বাংলা নিউজ > ময়দান > আমিও ছক্কা মারতে পারি, সিরাজের মস্করা দেখে হাসি চাপতে পারবেন না!

আমিও ছক্কা মারতে পারি, সিরাজের মস্করা দেখে হাসি চাপতে পারবেন না!

অক্ষর প্যাটেলের শেষ বলে ছক্কা মারা নিয়ে কী বললেন মহম্মদ সিরাজ

হাতের বাইরে চলে যাওয়া ম্যাচকে নিজেদের দখলে নিয়ে এসেছিলেন অক্ষর প্যাটেল। ম্যাচের ৫০তম ওভারের চতুর্থ বলে লংনের দিকে ছক্কা মেরে ভারতের জয় নিশ্চিত করেছিলেন অক্ষর প্যাটেল। জয়ের সময় অক্ষরের সঙ্গে খেলা মহম্মদ সিরাজ মনে করেন, তিনিও ছক্কা মেরে ম্যাচ জেতাতে পারতেন।

পোর্ট অফ স্পেনের কুইন্স পার্কে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় ওয়ানডেতে বিশ্ব ক্রিকেট দেখেছে অক্ষর প্যাটেলের বিস্ফোরক ব্যাটিং। এই কারণেই সিরিজের দ্বিতীয়ODI ম্যাচজিতে সিরিজ পকেটে তুলেছিল টিম ইন্ডিয়া। হাতের বাইরে চলে যাওয়া ম্যাচকে নিজেদের দখলে নিয়ে এসেছিলেন অক্ষর প্যাটেল। ম্যাচের ৫০তম ওভারের চতুর্থ বলে লংনের দিকে ছক্কা মেরে ভারতের জয় নিশ্চিত করেছিলেন অক্ষর প্যাটেল। জয়ের সময় অক্ষরের সঙ্গে খেলা মহম্মদ সিরাজ মনে করেন, তিনিও ছক্কা মেরে ম্যাচ জেতাতে পারতেন।

ম্যাচের পরপরই একটি ভিডিয়ো শেয়ার করেছে বিসিসিআই। এই ভিডিয়োতে অক্ষরের সঙ্গে ম্যাচ জিতে প্যাভিলিয়নে ফেরেন সিরাজ। প্যাড খুলে ফেলার সময় জয়ের আনন্দের কথা বলছিলেন সিরাজ। ইতিমধ্যে,তিনি বলেছিলেন যে আমি ভাবছিলাম যে আমিও একটি ছক্কা মেরে ম্যাচ জেতাতে পারি,তবে আমি একটি সিঙ্গেল নিয়ে অক্ষরকে দিতাম তা বুদ্ধিমানের কাজ হত।

আরও পড়ুন… ‘২ বছর আগেও সে জানত না যে ভারতীয় দলে সুযোগ পাবেন কিনা,’ তরুণ ক্রিকেটারের প্রশংসায় ইরফান

মহম্মদ সিরাজ বলেন,‘আবেগটা অনেক বেশিছিল। অক্ষরকে দেখে যেমনটা মনে হচ্ছিল যে সে খুব চার্জে রয়েছে। সে যেভাবে কথা বলছিল তাতে মনে হয়েছিল যে সে যেভাবে পাম্প ছিল সেটা এক্সট্রা অর্ডিনারি ছিল। তার থেকে অন্যরকম কিছু অনুভূতি হচ্ছিল। মানে, আমিও অনুভব করছিলাম যে আমিও ছক্কা মেরে দেব। কিন্তু বুদ্ধিমানের বিষয় হল তাঁকে সিঙ্গেল নিয়ে দেওয়া।’

আরও পড়ুন… ‘২ বছর আগেও সে জানত না যে ভারতীয় দলে সুযোগ পাবেন কিনা,’ তরুণ ক্রিকেটারের প্রশংসায় ইরফান

সেই ম্যাচে ৩১২রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে শেষ ওভারে ভারতের প্রয়োজন ছিল আট রান। ক্রিজে একমাত্র ব্যাটসম্যান ছিলেন অক্ষর প্যাটেল। প্রথম তিন বলে আসে মাত্র দুই রান। এমন পরিস্থিতিতে শেষ তিন বলে দরকার ছিল ছয় রান। একটা সময়ে মনে হচ্ছিল ম্যাচটি ভারতের হাত থেকে দূরে চলে যাচ্ছিল।কিন্তু চতুর্থ বলে অক্ষর ছক্কা মেরে ভারতের জয় নিশ্চিত করেন।

বন্ধ করুন