বাংলা নিউজ > ময়দান > ICC Men's Player of the Month-এর নমিনেশন রয়েছে পাক অধিনায়কের নাম, নেই ভারতের কেউ
বাবর আজম।

ICC Men's Player of the Month-এর নমিনেশন রয়েছে পাক অধিনায়কের নাম, নেই ভারতের কেউ

  • মার্চ মাসে ভারত দু'টি টেস্ট খেলেছে। এবং দু'টিতেই তারা জয় পেয়েছে। কিন্তু ভারতীয় দলের কোনও প্লেয়ারের নাম নমিনেশনে নেই।

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) বুধবার মার্চ মাসের সেরা প্লেয়ার বেছে বেছে নেওয়ার জন্য নমিনেশন ঘোষণা করল। পাকিস্তানের অধিনায়ক বাবর আজম, অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক প্যাট কামিন্স এবং ওয়েস্ট ইন্ডিজের টেস্ট অধিনায়ক ক্রেগ ব্র্যাথওয়েট আইসিসি পুরুষদের সেরা খেলোয়াড়ের জন্য মনোনীত হয়েছেন।

ইংল্যান্ডের বাঁহাতি স্পিনার সোফি একলেস্টোন, অস্ট্রেলিয়ান ওপেনার র‍্যাচেল হেইনস এবং দক্ষিণ আফ্রিকার ওপেনার লরা উলভার্ট আইসিসি মহিলা খেলোয়াড় হিসেবে মনোনীত হয়েছেন।

বাবর আজম তিন ম্যাচের টেস্ট সিরিজে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৭৮ গড়ে ৩৯০ রান করেছেন। প্রসঙ্গত, ২৪ বছর পর পাকিস্তানে ফিরে এসে অস্ট্রেলিয়া ১-০-তে ম্যাচ জিতে গিয়েছে। করাচি টেস্টে, বাবর তাঁর ডবল সেঞ্চুরি মিস করেন। কিন্তু পাকিস্তান অধিনায়ক ১০ ঘন্টা এবং সাত মিনিট ধরে দৃঢ় সংকল্পের সঙ্গে ব্যাট করে ৪২৫বলে ১৯৬ রান করেছিল। এবং ম্যাচটি পাকিস্তানকে ড্র করতে সাহায্য করেছিলেন।

কামিন্স আবার অভিজ্ঞ অফ-স্পিনার নাথান লিয়ঁর সঙ্গে সিরিজে যৌথ ভাবে সর্বোচ্চ উইকেট সংগ্রহ করেছিলেন। কারণ এই দুই তারকা তিনটি টেস্টে ১২টি করে উইকেট নিয়েছিলেন।

ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে ওয়েস্ট ইন্ডিজ এবং ইংল্যান্ডের মধ্যে তিনটি টেস্টে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন ব্র্যাথওয়েট। ২৯ বছর বয়সী ৮৫.২৫ গড়ে ৩৪১ রান সংগ্রহ করেছিলেন। এবং বার্বাডোসে দ্বিতীয় টেস্টে ৬৭৩টি বল খেলে উইকেট আঁকড়ে ইংল্যান্ডের জয়ের পথে একমাত্র বাধা হয়ে উঠেছিলেন। এর সঙ্গেই একটি টেস্টে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটারদের দ্বারা সবচেয়ে বেশি বল মোকাবেলা করার রেকর্ড গড়েছিলেন। তৃতীয় টেস্টে ওয়েস্ট ইন্ডিজ ১০ উইকেটে জিতে সিরিজ ১-০ ব্যবধানে জিতে নেয়।

প্রসঙ্গত মার্চ মাসে ভারত দু'টি টেস্ট খেলেছে। এবং দু'টিতেই তারা জয় পেয়েছে। কিন্তু ভারতীয় দলের কোনও প্লেয়ারের নাম নমিনেশনে নেই।

বন্ধ করুন