বাংলা নিউজ > ময়দান > ভারতে এসে পেটের অসুখের শিকার, ওজন কমল স্টোকস-অ্যান্ডারসনের
ওজন কমেছে তাঁর, জানালেন স্টোকস। ছবি- টুইটার।
ওজন কমেছে তাঁর, জানালেন স্টোকস। ছবি- টুইটার।

ভারতে এসে পেটের অসুখের শিকার, ওজন কমল স্টোকস-অ্যান্ডারসনের

  • ভারতের কাছে ৩-১ ব্যবধানে টেস্ট সিরিজ হারে ইংল্যান্ড।

শুভব্রত মুখার্জি

ভারতের মাটিতে সময়টা অত্যন্ত খারাপ গেছে রুট বাহিনীর। রুটরা ভারতের উইকেটে বারবার নাস্তানাবুদ হন। স্পিনারদের ঘূর্নির বিরুদ্ধে ব্যাট হাতে একজন ইংরেজ ব্যাটসম্যানও প্রতিরোধ গড়ে তুলতে ব্যর্থ হন। রুট, স্টোকসদের মতন বিশ্বমানের ব্যাটসম্যানদের একেবারে সাধারন মানের ব্যাটসম্যানের পর্যায়ে নামিয়ে আনেন ভারতীয় বোলাররা।

করোনা পরবর্তীতে ভারতের মাটিতে প্রথম টেস্ট সিরিজে মুখোমুখি হয়েছিল বিরাট ও রুট বাহিনী‌। ৪ ম্যাচের টেস্ট সিরিজে ৩-১ ব্যবধানে হার স্বীকার করে ইংল্যান্ড। শেষ দুটি টেস্ট খেলা হয়েছিল আমেদাবাদের নবনির্মিত নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। সেই চতুর্থ টেস্টে মাত্র তিনদিনে হারতে হয় রুটদের। চতুর্থ তথা শেষ টেস্ট শুরুর আগে আচমকাই পেটের গন্ডগোলে আক্রান্ত হন ইংল্যান্ড দলের অনেকেই। এর ফলে তাদের ওজন কমে গিয়েছিল বলে জানিয়েছেন অল-রাউন্ডার বেন স্টোকস।

ইংল্যান্ডের এক সংবাদমাধ্যমে স্টোকস বলেন, 'আমার ৫ কেজি, সিবলির ৪ কেজি ও জেমস অ্যান্ডারসনের ৩ কেজি ওজন কমেছে। যার প্রধান কারন পেটের অসুখ। ভারতের ৪১ ডিগ্রী গরমে ক্রিকেট খেলাটা খুব সহজ নয়। বেশ কয়েকজন অসুস্থ হয়ে পড়ায় আমাদের কাজটা ভীষণ কঠিন হয়ে যায়। জ্যাক লিচও বোলিং স্পেলের মাঝে ড্রেসিংরুমে ফিরে বেশ অনেকটা করে সময় বাথরুমে কাটাচ্ছিল এবং তারপর ও মাঠে ফিরছিল।'

প্রসঙ্গত চতুর্থ তথা শেষ টেস্টে ভারতীয় দল রুটদের এক ইনিংস ও ২৫ রানে হারিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের টিকিট নিশ্চিত করেছে। প্রসঙ্গত ম্যাচের মোড় ঘুরিয়ে দেন উইকেটকিপার ঋষভ পন্ত ও অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দর। পন্ত ও সুন্দরের যথাক্রমে ১০১ ও অপরাজিত ৯৬ রানে ভর করেই ম্যাচে পাল্লা ভারী হয় টিম ইন্ডিয়ার। ভারত প্রথম ইনিংসে ৩৬৫ রান করে ১৬০ রানের লিড নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডকে ১৩৫ রানেই অলআউট করে দেন অশ্বিন-অক্ষররা।

বন্ধ করুন