বাংলা নিউজ > ময়দান > ইসিবির চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিলেন ওয়াটমোর
ইয়ান ওয়াটমোর।
ইয়ান ওয়াটমোর।

ইসিবির চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিলেন ওয়াটমোর

  • ২০২০ সালের সেপ্টেম্বর মাসে ইসিবির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নিয়েছিলেন ওয়াটমোর। কলিন গ্রেভসের স্থলাভিষিক্ত হয়েছিলেন তিনি। পাঁচ বছরের টার্মে নিযুক্ত হলেও তিনি মাত্র ১৩ মাসেই ইস্তফা দেওয়ার ফলে অন্তর্বর্তীকালীন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নিলেন ব্যারি ওব্রায়েন।

শুভব্রত মুখার্জি : ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান পদে ১৩ মাস কাটানোর পরে অবশেষে ইস্তফার ঘোষণা করলেন ইয়ান ওয়াটমোর। বৃহস্পতিবার এই ঘোষণা করেছেন তিনি। উল্লেখ্য ২০২০ সালের সেপ্টেম্বর মাসে ইসিবির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নিয়েছিলেন ওয়াটমোর। কলিন গ্রেভসের স্থলাভিষিক্ত হয়েছিলেন তিনি। পাঁচ বছরের টার্মে নিযুক্ত হলেও তিনি মাত্র ১৩ মাসেই ইস্তফা দেওয়ার ফলে অন্তর্বর্তীকালীন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নিলেন ব্যারি ওব্রায়েন। এই মূহুর্তে ব্যারি ডেপুটি চেয়ারম্যান পদটি সামলাচ্ছিলেন।

ওয়াটমোর লেখেন, ‘অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি, আমি ইসিবির চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিচ্ছি। আমি এই সিদ্ধান্ত নিয়েছি বোর্ড এবং নিজের ভালোর কথা মাথাতে রেখেই।’ তিনি আরও যোগ করেন, ‘অতিমারী যুগ শুরুর আগেই আমাকে নিয়োগ করা হয়েছিল। কোভিড এই পদের গুরুত্ব এবং পদটিকে ঘিরে থাকা আশাকেই সম্পূর্ণ বদলে দিয়েছে। যে কারণে বিষয়টি ব্যক্তিগত ভাবে আমার উপর বেশ চাপ তৈরি করেছিল। এই কথাকে মাথায় রেখে আমি এবং বোর্ড দু'জনেই সিদ্ধান্ত নিয়ে ফেলি নতুন কাউকে বোর্ডের চেয়ারম্যান হিসেবে আনা হলে তিনি বোর্ডের কাজ এবং ভাবনা চিন্তাকে করোনা পরবর্তী যুগে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবেন।’

একই সঙ্গে তাঁর দাবি,  ‘এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে ঘরোয়া এবং আন্তর্জাতিক ক্রিকেটে গ্রীষ্মকালীন সময়ে বোর্ড সাফল্যের সময়ের মধ্যে দিয়ে যাওয়ার পরেই। দি হান্ড্রেড আমরা সাফল্যের সঙ্গে আয়োজন করেছি। রেকর্ড সংখ্যক ক্রিকেটার ক্রিকেটটা খেলছে।’ ইংল্যান্ড ফুটবল অ্যাসোসিয়েশনের প্রাক্তন চিফ এক্সিকিউটিভ পাকিস্তান সফর বাতিল করার পরেই যথেষ্ট চাপের মধ্যে পরে যান। পরবর্তীতে এই সফর বাতিল করার জন্য তিনি ক্ষমা পর্যন্ত চেয়েছিলেন।

বন্ধ করুন