বাংলা নিউজ > ময়দান > জানেন কি চেতন সাকারিয়ার সাফল্যে কত বড় ভূমিকা পালন করেছিলেন গ্লেন ম্যাকগ্রা
 দিল্লি ক্যাপিটলস চেতন সাকারিয়া (ছবি-আইপিএল)

জানেন কি চেতন সাকারিয়ার সাফল্যে কত বড় ভূমিকা পালন করেছিলেন গ্লেন ম্যাকগ্রা

  • চেতন সাকারিয়া বলেন, ‘আমি এই সুযোগ নিয়ে উত্তেজিত। ২০১৭ সালে এমআরএফ পেস ফাউন্ডেশনে যোগদানের পর থেকে আমি ইতিমধ্যেই অনেক কিছু শিখেছি। এটা আমার জন্য দারুণ শিক্ষা হতে চলেছে।’ অস্ট্রেলিয়ায় যাওয়ার সুযোগ পেয়ে আনন্দ প্রকাশ করেছেন চেতন সাকারিয়া। 

এমআরএফ পেস ফাউন্ডেশন এক্সচেঞ্জ প্রোগ্রামের অধীনে মুকেশ চৌধুরীর সঙ্গে চেতন সাকারিয়া অস্ট্রেলিয়া যাবেন। ভারতীয় বাঁহাতি পেসার চেতন সাকারিয়া এবং মুকেশ চৌধুরী ২০২২ সালের অগস্টে কুইন্সল্যান্ডে (অস্ট্রেলিয়া) KFC T20 ম্যাক্স সিরিজে খেলবেন। তারা কুইন্সল্যান্ডে ক্রিকেট অস্ট্রেলিয়ার জাতীয় ক্রিকেট কেন্দ্রে প্রশিক্ষণও নেবেন। এমআরএফ পেস ফাউন্ডেশন বিনিময় কর্মসূচির আওতায় এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

চেতন সাকারিয়া সানশাইন কোস্টের প্রতিনিধিত্ব করবেন, যেখানে মুকেশ টুর্নামেন্টে উইনাম-ম্যানলির হয়ে খেলবেন। চেতন সাকরিয়া রাজস্থান রয়্যালসের হয়ে তার আইপিএল অভিষেক করেছিলেন, যেখানে তাঁকে ২০২২ আইপিএল-এ দিল্লি ক্যাপিটালস কিনেছিল। অন্যদিকে মুকেশ চৌধুরীকে ২০২২ আইপিএল-এ চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেছিলেন এবং তিনি একটি দুর্দান্ত সেশন শেষ করে ছিলেন।

আরও পড়ুন… WI vs IND T20: ত্রিনিদাদ পৌঁছে গেলেন রোহিত-কার্তিক-পন্তরা, দেখুন সেই ভিডিয়ো

অস্ট্রেলিয়ায় যাওয়ার সুযোগ পেয়ে আনন্দ প্রকাশ করেছেন চেতন সাকারিয়া। তিনি বলেছিলেন যে এমআরএফ পেস ফাউন্ডেশনে যোগ দেওয়া তাঁর জন্য দুর্দান্ত শিক্ষা। তিনি ২০১৭ সালে ফাউন্ডেশনে যোগ দিয়েছিলেন এবং তাদের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করেছেন। সাকারিয়া বলেন, ‘আমি এই সুযোগ নিয়ে উত্তেজিত। ২০১৭ সালে এমআরএফ পেস ফাউন্ডেশনে যোগদানের পর থেকে আমি ইতিমধ্যেই অনেক কিছু শিখেছি। এটা আমার জন্য দারুণ শিক্ষা হতে চলেছে।’

আরও পড়ুন… WI vs IND T20: ত্রিনিদাদ পৌঁছে গেলেন রোহিত-কার্তিক-পন্তরা, দেখুন সেই ভিডিয়ো

গ্লেন ম্যাকগ্রা এমআরএফ পেস ফাউন্ডেশনের সঙ্গে যুক্ত রয়েছেন এবং সাকারিয়ার অস্ট্রেলিয়ান কিংবদন্তির প্রচুর প্রশংসা করেছেন। তিনি প্রকাশ করেছেন যে ম্যাকগ্রা প্রথম প্রশিক্ষণ সেশন থেকেই তার সঙ্গে ছিলেন এবং তিনি তাঁকে অনেক সাহায্য করেছেন। চেতন সাকারিয়া বলেন, ‘আমি গ্লেন ম্যাকগ্রা স্যারের কাছ থেকে অনেক কিছু শিখেছি। প্রথম প্রশিক্ষণ শিবিরে এসেছিলাম ১৭-১৮ সালে। তিনি আমাকে আমার গ্রিপ এবং বলকে উজ্জ্বল করার কৌশল শিখিয়ে সাহায্য করেছিলেন। পেস বোলিংয়ের আরও অনেক কৌশল শিখিয়ে সাহায্য করেছিলেন।’ সাকারিয়া আরও বলেন, ‘তিনি (ম্যাকগ্রা) অত্যন্ত নম্র এবং আপনি যখনই তাঁর কাছে যান তখনই সাহায্য করেন। যারা অস্ট্রেলিয়া থেকে আসছেন তারা চেন্নাইয়ের অভিজ্ঞতা থেকে অনেক কিছু পাবেন।’

বন্ধ করুন