বাংলা নিউজ > ময়দান > ফের চ্যাপেল! প্রশ্ন তুললেন বিসিসিআইয়ের অভিসন্ধি নিয়ে
বিসিসিআই সভাপতির চেয়ারে সৌরভ গঙ্গোপাধ্যায়। ছবি- টুইটার।
বিসিসিআই সভাপতির চেয়ারে সৌরভ গঙ্গোপাধ্যায়। ছবি- টুইটার।

ফের চ্যাপেল! প্রশ্ন তুললেন বিসিসিআইয়ের অভিসন্ধি নিয়ে

আদৌ কি টি-২০ বিশ্বকাপ হোক চায় বিসিসিআই, প্রশ্ন তাঁর। 

দ্বি-পাক্ষিক সিরিজে যখনই ভারত-অস্ট্রেলিয়া পরস্পরের মুখোমুখি হয়, অজি প্রাক্তনরা বহু আগে থেকেই মাঠের বাইরে কথার লড়াই শুরু করে দেন। এবার অদৃশ্য এক লড়াই ভারত-অস্ট্রেলিয়া দু'দেশের ক্রিকেট বোর্ডের মধ্যে। তাই বলে পিছিয়ে থাকার পাত্র নন আজিরা। প্রাক্তন অস্ট্রেলিয়া তারকা ইয়ান চ্যাপেল কথার লড়াইয়ে একই সঙ্গে ভারত ও আইসিসিকে চাপে রাখার প্রচেষ্টা শুরু করে দিলেন।

ইয়ান চ্যাপেল বরাবরই বিসিসিআই বিরোধী কথাবার্তা বলতে অভ্যস্ত। এবারও তার অন্যথা হয়নি। টি-২০ বিশ্বকাপ বনাম আইপিএল নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া ও বিসিসিআইয়ের মধ্যে যে অদৃশ্য টানাপোড়েন চলছে, সেই লড়াইয়ে শেষমেশ ভারতীয় ক্রিকেট বোর্ড জিতবে বলে কটাক্ষ করলেন চ্যাপেল। তাঁর ধারণা, শেষমেশ টি-২০ বিশ্বকাপ স্থগিত হয়ে যেতে পারে এবং বিসিসিআই আইপিএল আয়োজনের জন্য জায়গা পেতে পারে।

চ্যাপেল বলেন, 'সবার আগে জেনে রাখুন যে, বিসিসিআই জিতে যাবে। ওরা যদি অক্টোবরে আইপিএল আয়োজন করতে চায় তবে তার জন্য সময় পেয়ে যাবে। এই মুহূর্তে আমার মনে হচ্ছে টি-২০ বিশ্বকাপ পিছিয়ে যাওয়া অবধারিত।'

প্রসঙ্গত এই মুহূর্তে বিসিসিআই প্রধান সৌরভ গঙ্গোপাধ্যায়। ইয়ানের ভাই গ্রেগের সঙ্গে সৌরভের কীরকম আদায় কাঁচকলা সম্পর্ক তা সবারই জানা। সেই সংঘাতের প্রায় ১৫ বছরে পর এবার ফের এক চ্যাপেল ভাই ঘুরিয়ে সৌরভের অভিসন্ধি নিয়ে প্রশ্ন তুলে দিলেন। 

এমন সময় চ্যাপলে এমন মন্তব্য করেন, যার এক সপ্তাহ পরেই টি-২০ বিশ্বকাপের ভবিষ্যৎ নির্ধারিত হতে পারে আইসিসির সভায়। বিসিসিআই অবশ্য শুরু থেকেই বলে আসছে যে, তারা টি-২০ বিশ্বকাপ পিছিয়ে দেওয়ার জন্য চাপ সৃষ্টি করবে না। তবে বিশ্বকাপ নিতান্ত পিছিয়ে গেলে সেই সুযোগে আইপিএল আয়োজন করতেও পিছপা হবে না।'

বন্ধ করুন