বাংলা নিউজ > ময়দান > ইংল্যান্ডে ভারতের প্রথম পছন্দের উইকেটকিপার কে হতে চলেছেন? বাস্তববাদী উত্তর ঋদ্ধিমান সাহার
ঋষভ পন্ত ও ঋদ্ধিমান সাহা। ছবি- টুইটার।
ঋষভ পন্ত ও ঋদ্ধিমান সাহা। ছবি- টুইটার।

ইংল্যান্ডে ভারতের প্রথম পছন্দের উইকেটকিপার কে হতে চলেছেন? বাস্তববাদী উত্তর ঋদ্ধিমান সাহার

  • গত এক বছরের টিম ইন্ডিয়ার উইকেটকিপিংয়ের ছবিটা বদলে গিয়েছে পুরোপুরি।

বছরখানের আগেও ছবিটা ছিল সম্পূর্ণ ভিন্ন। টেস্ট দলে ঋদ্ধিমান ছিলেন প্রথম পছেন্দের উইকেটকিপার। ঋষভ পন্ত ছিলেন রিজার্ভ। তবে সময়ের সঙ্গে সঙ্গে পরিস্থিতি বদলেছে। এখন পন্ত পরিণত হয়েছেন টিম ইন্ডিয়ার প্রথম পছন্দের উইকেটিকিপারে। ঋদ্ধিকে থাকতে হচ্ছে রিজার্ভ হিসেবে।

পন্তের থেকে ঋদ্ধির কিপিং টেকনিক যে অনেক ভালো, সে বিষয়ে সন্দেহ প্রকাশ করবেন না কেউই। যদিও ঋষভের ব্যাটের হাতটাই তাঁর হয়ে কথা বলে শেষমেশ। গত বছর অস্ট্রেলিয়া সফর শুরুর আগে প্রধান চর্চার বিষয় ছিল যে, প্রথম পছন্দের উইকেটকিপার হিসেবে কার জায়গা পাওয়া উচিত। পাল্লা ভারি ছিল ঋদ্ধিমানের। তবে অ্যাডিলেডের প্রথম টেস্টে সুযোগ পেয়েও ব্যাট হাতে ব্যর্থ হন বাংলার অভিজ্ঞ উইকেটকিপার।

ফলে দ্বিতীয় টেস্ট বাদ পড়তে হয় তাঁকে। ঋষভ পন্ত দলে ঢুকে কিপিং আহামরি না করলেও ব্যাটিংয়ে এতটাই প্রভাব বিস্তার করেন যে, তাঁকে বসানো রীতিমতো যুক্তিহীন হয়ে দাঁড়ায়। পরবর্তী সময়ে পন্ত উইকেটকিপিংয়েও উন্নতি করেছেন বিস্তর।

এবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও ইংল্যান্ড সফরের টেস্ট সিরিজের আগে পুনরায় সেই প্রসঙ্গই ঘুরে ফিরে আসছে। ভারতের প্রথম পছন্দের উইকেটকিপার কে হতে চলেছেন। এক্ষেত্রে নিতান্ত বাস্তববাদীর মতো ঋদ্ধি জানালেন, পন্তই ফার্স্ট চয়েজ। তাঁকে অপেক্ষা করতে হবে সুযোগের জন্য।

Sportskeeda-কে ঋদ্ধি বলেন, ‘ঋষভ পন্ত টেস্ট চ্যাম্পিয়নশিপের শেষ কতকগুলি ম্যাচ খেলেছে এবং দারুণ পারফর্ম্যান্স করেছে। সুতরাং, ইংল্যান্ডে ওই আমাদের প্রথম পছন্দের উইকেটকিপার হওয়া উচিত। আমাকে অপেক্ষা করতে হবে। যদি সুযোগ আসে, তবে আমি নিজের সেরাটা মেলে ধরব। সেই সুযোগটার অপেক্ষাতেই আমি অনুশীলন চালিয়ে যাব।’

বন্ধ করুন