বাংলা নিউজ > ময়দান > স্মিথ নয়, পরবর্তী অজি অধিনায়ক হিসাবে প্যাট কামিন্সের পক্ষেই সওয়াল ইয়ান চ্যাপেলের
প্যাট কামিন্স ও স্টিভ স্মিথ। ছবি- রয়টার্স।
প্যাট কামিন্স ও স্টিভ স্মিথ। ছবি- রয়টার্স।

স্মিথ নয়, পরবর্তী অজি অধিনায়ক হিসাবে প্যাট কামিন্সের পক্ষেই সওয়াল ইয়ান চ্যাপেলের

  • স্মিথকে অধিনায়ক করলে আবার পিছনের দিকেই হাঁটা হবে বলে দাবি ইয়ান চ্যাপেলের।

কুখ্যাত ‘স্য়ান্ডপেপার’ কান্ডের পর কেটে গেছে তিন তিনটি বছর। সেই সময় নির্বাসিত ও অধিনায়কত্ব থেকে বরখাস্ত হলেও ফের স্টিভ স্মিথের কাঁধেই ফের অধিনায়কের দায়িত্ব দিতে ইচ্ছুক ক্রিকেট অস্ট্রেলিয়ার একাংশ। তবে সেই মতের সম্পূর্ণ বিপক্ষে গিয়ে প্যাট কামিন্সকে অধিনায়ক করার বিষয়ে সওয়াল করলেন প্রাক্তন অজি অধিনায়ক ইয়ান চ্যাপেল।

ওয়াইড ওয়ার্ল্ড অফ স্পোটর্সকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে চ্যাপেল জানান, ‘আমার মনে এটা সামনের দিকে তাকানোর সময়। স্মিথকে আবার অধিনায়ক করার মানে হল আবারও পিছনের দিকে হাঁটা। আমার মনে রিয়ারভিউ কাঁচের দিকে না তাকিয়ে, নতুনভাবেই শুরু এগিয়ে চলা উচিত।’

স্মিথের বদলে কাকে অধিনায়ক করা উচিত, সে বিষয়েও স্পষ্ট চ্যাপেল। তাঁর ভোট কলকাতা নাইট রাইড রাইডার্স তারকা প্যাট কামিন্সের পক্ষেই। তবে সম্প্রতি এক সাক্ষাৎকারে ক্যামেরন ব্যানক্রফ্ট কুখ্যাত ‘স্য়ান্ডপেপার’ কান্ডে কামিন্সসহ বাকি অজি বোলারদের দিকে আঙুল তোলেন। এই নিয়ে বিতর্ক চললেও চ্যাপেল সেইদিকে কান দিতে নারাজ।

‘ওই বিতর্কিত কান্ডের বিষয়ে প্যাট কামিন্স অবগত ছিল না, সেই নিয়ে যদি লোকে কামিন্স পরবর্তী অধিনায়ক হলে লাফালাফি শুরু তাহলেও জবাবটা খুব সহজ। দোষ স্মিথেরই। ও দলের অধিনায়ক এবং সেই হিসাবে ওর সমস্ত রকম ক্ষমতা ছিল ঘটনাটাকে আটকানোর, কিন্তু ও কিছুই করেনি। আমার মনে হয় না কামিন্স ওই বিষয়ে কিছু জানলেও সেটাকে বেশি গুরুত্ব দেওয়া উচিত।’ দাবি সিনিয়র চ্যাপেলের।

বন্ধ করুন