই লিগকে স্থগিত করে দিতে বাধ্য হল ভারতীয় ফুটবল ফেডারেশন তথা এআইএফএফ। কলকাতা এবং পার্শ্ববর্তী অঞ্চলে এবারের আই লিগের আসর অনুষ্ঠিত হচ্ছে। বায়ো বাবলের মধ্যে থেকে এইবারের আসর অনুষ্ঠিত হলেও বাবলের সুরক্ষা ভেঙে ৮ জন ফুটবলার আক্রান্ত হয়েছেন। ফলে এই সিদ্ধান্ত কিছুটা বাধ্য হয়েই নেওয়া হয়েছে এআইএফএফের তরফে।

পরিস্থিতির উপর নজর রাখা হচ্ছে। সব দিক বিচার করে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। রিয়াল কাশ্মীরের পাঁচ ফুটবলার এবং তিন টিম অফিসিয়াল করোনা আক্রান্ত হয়েছেন। মহামেডান স্পোর্টিং ক্লাব, শ্রীনিধী এফসি আইজল এফসির একজন করে ফুটবলার করোনা আক্রান্ত হয়েছেন। এক জরুরিকলীন ভিত্তিতে আয়োজিত সভার পরে সুব্রত দত্ত সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, '৩০ এবং ৩১ ডিসেম্বরের ম্যাচগুলো রিশিডিউল করা হবে। জানুয়ারি মাসের ৪ তারিখ রিভিউ মিটিং করার পরে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।'

প্রসঙ্গত, রবিবার এবং সোমবার প্রথম দুই রাউন্ডের ম্যাচ আয়োজন করা হয়েছে। জানুয়ারি মাসের ৪ ও ৫ তারিখ তৃতীয় রাউন্ডের ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। শ্রীনিধী, মহামেডান, নেরোকা এবং আইজলের বৃহস্পতিবার এবং শুক্রবার রিয়াল কাশ্মীরের ম্যাচ হয়ার কথা ছিল। এআইএফএফ সূত্রের খবর অনুযায়ী ৪ জানুয়ারির ম্যাচ খেলা সম্ভব না হলেও ৫ জানুয়ারি থেকে পরিস্থিতি বিচার করে ম্যাচ খেলা হতে পারে। যে সমস্ত ফুটবলার কোভিড পজিটিভ হয়েছেন তাদের ইতিমধ্যেই আইসোলেশনে পাঠানো হয়েছে।

বন্ধ করুন