বাংলা নিউজ > ময়দান > ICC Men's Player of the Month: বাবরকে চ্যালেঞ্জের সামনে ফেললেন বাংলাদেশের শান্ত ও আয়ারল্যান্ডের টেক্টর

ICC Men's Player of the Month: বাবরকে চ্যালেঞ্জের সামনে ফেললেন বাংলাদেশের শান্ত ও আয়ারল্যান্ডের টেক্টর

কে জিতবে ICC Men's Player of the Month এর পুরস্কার? (ছবি-আইসিসি টুইটার)

আইসিসি প্রতি মাসে প্লেয়ার অফ দ্য মান্থ পুরস্কারের জন্য তিনজন খেলোয়াড়কে বেছে নিয়েছে। ২০২৩ সালের মে মাসের জন্য তিনজন খেলোয়াড়কে বেছে নিয়েছে আইসিসি। যার মধ্যে রয়েছে পাকিস্তান, বাংলাদেশ ও আয়ারল্যান্ডের খেলোয়াড়রা। আসুন জেনে নেই এই খেলোয়াড়দের সম্পর্কে।

আইসিসি প্রতি মাসে প্লেয়ার অফ দ্য মান্থ পুরস্কারের জন্য তিনজন খেলোয়াড়কে বেছে নেয়। তারপর প্লেয়ার অফ দ্য মান্থ অ্যাওয়ার্ডের জন্য একজন খেলোয়াড়কে বেছে নেয়। এবার ২০২৩ সালের মে মাসের জন্য তিনজন খেলোয়াড়কে বেছে নিয়েছে আইসিসি। যার মধ্যে রয়েছে পাকিস্তান, বাংলাদেশ ও আয়ারল্যান্ডের খেলোয়াড়রা। আসুন জেনে নেই এই খেলোয়াড়দের সম্পর্কে।

আরও পড়ুন… মাহি চাইলে ভারতের হয়ে এখনও খেলতে পারতেন- মহেন্দ্র সিং ধোনি প্রসঙ্গে ওয়াসিম আক্রম

১) বাবর আজম

নিউজিল্যান্ডের বিরুদ্ধে হোম ওয়ানডে সিরিজ ৪-১ ব্যবধানে জিতেছিল পাকিস্তান। এই সিরিজে পাকিস্তানের হয়ে অসাধারণ পারফর্ম করেছিলেন বাবর আজম। নিজের বিস্ফোরক ব্যাটিং দিয়ে জয় করে নেন সকলের মন। চতুর্থ ওয়ানডেতে বাবর আজম খেলেছিলেন ১০৭ রানের ইনিংস। ওয়ানডে ক্রিকেটে যা তার ১৮তম সেঞ্চুরি। মে মাসে তাঁর এই দুর্দান্ত পারফরম্যান্সের পরিপ্রেক্ষিতে, তিনি আইসিসি প্লেয়ার অফ দ্য মান্থ নির্বাচিত হয়েছেন।

আরও পড়ুন… WTC 2023 Final: আমিও পূজারার মতো ছিলাম, কেরিয়ারের শেষ দিকে-কোন প্রসঙ্গে বললেন কোচ দ্রাবিড়

২) নাজমুল হোসেন শান্ত

আয়ারল্যান্ডের বিরুদ্ধে ভালো খেলা দেখিয়েছেন বাংলাদেশের নাজমুল হোসেন শান্ত। তিন নম্বরে ব্যাট করে বাংলাদেশের হয়ে ম্যাচ জিতিয়েছেন তিনি। আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচে ৪৪ রানের ইনিংস খেলেছিলেন তিনি। একই সঙ্গে দ্বিতীয় ম্যাচে ঝোড়ো সেঞ্চুরি করেন। তিনি ৯৩ বলে ১১৭ রান করেন, যার মধ্যে ১২টি চার এবং ৩টি লম্বা ছক্কা ছিল। এরপর তৃতীয় ম্যাচেও তাঁর দুর্দান্ত পারফরম্যান্স অব্যাহত থাকে। তৃতীয় ম্যাচে তিনি ৩৫ রান করেন এবং ১টি উইকেটও শিকার করেন। তার ভালো খেলার কারণে তিনি ম্যান অব দ্য সিরিজ নির্বাচিত হন। মে মাসে তাঁর এই দুর্দান্ত পারফরম্যান্সের পরিপ্রেক্ষিতে, তিনি আইসিসি প্লেয়ার অফ দ্য মান্থ নির্বাচিত হয়েছেন।

