বাড়ি > ময়দান > হাঁটুর চোটে মরশুম শেষ, চলতি বছরে আর কোর্টে নামবেন না ফেডেরার
বিধ্বস্ত ফেডেরার (ছবি সৌজন্য রয়টার্স)
বিধ্বস্ত ফেডেরার (ছবি সৌজন্য রয়টার্স)

হাঁটুর চোটে মরশুম শেষ, চলতি বছরে আর কোর্টে নামবেন না ফেডেরার

  • ২০২১-এর শুরু থেকেই কোর্টে ফেরার বিষয়ে আশাবাদী রজার।

লকডাউন পরবর্তী সময়ে টেনিস কোর্টে আবার কবে বল পড়বে, তা নিশ্চিত নয় এখনও। ইতিমধ্যেই বাতিল হয়েছে একটি গ্র্যান্ড স্ল্যাম ইভেন্ট। বছরের বাকি দু'টি মেজর টুর্নামেন্টও ঘোর অনিশ্চিত। পিছিয়ে গিয়েছে অলিম্পিক। এমন অবস্থায় পেশাদার টেনিস আবার কবে ছন্দে ফিরবে বলা মুশকিল। তবে রজার ফেডেরার স্পষ্ট করে দিলেন চলতি মরশুমে নিজের অবস্থান।

সমর্থকদের দুশ্চিন্তায় ফেলে রজার জানিয়ে দিলেন, এবছর আর কোর্টে নামবেন না তিনি। কারণ হিসেবে অবশ্যই চোটকে দায়ি করলেন রেকর্ড ২০টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী সুইস তারকা।

সোশ্যাল মিডিয়ায় সমর্থকদের উদ্দেশ্যে এক বিজ্ঞপ্তিতে ফেডেরার জানান, তাঁর ডান হাঁটুর চিকিৎসা যথাযথ না হওয়ায় দ্রুত আরেকবার অস্ত্রোপচার করাতে হয় তাঁকে। তাই আপাতত চলতি বছরে আর কোর্টে আনুরাগীদের সঙ্গে দেখা হবে না তাঁর। তবে ২০১৭ পর্যন্ত যেভাবে পরিকল্পনা করেছিলেন নিজের কেরিয়ারকে, ঠিক সেভাবেই সম্পূর্ণ সুস্থ হয়ে কোর্টে ফিরতে চান তিনি। রজার আশা করছেন নতুন বছরে আবার সমর্থকদের প্রত্যাশা পূরণ করতে পারবেন।

ফেডেরার টুইটার বিজ্ঞপ্তিতে লেখেন, ‘প্রিয় অনুরাগীরা, আশা করি আপনারা নিরাপদে ও সুস্থ আছেন। কয়েক সপ্তাহ আগে আমার প্রাথমিক রিহ্যাব ধাক্কা খায়। ডান হাঁটুতে দ্রুত অর্থোপেডিক অস্ত্রোপচার করাতে হয়। এখন ঠিক যেভাবে ২০১৭ মরশুমের আগে পর্যন্ত পরিকল্পনা করেছিলাম, ঠিক সেভাবেই সর্বোচ্চ মঞ্চে খেলতে নামার আগে নিজেকে একশো শতাংশ সুস্থ করে তোলার জন্য প্রয়োজনীয় সময় দিতে চাই। আমি আমার অনুরাগীদের এবং ট্যুর ভীষণভাবে মিস করব। তবে আশা করি ২০২১ মরশুমের শুরুতেই আবার ট্যুরে সবাইকে দেখতে পাব।’

গত ফেব্রুয়ারিতে ডান হাঁটুতে অস্ত্রোপচার হয়েছিল ফে়ডেরারের। তবে করোনা মহামারির জন্য খেলা বন্ধ থাকায় কোনও বড় টুর্নামেন্ট হাতছাড়া করতে হয়নি তাঁকে। উইম্বলডন বাতিল হওয়ায় আশা করা হচ্ছিল ফরাসি ওপেন নতুবা যুক্তরাষ্ট্র ওপেনে খেলতে নামবেন ফেডেরার। বর্তমান পরিস্থিতিতে যদি শেষ দু'টি মেজর টুর্নামেন্ট আয়োজিত হয়, তবে তা কোর্টের বাইরে বসেই দেখতে হবে রজারকে।

বন্ধ করুন