বাংলা নিউজ > ময়দান > ICC Awards: দৌড়ে ছিলেন অশ্বিন, রুটরা, কার মাথায় উঠল টেস্টে বর্ষসেরার শিরোপা?

ICC Awards: দৌড়ে ছিলেন অশ্বিন, রুটরা, কার মাথায় উঠল টেস্টে বর্ষসেরার শিরোপা?

আইসিসির সেরা টেস্ট ক্রিকেটার হওয়ার দৌড়ে থাকা চার ক্রিকেটার। ছবি- টুইটার (@ICC)।

সোমবারই আইসিসির তরফে ২০২১ সালের বর্ষসেরা পুরুষ ক্রিকেটারের নাম ঘোষণা করা হল।

প্রতিদিনই বিভিন্ন ফর্ম্যাটে আইসিসির তরফে ২০২১ সালে সেরা ক্রিকেটারদের নাম ঘোষণা করা হচ্ছে। সোমবার (২৪ জানুয়ারি) বিশ্বক্রিকেট নিয়ামক সংস্থার তরফে সেরা টেস্ট ক্রিকেটারের নাম ঘোষণা করা হল। লাল বলের ক্রিকেটে, গত বছরের সেরা ক্রিকেটার মনোনীত হলেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট।

সেরা হওয়ার দৌড়ে ইংল্যান্ড অধিনায়ক রুটের পাশপাশি ভারতের রবিচন্দ্রন অশ্বিন, শ্রীলঙ্কা অধিনায়ক দিমুথ করুণারত্নে এবং নিউজিল্যান্ড অলরাউন্ডার কাইল জেমিসনও ছিলেন। তবে এক নজির গড়া বর্ষের সুবাদে সেরার সেরা হলেন রুটই। ২০২১ সালে টেস্টে রুটের পরিসংখ্যান চমকপ্রদ। ১৫টি টেস্টে, ছয়টি শতরানসহ রুট মোট ১৭০৮ রান করেন। টেস্ট ইতিহাসে এক ক্যালেন্ডার বছরে, রুটের থেকে কেবল মহম্মদ ইউসুফ এবং ভিভ রিচার্ডসই অধিক রান করেছেন।

একদিকে যেখানে ইংল্যান্ডের গোটা ব্যাটিং লাইন আপ বছরভর একের পর এক লজ্জার নজির গড়েছে, সেখানে ভারতের মাটি হোক বা ইংল্যান্ডের সুইং সহায়ক পরিবেশ, বা অস্ট্রেলিয়ার বাউন্স সহায়ক পিচ, রুটের ব্যাট সব জায়গায় কথা বলেছে। আর তাও যদি যথেষ্ট না হয়, তখন বল হাতেও রুট ভারতের মাটিতে পাঁচ উইকেটসহ ২০২১ সালে মোট ১৪টি উইকেট নিয়েছেন। সুতরাং, নিঃসন্দেহে সেরা টেস্ট ক্রিকেটার হওয়ার যোগ্য দাবিদার ইংল্যান্ড টেস্ট অধিনায়ক।

বন্ধ করুন