বাংলা নিউজ > ময়দান > ICC Awards: লড়াইয়ে ছিলেন স্মৃতি মন্ধনা, শেষমেশ কার হাতে উঠল আইসিসির বর্ষসেরা মহিলা T20 ক্রিকেটারের পুরস্কার?

ICC Awards: লড়াইয়ে ছিলেন স্মৃতি মন্ধনা, শেষমেশ কার হাতে উঠল আইসিসির বর্ষসেরা মহিলা T20 ক্রিকেটারের পুরস্কার?

বর্ষসেরা মহিলা টি-২০ ক্রিকেটারের পুরস্কারের দৌড়ে থাকা ক্রিকেটাররা। ছবি- আইসিসি।

দু'জন ব্রিটিশ ও একজন আইরিশ ক্রিকেটারের সঙ্গে আইসিসির বর্ষসেরা টি-২০ ক্রিকেটারের পুরস্কারের জন্য মনোনীত হয়েছিলেন ভারতীয় তারকা।

আইসিসির বর্ষসেরা মহিলা টি-২০ দলে জায়গা পেয়েছেন স্মৃতি মন্ধনা। সেরা একাদশে তিনিই একমাত্র ভারতীয় ক্রিকেটার। যদিও আইসিসির বর্ষসেরা মহিলা টি-২০ ক্রিকেটারের পুরস্কার হাতে তুলতে পারলেন না মন্ধনা। এক্ষেত্রে তাঁকে টেক্কা দিলেন ইংল্যান্ডের ট্যামি বিউমন্ট।

বর্ষসেরা মহিলা টি-২০ ক্রিকেটারের জন্য মনোনীত চারজনের তালিকায় নাম ছিল মন্ধনার। বিউমন্টের সঙ্গে লড়াইয়ে ছিলেন ইংল্যান্ডের নাতালি সিভার ও আয়ারল্যান্ডের গ্যাবি লুইসও। শেষমেশ বাজিমাত করেন ট্যামি। ২০২১ সালে সংক্ষিপ্ত ফর্ম্যাটের আন্তর্জাতিক ক্রিকেটে সার্বিক পারফর্ম্যান্সের নিরিখে তাঁর হাতেই ওঠে বর্ষসেরা মহিলা টি-২০ ক্রিকেটারের খেতাব।

ট্যামি বিউমন্ট ২০২১ সালে ৯টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে ৩৩.৬৬ গড়ে ৩০৩ রান সংগ্রহ করেছেন। হাফ-সেঞ্চুরি করেছেন তিনটি। অন্যদিকে, স্মৃতি মন্ধনা ২০২১ সালে ৯টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে ৩১.৮৭ গড়ে ২৫৫ রান সংগ্রহ করেছেন। মন্ধনা হাফ-সেঞ্চুরি করেছেন ২টি।

পুরস্কারের জন্য মনোনীত হওয়া আইরিশ তারকা গ্যাবি লুইস ২০২১ সালে ১০টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে ৪০.৬২ গড়ে ৩২৫ রান সংগ্রহ করেছেন। স্ট্রাইক-রেট ১২৮.৪৫। তিনি একটি শতরান ও ১টি অর্ধশতরান করেছেন। বিউমন্টের সতীর্থ নাতালি সিভার ২০২১ সালে ৯টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে ১৯.১২ গড়ে ১৫৩ রান সংগ্রহ করেছেন। হাফ-সেঞ্চুরি করেছেন ১টি। বল হাতে ২০.২০ গড়ে ১০টি উইকেট নিয়েছেন নাতালি। ওভার প্রতি রান খরচ করেছেন ৬.৫১।

বন্ধ করুন