বাড়ি > ময়দান > বিরাটের ফিটনেস দেখে লজ্জিত হয়েছিলেন তামিম, স্বীকার করলেন বাংলাদেশ ওপেনার
বিরাট কোহলি ও তামিম ইকবাল। ছবি- টুইটার।
বিরাট কোহলি ও তামিম ইকবাল। ছবি- টুইটার।

বিরাটের ফিটনেস দেখে লজ্জিত হয়েছিলেন তামিম, স্বীকার করলেন বাংলাদেশ ওপেনার

  • প্রতিবেশী দেশ হিসেবে ভারতের সবকিছুই অনুসরণ করে টাইগাররা, জানালেন বাংলাদেশ তারকা।

দু'জনে একই বয়সী। তবে ফিটনেসের নিরিখে বিরাট কোহলির ধারে কাছে আসেন না তামিম ইকবাল। এমন উপলব্ধি অন্য কারও নয়, বরং বাংলাদেশের তারকা ওপেনার নিজেই স্বীকার করে নেন একথা।

ইএসপিএন ক্রিকইনফোর অনুষ্ঠানে সঞ্জয় মঞ্জরেকরের সঙ্গে আলোচনা প্রসঙ্গে তামিম জানালেন, একদা বিরাটের তুলনায় নিজের ফিটনেসের খামতি উপলব্ধি করে লজ্জিত বোধ করেছিলেন তিনি।

তামিম বলেন, ‘স্বীকার করতে লজ্জা নেই যে, দু-তিন বছর আগে বিরাটকে দৌড়তে দেখে নিজেকে নিয়ে লজ্জিত হয়েছিলাম। আমার মনে হয়েছিল, এই ছেলেটার বয়স আমার মতো। অথচ ও যতটা ট্রেনিং করে, আমি তার অর্ধেকও করি না।’

তামিম আরও জানান যে, প্রতিবেশী দেশ হিসেবে ভারতের বড় প্রভাব রয়েছে বাংলাদেশের উপর। ভারতীয় দল যা করে, তার রেশ গিয়ে পড়ে বাংলাদেশ দলেও। ফিটনেস এমনই একটা বিষয়, যেটা ভারতীয়দের দেখেই বাংলাদেশ দলে বাড়তি গুরুত্ব পেয়েছে।

বাংলাদেশ তারকার কথায়, ‘আমার এটা অবশ্যই বলা উচিত যে, প্রতিবেশী দল হিসেবে ভারত যেটা করে, সেটা বাংলাদেশ দলকেও প্রভাবিত করে। ভারতে কী ঘটছে, আমরা সেটা অনুসরণ করি সবসময়। ভারতীয় দল যখন ফিটনেস নিয়ে নিজেদের অবস্থান বদলায়, তখন সেটা সব থেকে বেশি দাগ কাটে বাংলাদেশ দলেই।’

তামিম জানান, বাংলাদেশ দলে ফিটনেসকে সবথেক বেশি গুরুত্ব দেন উইকেটকিপার-ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

বন্ধ করুন