বাংলা নিউজ > ময়দান > 2023 ODI WC জট কাটাতে লাহোরে নাজম শেঠির সঙ্গে বৈঠক করবেন খোদ ICC-র প্রেসিডেন্ট

2023 ODI WC জট কাটাতে লাহোরে নাজম শেঠির সঙ্গে বৈঠক করবেন খোদ ICC-র প্রেসিডেন্ট

আইসিসি-র কর্তারা কথা বলবেন পিসিবি-র সঙ্গে।

৫ অক্টোবর থেকে শুরু হবে ভারতে ওয়ানডে বিশ্বকাপ। এই বিশ্বকাপে পাকিস্তানের অংশগ্রহণের বিষয়ে আলোচনা করবে পিসিবি এবং আইসিসি। পিসিবির হেড কোয়ার্টার লাহোরে এই বিষয়ে আলোচনা করা হবে।

শুভব্রত মুখার্জি: এশিয়া কাপ পূর্ব নির্ধারিত সূচি মেনে পাকিস্তানে আদৌও টুর্নামেন্ট হবে কি হবে না, তা নিয়ে জট এখনও কাটেনি। তবে ভারত যে পাকিস্তানে খেলতে আসবে না, তা তারা স্পষ্ট করে দিয়েছে। তার পরেই ভারতে বছরের শেষে অনুষ্ঠিত হতে চলা ওয়ানডে বিশ্বকাপে পাকিস্তানের খেলা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। পাকিস্তানের তরফে বিশ্বকাপে খেলতে আসার বেশ কিছু শর্তও দেওয়া হয়েছে আইসিসিকে, এমনটাই শোনা যাচ্ছে। এমন আবহে বিশ্বকাপ জট কাটাতে আসরে নেমে পড়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসি। আইসিসির চেয়ারম্যান গ্রেগ বার্কলে এবং সিইও জিওফ অ্যালারডাইস লাহোরে আসছেন। পিসিবির চেয়ারম্যান নাজম শেঠির সঙ্গে আলোচনা করবেন তাঁরা। এই বৈঠকেই বিশ্বকাপ নিয়ে সমস্ত জট ছাড়িয়ে ফেলতে উদ্যোগী আইসিসি।

আরও পড়ুন: IPL Final-এ ০.০৮ সেকেন্ডে শুভমনের স্ট্যাম্পিং, ঋদ্ধির দুরন্ত ক্যাচ- ৪২ ছুঁইছুঁই বয়সেও একাধিক নজির কিপার ধোনির

৫ অক্টোবর থেকে শুরু হবে ভারতে ওয়ানডে বিশ্বকাপ। এই বিশ্বকাপে পাকিস্তানের অংশগ্রহণের বিষয়ে আলোচনা করবে পিসিবি এবং আইসিসি। পিসিবির হেড কোয়ার্টার লাহোরে এই বিষয়ে আলোচনা করা হবে। এই মিটিংয়ে বার্কলে, অ্যালারডাইস, নাজম শেঠি ছাড়াও থাকবেন পিসিবির সিওও ব্যারিস্টার সলমন নাসির এবং পিসিবির অন্যান্য সিনিয়র কর্মকর্তারা। এই মিটিংয়ের অন্যতম বিষয় হল গোটা পরিস্থিতির বিষয়ে স্বচ্ছতা আনা। পিসিবির তরফে দাবি করা হয়েছিল, যদি ভারত তাদের দেশে এশিয়া কাপ খেলতে না আসে, তা হলে যেন বিশ্বকাপে তাদের ম্যাচগুলো ভারতে নয়, বাংলাদেশে আয়োজন করা হয়!

