বাংলা নিউজ > ময়দান > জানুয়ারির সেরা ক্রিকেটার নির্বাচিত হওয়ার দৌড়ে ঋষভ পন্ত, প্রতিদ্বন্দ্বী কারা?
সিরিজ জয়ের পর ব্রিসবেনে ঋষভ পন্তরা। (ছবি সৌজন্য পিটিআই)
সিরিজ জয়ের পর ব্রিসবেনে ঋষভ পন্তরা। (ছবি সৌজন্য পিটিআই)

জানুয়ারির সেরা ক্রিকেটার নির্বাচিত হওয়ার দৌড়ে ঋষভ পন্ত, প্রতিদ্বন্দ্বী কারা?

  • উদ্বোধনী ICC প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কারের জন্য মনোনীত হলেন টিম ইন্ডিয়ার তরুণ উইকেটকিপার-ব্যাটসম্যান।

উদ্বোধনী আইসিসি প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কারের জন্য মনোনীত হলেন ঋষভ পন্ত। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে দুরন্ত পারফর্ম্যান্সের সুবাদেই চূড়ান্ত তিন জনের তালিকায় জায়গা পেলেন টিম ইন্ডিয়ার তরুণ উইকেটকিপার-ব্যাটসম্যান।

২০২১-এর জানুয়ারির সেরা ক্রিকেটার নির্বাচিত হওয়ার দৌড়ে পন্তের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবেন ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুট ও আয়ারল্যান্ডের পল স্টার্লিং। ভোটের নিরিখে তিন জনের মধ্য থেকে নির্বাচিত করা হবে বিজয়ীকে।

পন্ত ২০২১-এর জানুয়ারিতে ২৪৫ রান করেছেন এবং উইকেটকিপার হিসেবে ৪টি শিকার ধরেন। রুট শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজে ৪২৬ রান করেছেন এবং ২টি উইকেট নিয়েছেন। স্টার্লিং সংযুক্ত আরব আমিরশাহি ও আফগানিস্তানের বিরুদ্ধে ২টি ওয়ান ডে সিরিজে মোট ৪২০ রান করেছেন।

রুট ও স্টার্লিংয়ের ব্যক্তিগত পারফর্ম্যান্স প্রভাবশালী হলেও গুরুত্বের নিরিখে ভারত-অস্ট্রেলিয়া সিরিজ অনেক এগিয়ে সন্দেহ নেই। তাই পন্তের হাতে উদ্বোধনী প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কার ওঠার সম্ভাবনা প্রবল।

টেস্ট, ওয়ান ডে ও টি-২০, তিন ফর্ম্যাটেই বর্ষসেরা ক্রিকেটারদের স্বীকৃতি জানায় আইসিসি। ঠিক একইভাবে ঘোষণা করা হয় দশকের সেরা ক্রিকেটারদের নামও। এবার ফুটবলের মতো অভিনব উদ্যোগ নিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা। এবার থেকে মাসের সেরা ক্রিকেটারকেও পুরস্কৃত করার কথা কিছুদিন আগেই ঘোষণা করেছে আইসিসি।

বন্ধ করুন