বাংলা নিউজ > ময়দান > ইয়ান বেলের ভুলেই ধোনির হাতে ওঠে দশকের সেরার পুরস্কার, মেনে নিলেন ব্রিটিশ তারকা
বিতর্কিত ঘটনার পর ইয়ান বেল ও ইয়ন মর্গ্যান। ছবি- টুইটার

ইয়ান বেলের ভুলেই ধোনির হাতে ওঠে দশকের সেরার পুরস্কার, মেনে নিলেন ব্রিটিশ তারকা

  • বাউন্ডারি হয়েছে ভেবে চা পানের বিরতিতে সাজঘরে ফিরতে থাকা বেলকে রান-আউট করলেও বিরতির পর সিদ্ধান্ত বদলে তাঁকে ক্রিজে ফিরিয়ে আনেন ধোনি।

গত বছর ডিসেম্বরে আইসিসির বিচারে দশকের সেরা স্পিরিট অফ ক্রিকেট পুরস্কার জিতে নেন মহেন্দ্র সিং ধোনি। তবে যে ঘটনাকে কেন্দ্র করে ধোনি এই পুরস্কার পান, তার মুখ্য চরিত্র এতদিন চুপচাপই ছিলেন। অবশেষে ইয়ান বেল নিজের ভুল স্বীকার করলেন।

২০১১ সালে ভারতের বিরুদ্ধে নটিংহ্যাম টেস্টের তৃতীয় দিনে অদ্ভুতভাবে রান আউট হন বেল। প্রবীণ কুমার বল বাঁচিয়ে দিলেও বাউন্ডারি হয়েছে ভেবে চা পানের বিরতিতে সাজঘরে ফিরতে থাকেন বেল। নিয়ম অনুযায়ী তাঁকে রান আউট করলেও বিরতির পর সিদ্ধান্ত বদলে ইংল্যান্ডের সেই সময়কার তারকা ব্যাটসম্যানকে ফিরিয়ে আনার সিদ্ধান্ত নেন ধোনি। এর সুবাদেই দলশেক সেরা স্পিরিট অফ ক্রিকেট পুরস্কার পান মাহি।

সেই ঘটনা নিয়ে এতদিন মুখে তালা লাগিয়ে থাকলেও অবশেষে নিজের ভুল স্বীকার করলেন বেল। ইউটিউব চ্যানেল দ্য গ্রেড ক্রিকেটারে বেল বলেন, ‘ওইদিন ভুলটা আমার তরফেই হয়েছিল। ওই ঘটনা এখন মনে করলে সেইসময় খুব ক্ষুধার্ত ছিলাম বলেই মনে হয়। আমার মনে হয় বলটি বাউন্ডারি পার করে গেছে এবং সাজঘরের দিকে আমি দৌড় লাগাই। যদি দুটোর একটাও এড়ানো যেত, তাহলে ওই ঘটনাটি ঘটত না। তবে ওর ফলে ধোনির স্পিরিট অফ ক্রিকেট পুরস্কারও পায়। সত্যি বলতে আমার ওই সময়ে আরও সতর্ক থাকা উচিত ছিল।’

বন্ধ করুন