আরও পড়ুন: সুদর্শন চক্রে কাটা পড়লেন CSK বোলাররা, ৯৬ করে রেকর্ড চেন্নাই এক্সপ্রেসের

আইসিসির চেয়ারম্যান এবং সিইও উভয়ের লক্ষ্য, যাতে করে ভারত বনাম পাকিস্তান ম্যাচ ঢাকা অর্থাৎ বাংলাদেশে না করতে হয়। কারণ তা হলে আইসিসি এবং বিসিসিআই উভয়ের জন্য তা নেতিবাচক প্রভাব ফেলবে। পিসিবির এক সূত্র মারফৎ জানানো হয়েছে, শ্রীলঙ্কা, বাংলাদেশ, আফগানিস্তান এবং নেপাল সকলেই পাকিস্তানে এশিয়া কাপের কয়েকটি ম্যাচ খেলার ব্যাপারে যে আগ্রহী, তা তারা জানিয়েছেন। আর বাকি ম্যাচগুলো সেপ্টেম্বর মাসে শ্রীলঙ্কাতে আয়োজন করা হলেও তাদের কোনও অসুবিধে নেই। উল্লেখ্য, অ্যালারডাইস এর আগে বহু বার পাকিস্তানে এলেও বার্কলের এটাই প্রথম পাকিস্তান সফর। ২০০৮ সালে আইসিসির প্রেসিডেন্ট রে মালি পাকিস্তান সফরে আসার পরে ফের একবার কোন আইসিসি প্রেসিডেন্ট পাক সফরে আসছেন। ফলে বোঝাই যাচ্ছে কতটা গুরুত্বপূর্ণ হতে চলেছে এই মিটিং।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বিজেপির প্রচারের মাঝে GST নিয়ে প্রশ্ন করায় মারধর মহিলাকে! অভিযোগ উঠল তামিলনাড়ুত শেষ কথা আমিই! সন্দেশখালিতে কতটা দাপট ছিল? ইডিকে ফলাও করে বলেছেন শাহজাহান ফের জব উই মেট ছবির গীত হয়ে ধরা দিলেন করিনা, ব্যাপারটা কী? বাম ইস্তেহারে পরমাণু বোমা বাতিলের প্রতিশ্রুতি নিয়ে কংগ্রেসকে বিঁধলেন মোদী ‘‌আসন্ন নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায় গুরুত্বপূর্ণ ভূমিকা নেবেন’‌, অকপট চিদম্বরম মুম্বইয়ের লোকাল ট্রেনে ভোটপ্রচার সারলেন উদ্ধব ঠাকরে ঘরের মাঠে খেলা, তাই শিল্ড জয়ের সেরা সুযোগ, হুংকার মোহনবাগানের অনিরুদ্ধ থাপার আইলিগের শেষ ম্যাচে হার মহমেডানের, যদিও লিগ জয়ের আনন্দে মাতলেন ফুটবলাররা বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া! Bournemouth vs Manchester United Live Score, Bournemouth 0-0 Manchester United EPL 2023

Latest IPL News

বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া! ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন? দল জিতছে বলে সাত খুন মাফ! ‘২৫ কোটির’ খরুচে বোলারকে আড়াল করার চেষ্টা গম্ভীরের রবিবার ইডেনে KKR-এর বিরুদ্ধে লড়াই চালাবে সবুজ-মেরুন বাহিনী, মোহনবাগান নাকি? স্যামসন-পন্তকে নিয়ে মন্তব্য করিনি! মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব বিশপ কেন বুমরাহকে দেখেই কুর্নিশ জানালেন সিরাজ শ্রীনাথ কি সত্যিই কয়েন ঘুরিয়ে MI-কে টস জিতিয়েছেন? অভিযোগ ঠিক কিনা, দেখুন ভিডিয়ো ফেয়ার প্লে ট্রফিটা পাবো তো….চাপ কাটানোর জন্য কী বলেছিলেন ধোনি, মনে করলেন হাসি মাত্র ২৯ বলে সেঞ্চুরির রেকর্ড আছে দিল্লি পরিবারের নয়া তারকা ম্যাকগার্কের! ভিডিয়ো-ঋষভ পন্তের রিভার্স স্কুপ শটে হতবাক মহারাজ!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.