বাংলা নিউজ > ময়দান > ‘রঞ্জি ক্রিকেট খেলেছি, এসব কন্ডিশন আমার অজানা নয়;’ ঘরের মাঠে টেস্ট খেলার জন্য তৈরি বুমরাহ
রের মাঠে টেস্ট খেলার জন্য তৈরি বুমরাহ (ছবি:গেটি ইমেজ)

‘রঞ্জি ক্রিকেট খেলেছি, এসব কন্ডিশন আমার অজানা নয়;’ ঘরের মাঠে টেস্ট খেলার জন্য তৈরি বুমরাহ

  • ভারতীয় ফাস্ট বোলার জসপ্রীত বুমরাহকে দীর্ঘদিন পর ভারতের মাটিতে টেস্ট সিরিজ খেলতে দেখা যাবে। টিম ইন্ডিয়া এই অভিজ্ঞ ফাস্ট বোলারকে বেশিরভাগ বিদেশের মাটিতে ব্যবহার করা হয়।

ভারতীয় ফাস্ট বোলার জসপ্রীত বুমরাহকে দীর্ঘদিন পর ভারতের মাটিতে টেস্ট সিরিজ খেলতে দেখা যাবে। টিম ইন্ডিয়া এই অভিজ্ঞ ফাস্ট বোলারকে বেশিরভাগ বিদেশের মাটিতে ব্যবহার করা হয়। তবে এবার তাকে ভারতের মাঠে শ্রীলঙ্কার বিরুদ্ধেও খেলতে দেখা যাবে। এমন পরিস্থিতিতে বুমরাহের ঘরের মাঠে খেলা নিয়েও চলছে আলোচনা। তবে, ভারতের নতুন সহ-অধিনায়ক টেস্ট ক্রিকেটকে বিশেষ বলে বর্ণনা করেছেন। 

জসপ্রীত বুমরাহ তার টেস্ট ক্যারিয়ারে এখন পর্যন্ত ২৭টি টেস্ট ম্যাচ খেলেছেন এবং এই সময়ে তিনি ভারতের মাটিতে মাত্র দুটি টেস্ট ম্যাচ খেলেছেন। গত বছর ভারতে আসা ইংল্যান্ডের বিরুদ্ধে এই দুটি ম্যাচ খেলেছেন তিনি। শ্রীলঙ্কার বিরুদ্ধে হোম সিরিজের জন্য কীভাবে প্রস্তুতি নিচ্ছেন জানতে চাইলে তিনি বলেন, তিনি কোথায় খেলবেন সেটা তার কাছে কোনও ব্যাপার নয়। বুমরাহ বলেছেন, ‘যখনই সুযোগ পাই, ভালো করার দিকে তাকিয়ে থাকি। আমি অনেক রঞ্জি ক্রিকেট খেলেছি এসব কন্ডিশন আমার অজানা নয়। আমি ভারতে প্রচুর ক্রিকেট খেলেছি এবং এর কারণে আমি ভারতীয় দলেও জায়গা করে নিয়েছি। টেস্ট ক্রিকেট সবসময়ই বিশেষ, যেখানেই হোক না কেন। আমি বিদেশে খেলছি নাকি ঘরে খেলছি তা নিয়ে আমি বেশি ভাবি না। নিজেকে মানিয়ে নেওয়া, উইকেট নেওয়ার চেষ্টা করেছি।’

টি-টোয়েন্টি সিরিজের পরপরই টেস্ট সিরিজ হওয়ার কারণে কী কী পরিবর্তন আনতে হবে, সেই তথ্যও জানালেন বুমরাহ। তিনি বলেন, ‘কিছু নীতিগত সমন্বয় করতে হবে। দীর্ঘ সময় ধরে স্পেল করতে হবে। টি-টোয়েন্টি ক্রিকেটের চেয়ে টেস্টে বেশি ধৈর্য ধরতে হবে। একজন পেশাদার খেলোয়াড় হিসাবে, আপনাকে এই সমস্ত সমন্বয় করতে হবে।’ এ ছাড়া সহ-অধিনায়কের সুযোগে আনন্দ প্রকাশ করেছেন বুমরাহ। তিনি জানিয়েছেন এই দায়িত্ব দারুণ উপভোগ করছেন তিনি। বুমরাহ বলেছিলেন যে তিনি তার সাধ্যমতো রোহিত শর্মাকে সাহায্য করার চেষ্টা করবেন।

বন্ধ করুন