বাংলা নিউজ > ময়দান > বিগ থ্রি বলে কিছু নেই,আইসিসির কাছে সবাই সমান,বললেন নয়া চেয়ারম্যান গ্রেগ বার্কলে

বিগ থ্রি বলে কিছু নেই,আইসিসির কাছে সবাই সমান,বললেন নয়া চেয়ারম্যান গ্রেগ বার্কলে

আইসিসি (REUTERS)

বিসিসিআইয়ের সমর্থন নিয়েই চেয়ারে এলেন নিউজিল্যান্ডের বার্কলে। 

শশাঙ্ক মনোহর ইস্তফা দেওয়ার পরে আসন্ন ডিসেম্বর মাসের মধ্যেই বেছে নিতে হত আইসিসির নতুন চেয়ারম্যানকে। সবাই আশা করেছিলেন এবারে হয়ত লড়াইটা হবে হাড্ডাহাড্ডি ‌ সেইজন্য তিন দফার ভোটের প্রভিশন ও রেখেছিল আইসিসি। তবে দিনের শেষে সেইসবের আর প্রয়োজন হল না।

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল অর্থাৎ আইসিসির নতুন চেয়ারম্যান নির্বাচিত হলেন নিউজিল্যান্ডের গ্রেগ বার্কলে। শশাঙ্ক মনোহরের স্থলাভিষিক্ত হলেন তিনি । চলতি বছরের শুরুর দিকে লকডাউন চলাকালীন পদত্যাগ করেছিলেন শশাঙ্ক মনোহর। তারপরেই গতকাল অর্থাৎ মঙ্গলবার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে আইসিসি।

দায়িত্ব নেওয়ার পর বার্কলে বলেন যে দ্বিপাক্ষিক সিরিজ ও আইসিসি ইভেন্টের মধ্য়ে কোনও বিরোধ নেই, দুটিই সহাবস্থান করতে পারে। তিনি যে ক্রিকেটে কোনও বিগ থ্রি-র কনসেপ্ট মানেন না, সেটাও স্পষ্ট করেছেন নয়া চেয়ারম্যান। বিগ থ্রি অর্থাৎ ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড যারা সবচেয়ে বেশি রাজস্ব অর্জন করে। 

বিসিসিআইয়ের সমর্থন নিয়ে পদাভিষিক্ত হওয়া বার্কলে জানান যে দ্বিপাক্ষিক ইভেন্ট সমর্থকদের কাছে বড় উন্মাদনার বিষয়, কিন্তু আইসিসি ইভেন্টের আলাদা স্থান আছে। বার্কলে জানান যে তাঁর বিষয়ে কিছু লোকের মধ্যে ভুল ধারণা আছে যে তিনি আইসিসি ইভেন্টের থেকে দ্বিপাক্ষিক টুর্নামেন্টের ওপর জোর দিই।  

খুব বেশি ক্রিকেট খেলার স্বাস্থ্যের পক্ষে ভালো নয় বলে তিনি মনে করেন। তবে আইসিসির অন্তর্গত বিভিন্ন দেশের জন্য আলাদা নিয়মের বিপক্ষে সওয়াল করেন তিনি। বার্কলে বলেন যে বিগ থ্রি বলে কিছু নেই, প্রত্যেকেই সমান। বিভিন্ন দেশের বিভিন্ন উদ্বেগ থাকতে পারে ও সেই নিয়ে পদক্ষেপ নেওয়া যেতে পারে, কিন্তু কোনও বিগ থ্রি নেই। 

উল্লেখ্য বার্কলে নিউজিল্যান্ডের অকল্যান্ডের একজন বাণিজ্যিক আইনজীবী। ২০১২ সাল থেকে তিনি নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের একজন ডিরেক্টর ছিলেন। বর্তমানে তিনি আইসিসিতে নিউজিল্যান্ডের প্রতিনিধি ছিলেন। আইসিসির চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পরে এবার তাকে নিউজিল্যান্ড ক্রিকেটের পদ থেকে পদত্যাগ করতে হবে।

২০১৫ সালে আইসিসি বিশ্বকাপের অন্যতম ডিরেক্টর ছিলেন বার্কলে। নর্দার্ন ডিস্ট্রিক্ট ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রাক্তন বোর্ড সদস্য ও চেয়ারম্যান বার্কলে।

গ্রেগ বার্কলে জানান ‘আইসিসির চেয়ারম্যান নির্বাচিত হওয়াটা সম্মানের। সমর্থন করার জন্য আইসিসির ডিরেক্টরদের ধন্যবাদ। ক্রিকেটকে এগিয়ে নেয়ার জন্য আমরা একসাথে কাজ করব । আইসিসির ১০৪টি দেশের প্রতিনিধি হিসেবে কাজ করব।’

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আমি দলের অধিনায়ক, ওকে কখনও ব্যাট করতেই দেখলাম না- কুলদীপকে রোস্ট করলেন রোহিত নিখিল-নুসরতের কায়দায় ২য় ‘বিয়ে’ ভাঙল দলজিতের! পরকীয়ার অভিযোগ নিয়ে জবাব ‘স্বামী’র ভুল দল বাছাই, সঠিক নেতার অভাব, দায়িত্বজ্ঞানহীন ম্যাক্সওয়েল,RCB-র ব্যর্থতার কারণ ঘূর্ণাবর্ত থেকে এসেছে অক্ষরেখা! আরও ৪ দিন ভারী বৃষ্টি বাংলায়, কোথায় জেলায় বেশি? বিশ্বকাপে পন্টিংয়ের বাজি স্বদেশী হেডের সঙ্গে এই ভারতীয়… তবে বিরাট কোহলি নয়! 'নোনা জলে সোনা ফলে' শেখ শাহজাহানের বিরুদ্ধে চার্জশিট দাখিল করল ইডি গরমে সব সময় ক্লান্ত লাগছে? জলখাবারে খান এইসব খাবার, সারাদিন এনার্জি থাকবে তুঙ্গে লেপ - তোশক - বালিশ নিয়ে যাওয়া যাবে না স্বর্গে, নির্দেশ জারি করল কলকাতা পুরসভা উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের গবেষিকার মৃত্যুতে ১৩ দিন পর গ্রেফতার অভিযুক্ত অধ্যাপক Wheat Production: গম উৎপাদনের ক্ষেত্রে মধ্যপ্রদেশএগিয়ে কেন

Latest IPL News

ভুল দল বাছাই, সঠিক নেতার অভাব, দায়িত্বজ্ঞানহীন ম্যাক্সওয়েল,RCB-র ব্যর্থতার কারণ সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি'

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.