বাংলা নিউজ > ময়দান > Musharraf on Dhoni's hair: 'অন্যেরা কাটতে বলছে, কিন্তু বড় চুলে তোমায় ভালো লাগে', ধোনিকে পরামর্শ দেন মুশারফ

Musharraf on Dhoni's hair: 'অন্যেরা কাটতে বলছে, কিন্তু বড় চুলে তোমায় ভালো লাগে', ধোনিকে পরামর্শ দেন মুশারফ

পারভেজ মুশারফ এবং মহেন্দ্র সিং ধোনি। (ফাইল ছবি, সৌজন্যে ইউটিউব)

Pervez Musharraf on MS Dhoni's hair: ২০০৬ সালে পাকিস্তানে পাঁচটি একদিনের সিরিজের ম্যাচ খেলেছিল ভারত। দলে ছিলেন মহেন্দ্র সিং ধোনি। লাহোরে তৃতীয় ম্যাচে দুর্দান্ত খেলেছিলেন মাহি। সেই ম্যাচের পর ধোনির লম্বা চুলের প্রশংসা করেছিলেন মুশারফ।

ঘাড় পর্যন্ত বড় চুল - ভারতীয় দলে যাত্রা শুরুর দিকে সেই লুকে দেখা যেত মহেন্দ্র সিং ধোনিকে। যে লুকে মজেছিলেন পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট পারভেজ মুশারফও। রবিবার মুশারফের মৃত্যুর পর সেই ভিডিয়ো নতুন করে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।

কবে হয়েছিল সেই ঘটনা?

২০০৬ সালে পাকিস্তান সফরে দারুণ ছন্দে ছিলেন ধোনি। ১৩ ফেব্রুয়ারি লাহোরে তৃতীয় ম্যাচে ৪৬ বলে অপরাজিত ৭২ রান করে ভারতকে জিতিয়েছিলেন। ম্যাচের সেরাও নির্বাচিত হয়েছিলেন। তারপর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসেছিলেন মুশারফ। সেখানেই ধোনির বড় চুলের প্রশংসা করেছিলেন। ধোনির যে লুক সেইসময় যুবপ্রজন্মের মধ্যে রীতিমতো ঝড় তুলেছিলেন। অনেকেই ধোনির স্টাইলে চুল করতে চাইছিলেন।

মুশারফ বলেছিলন, ‘(আজকের ম্যাচে) অসাধারণ খেলার জন্য আমি প্রথমে ভারতীয় দলকে অভিনন্দন জানাতে চাই। এই জয়ের স্থপতি হওয়ার জন্য বিশেষভাবে ধোনিকে অভিনন্দন। আমি ধোনিকে বলতে চাই যে একটা প্ল্যাকার্ড দেখেছি। তাতে ধোনিকে চুল কাটার পরামর্শ দেওয়া হয়েছে। কিন্তু তুমি যদি আমার মত নাও, তাহলে বলব যে এই চুলের স্টাইলে তোমায় ভালো লাগে। চুল কেট না।’

উল্লেখ্য, ২০০৬ সালে পাকিস্তানে পাঁচটি ম্যাচের একদিনের সিরিজ খেলেছিল রাহুল দ্রাবিড়ের ভারত। পেশোয়ারে প্রথম ম্যাচে ডার্ক-ওয়ার্থ লুইসে সাত রানে জিতেছিল পাকিস্তান। সেই ম্যাচে ৫৩ বলে ৪৮ রান করেছিলেন ধোনি। দ্বিতীয় ম্যাচে সাত উইকেট জিতেছিল ভারত। সেই ম্যাচে ব্যাটিংয়ের সুযোগ পাননি ধোনি। তৃতীয় ম্যাচে লাহোরেও ভারতের জয় এসেছিল। যে ম্যাচে দুর্দান্ত খেলেছিলেন ভারতীয় দলের তৎকালীন উইকেটকিপার। মুলতানে চতুর্থ ম্যাচেও জিতেছিল ভারত। সেই ম্যাচে বেশি খেলার সুযোগ পাননি ধোনি। অপরাজিত থেকে দলকে জিতিয়েছিলেন। তারপর সিরিজের শেষটাও দারুণ করেছিলেন। ৫৬ বলে অপরাজিত ৭৭ রান করেছিলেন ধোনি। ভারতও জিতেছিল ভালোভাবে।

আরও পড়ুন: Pervez Musharraf passes away: প্রয়াত প্রাক্তন রাষ্ট্রপতি মুশারফ, কার্গিল যুদ্ধে ছিলেন পাকিস্তানের অন্যতম মাথা

প্রয়াত মুশারফ

রবিবার মৃত্যু হয়েছে পাকিস্তানের প্রাক্তন রাষ্ট্রপতি মুশারফের। দীর্ঘদিন ধরে অ্যামালয়েডসিসে ভুগছিলেন। যিনি পাকিস্তানের সেনাপ্রধান ছিলেন। শরীরের বিভিন্ন প্রান্তের অঙ্গ এবং কোষে অ্যামলয়েড নামে প্রোটিনের অস্বাভাবিক অবস্থানের ফলে সেই বিরল রোগ হয়। সেজন্য দুবাইয়ের আমেরিকান হাসপাতালে চিকিৎসা চলছিল। যেখানে ২০১৬ সাল থেকে থাকছিলেন।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

'স্ট্রাইক রেটও ভালো ছিল', 'স্লো' বাবরকে খোঁচা কিউয়ি প্রাক্তনীর, হাসি পাকিস্তানির শিয়ালদা লাইনে ১৬৪ লোকাল ট্রেন বাতিল স্রেফ শনিবারই! কোনগুলি? রইল সম্পূর্ণ তালিকা ‘আমার লক্ষ্মী…’, আঁকলেন, দিদির মঞ্চে স্বরচিত কবিতা পাঠ, মমতায় মুগ্ধ রচনা-ডোনারা আরামবাগ লোকসভা কেন্দ্রকে টার্গেট করল বিজেপি, নির্বাচনের পাটিগণিতে অঙ্ক কঠিন মাসের প্রথম দিন কেমন কাটবে? আজ রাতেই জেনে নিন ১ মার্চ শুক্রবারের রাশিফল পাকিস্তানের বিরুদ্ধে বিরাটের ছক্কায় নো-বল দিয়েছিলেন, অবসর নিচ্ছেন সেই আম্পায়ার চোটের ভান করেছিলেন শ্রেয়স? বিতর্কের মধ্যেই ফিটনেস নিয়ে 'বোমা' KKR কোচের ফাঁস প্রধানমন্ত্রীর ডায়েরির গোপন পাতা, ছোটবেলাতেই কোন গভীর কথা লিখেছিলেন তিনি সালকিয়া বড়ো মায়ের মন্দির প্রাঙ্গনে বসে গান গাইলেন ইমন হাই-স্পিডের ইন্টারনেট-সহ একাধিক ওটিটি, মাত্র ৬১৬ টাকায় সবই দিচ্ছে OTTplay

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.