বাংলা নিউজ > ময়দান > 'আমি তো বলব কোহলিই আম্পায়ারদের উপর চাপ সৃষ্টি করেন', দাবি ডেভিড লয়েডের
ডেভিড লয়েড এবং বিরাট কোহলি।
ডেভিড লয়েড এবং বিরাট কোহলি।

'আমি তো বলব কোহলিই আম্পায়ারদের উপর চাপ সৃষ্টি করেন', দাবি ডেভিড লয়েডের

  • ভারত অধিনায়ক বিরাট কোহলি ডিআরএস সিস্টেমের ‘আম্পায়ার্স কল' নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন। এই প্রসঙ্গে এ বার বিরাটকে তীব্র ভাষায় আক্রমণ করলেন ডেভিড লয়েড।

ব্রিটিশ আম্পায়ার এবং প্রাক্তন ক্রিকেটার ডেভিড লয়েড এ বার তীব্র সমালোচনা করলেন বিরাট কোহলির। পরিষ্কার বলে দিলেন, ভারত অধিনায়ক কী বলবেন আর কী বলবেন না, সেটা নিয়ে যেন সতর্ক হন তিনি। কিছু দিন আগে ডিআরএস সিস্টেমের ‘আম্পায়ার্স কল' নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন বিরাট। সেই প্রসঙ্গেই এ বার বিরাটকে এক হাত নিলেন ডেভিড লয়েড।

চতুর্থ টি-টোয়েন্টিতে সূর্যকুমার যাদবের বিতর্কিত ক্যাচ নিয়ে সমালোচনার ঝড় বয়ে চলেছে। শুধু সূর্যকুমারের ক্যাচই নয়, ওয়াশিংটন সুন্দরের ক্যাচের ক্ষেত্রেও তীব্র বিতর্কের সৃষ্টি হয়েছিল। এর পরই বিরাট কোহলি আম্পায়ার এবং ‘আম্পায়ার্স কল' নিয়ে সাংবাদিক সম্মেলনে ক্ষোভ উগড়ে দেন। সেই বিষয়েই এ বার মুখ খুলেছেন ডেভিড লয়েড। বলেছেন, ‘কোহলির দাবি, চতুর্থ টি-টোয়েন্টিতে ডাওয়িড মালান যখন  একেবারে নীচু ক্যাচটি ধরেছিলেন, তখন ইংল্যান্ড সফট সিগন্যালের জন্য আম্পায়রকে চাপ দিয়েছিল। প্রথমত, এই সফট সিগন্যালের ক্ষেত্রে ফিল্ড আম্পায়ারেরই আউট দেওয়ার ক্ষমতা রয়েছে।’ উল্লেখ্য, মাঠের আম্পায়ার ‘সফ্ট সিগনাল’ আউট দেওয়ার পরে টিভি আম্পায়ারও রিপ্লে দেখে সেই সিদ্ধান্ত বদলাননি। বিরাটকে হয়তো লয়েড এটাই বলতে চেয়েছেন, সেক্ষেত্রে কেন রিপ্লে দেখার পরও টিভি আম্পায়ার সিদ্ধান্ত বদল করেননি।

ডেভিড লয়েড আরও তীব্র ভাষায কোহলিকে আক্রমণ করে বলেছেন, ‘আমি জানি না আহমেদাবাদে নিতিন মেননের উপর ইংল্যান্ড চাপসৃষ্টি করেছিল, কিনা। তবে আমি এটা জানি, গোটা সিরিজে বিরাট আম্পায়দের উপর চাপসৃষ্টি করেছেন, তাঁদের অসম্মান করেছেন, এবং আম্পায়রদের উপর বিরক্তি দেখিয়েছেন।’

বন্ধ করুন