বাংলা নিউজ > ময়দান > ICC Awards: তিন দলেই রয়েছেন বিরাট কোহলি, জায়গা পাননি পাকিস্তানের কোনও ক্রিকেটার
পাকিস্তান ক্রিকেট দল। ছবি- টুইটার।
পাকিস্তান ক্রিকেট দল। ছবি- টুইটার।

ICC Awards: তিন দলেই রয়েছেন বিরাট কোহলি, জায়গা পাননি পাকিস্তানের কোনও ক্রিকেটার

  • তিন ফর্ম্যাটেই আইসিসির দশ বছরের সেরা দলে কোনও পাকিস্তানের ক্রিকেটার নেই।

টেস্ট, ওয়ান ডে ও টি-২০, আইসিসির দশকের সেরা তিন দলেই জায়গা পেয়েছেন বিরাট কোহলি। ওয়ান ডে ও টি-২০ দলে রয়েছেন ধোনি ও রোহিত। টেস্টে অশ্বিন ও টি-২০ দলে জসপ্রীত বুমরাহ নির্বাচিত হয়েছেন। সর্বোপরি তিন দলের ক্যাপ্টেন নির্বাচিত হয়েছেন ভারতীয়রা। আইসিসির দশ বছরের সেরা দলে একঝাঁক ভারতীয় জায়গা করে নিলেও নেই কোনও পাকিস্তানি ক্রিকেটার।

শুধু ছেলেদের ক্রিকেটেই নয়, মেয়েদের দশ বছরের সেরা ওয়ান ডে ও টি-২০ দলেও পাকিস্তানের কোনও ক্রিকেটার নেই। অন্যদিকে মেয়েদের ওয়ান ডে দলে রয়েছেন ভারতের ঝুলন গোস্বামী ও মিতালি রাজ। টি-২০ দলে রয়েছেন হরমনপ্রীত কউর ও পুণম যাদব।

ছেলেদের টেস্ট দলে রয়েছেন ইংল্যান্ডের চারজন, ভারত ও অস্ট্রেলিয়ার দু'জন করে ক্রিকেটার এবং নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার একজন করে ক্রিকেটার।

ছেলেদের ওয়ান ডে দলে রয়েছেন তিনজন ভারতীয়, অস্ট্রেলিয়ার দু'জন, দক্ষিণ আফ্রিকার দু'জন এবং বাংলাদেশ, ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কার একজন করে ক্রিকেটার।

ছেলেদের টি-২০ দলে ভারতের চারজন, অস্ট্রেলিয়ার দু'জন, ওয়েস্ট ইন্ডিজের দু'জন এবং শ্রীলঙ্কা ও আফগানিস্তানের একজন করে ক্রিকেটার জায়গা পেয়েছেন।

বন্ধ করুন