বাংলা নিউজ > ময়দান > ICC Awards: দশকের সেরা ওয়ান ডে দলের ক্যাপ্টেন ধোনি, দলে রয়েছেন কোহলিরাও
মহেন্দ্র সিং ধোনি (ছবি সৌজন্য, টুইটার @ICC)
মহেন্দ্র সিং ধোনি (ছবি সৌজন্য, টুইটার @ICC)

ICC Awards: দশকের সেরা ওয়ান ডে দলের ক্যাপ্টেন ধোনি, দলে রয়েছেন কোহলিরাও

  • ICC-র বিচারে গত দশ বছরের সেরা ওয়ান ডে দলে ভারতের তিনজন তারকা জায়গা পেয়েছেন।

আইসিসির দশকের সেরা ওয়ান দলের ক্যাপ্টেন নির্বাচিত হলেন মহেন্দ্র সিং ধোনি। ক্যাপ্টেন হিসেবে তিনটি আইসিসি ইভেন্টে চ্যাম্পিয়ন হওয়ার নজির যার দখলে রয়েছে, তাঁর হাতে নেতৃত্ব তুলে দেওয়াই ছিল আইসিসির আলটিমেট চয়েজ।

দশকের সেরা ওয়ান ডে দলে রয়েছেন তিনজন ভারতীয় ক্রিকেটার। ধোনি ছাড়াও এই দলের ওপেনার নির্বাচিত হয়েছেন ৫০ ওভারের ফর্ম্যাটে তিনটি ডাবল সেঞ্চুরি করা রোহিত শর্মা। এছাড়া তিন নম্বরে রয়েছেন বিরাট কোহলি।

রোহিতের সঙ্গে দলের অপর ওপেনার নির্বাচিত হয়েছেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক রয়েছেন পেসার হিসেবে।

দক্ষিণ আফ্রিকার দুই তারকা রয়েছেন এই দলে। চার নম্বর ব্যাটসম্যান হিসেবে রয়েছেন এবি ডি'ভিলিয়র্স। স্পিনার হিসেবে রয়েছেন ইমরান তাহির।

এছাড়া অল-রাউন্ডার হিসেবে বাংলাদেশের শাকিব আল হাসান জায়গা পেয়েছেন সেরা ওয়ান ডে দলে। দশকের সেরা দলে অপর অল-রাউন্ডার ইংল্যান্ডের বেন স্টোকস। পেস বিভাগে জায়গা পেয়েছেন নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট ও শ্রীলঙ্কার লসিথ মালিঙ্গা।

দশকের সেরা ওয়ান ডে দল: রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, এবি ডি'ভিলিয়র্স, শাকিব আল হাসান, মহেন্দ্র সিং ধোনি (ক্যাপ্টেন ও উইকেটকিপার), বেন স্টোকস, মিচেল স্টার্ক, ট্রেন্ট বোল্ট, ইমরান তাহির ও লসিথ মালিঙ্গা।

বন্ধ করুন