বাংলা নিউজ > ময়দান > ইমোশন চাপতে পারিনি, জানতাম আউট: ডিআরএস নিয়ে ধোনিকে আউট প্রসঙ্গে পঞ্জাবের ক্রিকেটার

ইমোশন চাপতে পারিনি, জানতাম আউট: ডিআরএস নিয়ে ধোনিকে আউট প্রসঙ্গে পঞ্জাবের ক্রিকেটার

ডিআরএস নিয়ে ধোনিকে আউট (IPL)

এই মুহূর্তটাকে আর ও স্পেশাল করেছিলেন জিতেশ স্বয়ং। যে ডিআরএস নিতে সিদ্ধহস্ত ধোনি সেই সিস্টেম ব্যবহার করেই ধোনিকে প্যাভিলিয়নে ফেরান জিতেশ। ধোনি, চাহারের বল লেগে খেলতে গিয়ে খোঁচা দিয়ে বসেন লেগের দিকে। আম্পায়র তা ধরতে পারেননি।

শুভব্রত মুখার্জি: প্রায় বছর তিনেক হল আন্তর্জাতিক ক্রিকেটকে আলবিদা জানিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। তবে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও চুটিয়ে আইপিএল খেলে চলেছেন ভারতের ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা অধিনায়ক। ব্যাট হাতে এখনও তিনি ২২ গজে মাঝে মাঝেই তার পারফরম্যান্সের ঝলক দেখান। যে কোনও বোলারের কাছে এখনও তিনি স্বপ্নের উইকেট। বিপক্ষ দলও তার উইকেট নিতে সবসময় মুখিয়ে থাকে। এই বছরের আইপিএলের ১১তম ম্যাচে মুখোমুখি হয়েছিল পঞ্জাব কিংস এবং চেন্নাই সুপার কিংস দল। সেই ম্যাচেই ধোনিকে ডিআরএসের সাহায্য নিয়ে আউট করেছিল পঞ্জাব। সেই আউটের স্মৃতিচারণ করতে গিয়ে পঞ্জাবের উইকেট রক্ষক জিতেশ শর্মা জানিয়েছেন তিনি নিশ্চিত ছিলেন ধোনি আউট। কারণ তার কানে ব্যাটের আওয়াজ এসেছিল। পরবর্তীতে ডিআরএস তার ধারণাকেই সত্যি প্রমাণ করেছিল।

প্রসঙ্গত ওই ম্যাচে পেসার স্পিনার রাহুল চাহারের বলে ধোনির ক্যাচ উইকেটের পিছনে ধরেন জিতেশ। ২৮ বছর বয়সি জিতেশের কাছে যা ছিল স্বপ্নের মুহূর্ত। এই মুহূর্তটাকে আর ও স্পেশাল করেছিলেন জিতেশ স্বয়ং। যে ডিআরএস নিতে সিদ্ধহস্ত ধোনি সেই সিস্টেম ব্যবহার করেই ধোনিকে প্যাভিলিয়নে ফেরান জিতেশ। ধোনি, চাহারের বল লেগে খেলতে গিয়ে খোঁচা দিয়ে বসেন লেগের দিকে। আম্পায়র তা ধরতে পারেননি। তিনি নট আউট দেওয়ার পরে জিতেশ শর্মা দলনায়ক মায়াঙ্ক আগরওয়ালকে বুঝিয়ে রিভিউ নেন। তাতে জিতেশকে সত্যি প্রমাণিত করে আউট হন ধোনি।

সেই ঘটনার স্মৃতিচারণ করতে গিয়ে জিতেশ 'সে ইয়াস টু স্পোর্টস' নামক এক অনুষ্ঠানে বলেন 'ওটা একটা স্বয়ংক্রিয় প্রতিক্রিয়া ছিল। আমি যখন মাঠে নামি তখন নিজের ১০৯ শতাংশ দেওয়ার চেষ্টা করি। অনেকে এটা বলতেই পারেন যে আমি ১১০ শতাংশ উজাড় করে দিই। আমি এই ধরনের একজন মানুষ। জিততে আমি ভালোবাসি। মাঠে থাকতে পছন্দ করি। ব্যাটিং, বোলিং, পরিকল্পনা করা, ফিল্ডিং যে কোনও উপায়ে আমি ম্যাচের মধ্যে নিজেকে জড়িয়ে রাখতে চাই। ওই আপিলটা (ধোনির বিরুদ্ধে) একটা স্বয়ংক্রিয় আপিল ছিল। আমার মনে হয়েছিল আমি ব্যাটের আওয়াজ শুনতে পেয়েছি। সেই কারণেই আমি আপিল করি। আমি জানতাম আমি নিজের ইমোশন চাপতে পারিনি। আমি জানতাম এম এস ধোনি স্যার আউট হয়েছেন।'

বন্ধ করুন