বাড়ি > ময়দান > ডিকাওয়ালেকে বারংবার ডি সিলভা ডেকে হাসির খোরাক পাক সাংবাদিক
সাংবাদিক সম্মেলনে ডিকাওয়ালে  (ছবি ভিডিও থেকে সংগৃহীত)
সাংবাদিক সম্মেলনে ডিকাওয়ালে (ছবি ভিডিও থেকে সংগৃহীত)

ডিকাওয়ালেকে বারংবার ডি সিলভা ডেকে হাসির খোরাক পাক সাংবাদিক

  • ডিকাওয়ালে ও ডি সিলভা। পাকিস্তান টেস্টে এই দুই ব্যাটসম্যানের পার্টনারশিপের সুবাদে শ্রীলঙ্কার স্কোরবোর্ডে জমা পড়ে গুরুত্বপূর্ণ ৬৭ রান। কঠিন সময়ে তাঁদের এই পার্টনারশিপ লঙ্কান দলকে একটা স্থিতিশীল অবস্থানে এনে দেয়।

দীর্ঘ ১০ বছর পর পাকিস্তানের মাটিতে ফিরল টেস্ট ক্রিকেট। স্বাভাবিকভাবেই পাকিস্তানের ক্রিকেটপ্রেমীদের মধ্যে এখন দারুণ উন্মাদনা। যদিও ভিলেন বৃষ্টি সেই উন্মাদনায় রীতিমতো জল ঢেলে দিচ্ছে। বৃষ্টির কারণে টেস্টের তৃতীয় দিনেরও বেশির ভাগ সময় খেলা বন্ধ থাকল। বৃষ্টির ফলে ম্যাচের অজস্র খবর থেকে সাংবাদিককুল বঞ্চিত থাকলেও, এক পাক সাংবাদিকের নির্বুদ্ধিতার খবর সংবাদের শিরোনাম হয়ে উঠল।

বৃষ্টির কারণে এ ম্যাচের দ্বিতীয়দিনের খেলা যখন শেষ হয়, তখন শ্রীলঙ্কা ৮৬.৩ ওভারে ৬ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ২৬৩ রান তুলেছিল। ক্রিজে অপরাজিত ছিলেন ডি সিলভা (৭২), পেরেরা (২)। শুক্রবার রাওয়ালপিন্ডিতে খেলা হল মাত্র ৫.২ ওভার। আগের রাতের ভারি বৃষ্টির ফলে মাঠজুড়ে একটা স্যাঁতসেতে ভাব ও কম আলোর কারণে দুপুরের মধ্যেই ম্যাচ বন্ধ করতে হয়।

তৃতীয়দিনের ম্যাচ বন্ধ হওয়ার আগে কোনও উইকেট না হারিয়ে শ্রীলঙ্কার স্কোরবোর্ডে যোগ হয় আরও ১৯ রান। তখন ডি সিলভার রান ৮৭ ও পেরেরার ৬। ম্যাচ শেষে সাংবাদিকদের মুখোমুখি হন শ্রীলঙ্কান উইকেটরক্ষক নিরোশান ডিকাওয়ালে। পাকিস্তানি এক সাংবাদিক তাঁকে ধনঞ্জয়া ডি সিলভা ভেবে ভুল করেন। ডিকাওয়ালে ওই সাংবাদিকের ভুল সংশোধন করিয়ে দেওয়ার পরও তিনি আবারও সেই ভুল করে হাসির খোরাক হলেন।

এই টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনে ৩৩ রান করে আউট হন ডিকাওয়ালে। অন্যদিকে, ডি সিলভা ৮৭ রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন ম্যাচের তৃতীয়দিনে। সাংবাদিক সম্মেলনে ওই পাক সাংবাদিক ডিকাওয়ালেকে ডি সিলভা ভেবে প্রশ্ন করতেই ভুলটা ধরিয়ে দেন লঙ্কান উইকেটরক্ষক। তিনি বলেন, ‘আমি কিন্তু ডি সিলভা নই। আমি ডিকাওয়ালে।’

এতেও কাজ হল না। সেই সাংবাদিক আবার জিজ্ঞাসা করে বসলেন, ‘এই অবস্থায় এই উইকেটে আপনি কিন্তু ভালও খেলেছেন। আপনি কী মনে করেন, এই পিচে সেঞ্চুরি তুলে নিতে পারবেন?’ হাসিমুখেই তিনি ফের ওই সাংবাদিকের ভুল সংশোধন করে বলেন, ‘আপনি আমাকে বলছেন? আমি ডিকাওয়ালে, ডি সিলভা নই। আমি আগেই আউট হয়েছি। হয়তো দ্বিতীয় ইনিংসে হতে পারে।’ এরপর ডিকাওয়ালে অবশ্য পাকিস্তানের আতিথেয়তার প্রশংসা করার পাশাপাশি এবং সেখানে টেস্ট খেলতে পেরে গর্বিত বলে জানান।

বন্ধ করুন