আরও পড়ুন… PCB-র হাইব্রিড মডেলে সায় নেই বাকিদের, অভিমানে Asia Cup না খেলতে পারে পাকিস্তান-রিপোর্ট

৩) হ্যারি টেক্টর

বাংলাদেশের বিরুদ্ধে ওয়ানডে ক্রিকেটে দুর্দান্ত পারফর্ম করেছেন ২৩ বছর বয়সি তারকা ব্যাটসম্যান হ্যারি টেক্টর। তিনি তাঁর ব্যাট দিয়ে দেখিয়েছেন যে তিনিই আইরিশ ক্রিকেটের ভবিষ্যৎ। প্রথম ওয়ানডেতে ২২ রান করেন তিনি। এরপর দ্বিতীয় ওয়ানডেতে দুর্দান্ত সেঞ্চুরি করেন টেক্টর। এই কারণে আয়ারল্যান্ডের দল ৩১৯ রান তুলতে সক্ষম হয়েছিল। দ্বিতীয় ওয়ানডেতে ১৪০ রান করেন হ্যারি টেক্টর। এরপর তৃতীয় ওয়ানডেতে ৪৫ রান করেন তিনি। হ্যারি টেক্টর ২০২৩ সালের মে মাসে প্লেয়ার অফ দ্য মান্থ অ্যাওয়ার্ড জেতার একজন শক্তিশালী প্রতিযোগী।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

এই তালিকায় কোনও ভারতীয় খেলোয়াড় জায়গা পাননি। এর কারণ হল ভারতীয় খেলোয়াড়রা গত আড়াই মাস ধরে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের সময় খেলতে ব্যস্ত ছিল, কিন্তু এখন টিম ইন্ডিয়া ৭ জুন ওভালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২৩-এর ফাইনাল ম্যাচ খেলবে। লন্ডনের মাটিতে। যদি এই ম্যাচে টিম ইন্ডিয়ার কোনও তারকা ভালো পারফরমেন্স করেন তাহলে তারা ২০২৩ সালের জুন মাসের প্লেয়ার অফ দ্য মান্থ অ্যাওয়ার্ড জেতার জন্য লড়াই করবেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

জয় নিয়ে নিশ্চিত NDA? মোদীর শপথের জন্য এবার ভাঙবে প্রথা! ১ মাস আগেই ঠিক হয় সবকিছু কৃতজ্ঞ.. টানা দ্বিতীয় বার T20-তে ICC-র বর্ষসেরা প্লেয়ার হয়ে উচ্ছ্বসিত সূর্য জয়ার পর, ঐশ্বর্যকে ‘অপমান’ অমিতাভের? নেটপাড়া খচে লাল, বউমার সাথে কী করল বিগ বি পর্নস্টারকে ঘুষকাণ্ডে কোণঠাসা ট্রাম্প নিজেকে তুলনা করলেন মাদার টেরিজার সঙ্গে! আজ কাদের প্রেমের সম্পর্কের অবনতি হতে পারে? দেখে নিন কী বলছে আজকের প্রেম রাশিফল T20 WC: ভারত-পাক ম্যাচে জঙ্গি হামলার হুমকি, বাড়ানো হচ্ছে নিরাপত্তা ব্যবস্থা সেনসেক্সে 'ধসের' পর শেয়ার বাজার নিয়ে বড় দাবি শাহের, বললেন- '১২০০-১৩০০ পয়েন্ট…' '...বিশ্বে কেউ গান্ধীকে চিনত না', কংগ্রেসকে তোপ দাগতে গিয়ে বিস্ফোরক দাবি মোদীর নখের রং বুঝিয়ে দেয় ক্যানসার হবে কিনা! কীভাবে শনাক্ত করবেন Bike Tips: বর্ষাকালে বাইকের ফুয়েল ট্যাঙ্কে জল ঢুকে গিয়েছে! বের করুন এত সহজেই

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.