বাংলা নিউজ > ময়দান > ICC Men's Player of the Month: ভারতকে ধ্বংস করা হেডের সঙ্গে আরও দুই ক্রিকেটারের জুনের সেরা হওয়ার লড়াই

ICC Men's Player of the Month: ভারতকে ধ্বংস করা হেডের সঙ্গে আরও দুই ক্রিকেটারের জুনের সেরা হওয়ার লড়াই

জুনের সেরা ক্রিকেটার হবেন কে? (ছবি-আইসিসি)

ICC-র বিচারে ২০২৩ সালের জুন মাসের পুরুষদের সেরা খেলোয়াড়ের পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন শ্রীলঙ্কার লেগ-স্পিন অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা, অস্ট্রেলিয়ান বাঁ-হাতি ব্যাটসম্যান ট্র্যাভিস হেড এবং জিম্বাবোয়ের অভিজ্ঞ অলরাউন্ডার শন উইলিয়ামস।

ICC Men's Player of the Month: আইসিসি প্রতি মাসে প্লেয়ার অফ দ্য মান্থ পুরস্কারের জন্য তিনজন খেলোয়াড়কে বেছে নেয়। এই তিনজনই মূলত এমন খেলোয়াড় যারা এক মাসে আন্তর্জাতিক ক্রিকেটে দারুণ পারফরমেন্স করেছেন। এ দিকে ইতিমধ্যেই জুন মাসে আশ্চর্যজনক পারফর্ম করা তিন খেলোয়াড়কে আইসিসি মনোনীত করেছে। ICC-র বিচারে ২০২৩ সালের জুন মাসের পুরুষদের সেরা খেলোয়াড়ের পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন শ্রীলঙ্কার লেগ-স্পিন অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা, অস্ট্রেলিয়ান বাঁ-হাতি ব্যাটসম্যান ট্র্যাভিস হেড এবং জিম্বাবোয়ের অভিজ্ঞ অলরাউন্ডার সিন উইলিয়ামস।

জুন মাসে হাসারাঙ্গা দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন, মাত্র ১০ গড়ে ২৬ উইকেট নিয়েছিলেন তিনি। জিম্বাবোয়েতে অনুষ্ঠিত চলতি আইসিসি পুরুষ ক্রিকেট বিশ্বকাপ বাছাইপর্বের সময় তিনি বিশাল সাফল্য অর্জন করেছিলেন, ওডিআই ক্রিকেটে টানা তিনবার পাঁচ উইকেট নেওয়ার প্রথম স্পিনার হয়েছিলেন তিনি। এই লেগ-স্পিনার সংযুক্ত আরব আমির শাহি (৬/২৪), ওমান (৫/১৩) এবং আয়ারল্যান্ডের (৫/৭৯) বিরুদ্ধে তাঁর বোলিংয়ে চিত্তাকর্ষক প্রদর্শন করেছিলেন। এরফলে তিনি পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াকার ইউনিসের পর টানা দ্বিতীয় পাঁচ উইকেট শিকার হয়েছিলেন। ৫ অক্টোবর থেকে ১৯ নভেম্বর পর্যন্ত ভারতে অনুষ্ঠিত পুরুষদের ওয়ানডে বিশ্বকাপের জন্য যোগ্যতা অর্জন করেছে শ্রীলঙ্কা।

অন্যদিকে, ট্র্যাভিস হেড আইসিসি পুরুষদের টেস্ট ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে চতুর্থ স্থানে রয়েছেন এবং ওভালে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে অস্ট্রেলিয়ান ব্যাটিং আক্রমণে নিজের প্রভাবশালী ব্যাটিং প্রদর্শন করেছেন। প্রথম দিনের খেলায় অস্ট্রেলিয়া যখন ৭৬/৩ এ সমস্যায় পড়েছিল তখন হেড ক্রিজে এসেছিল, একটি দুর্দান্ত ১৬৩ রানের ইনিংস খেলেছিলেন। স্টিভ স্মিথের (১২১) সঙ্গে ২৮৫ রানের জুটি গড়ে নিজের দলের লড়াইয়ে ফিরিয়েছিলেন।

বাঁ-হাতি ব্যাটসম্যানকে প্রথম ইনিংসে তাঁর গুরুত্বপূর্ণ এবং দুর্দান্ত ১৬৩ রানের জন্য ম্যাচের সেরা নির্বাচিত হয়েছিলেন। এরফলে ভারতের বিরুদ্ধে ২০৯ রানের জয় পয়েছিল অস্ট্রেলিয়া। প্রথম WTC শিরোপা জিতেছিল অস্ট্রেলিয়া। ট্র্যাভিস হেড প্রথম অ্যাশেজ টেস্টে তার ফর্ম অব্যাহত রাখেন, বার্মিংহামে আরেকটি অর্ধশতক ইনিংস খেলেন। সেই ম্যাচে অস্ট্রেলিয়া দুই উইকেটের রোমাঞ্চকর জয় নথীভুক্ত করে।

এছাড়াও, এই তালিকায় রয়েছেন জিম্বাবোয়ের সিন উইলিয়ামস। জুন মাস জুড়ে সর্বোচ্চ রান-স্কোরিং পারফরম্যান্সে করেছিলেন তিনি। বাঁ-হাতি ব্যাটসম্যান তাঁর পাঁচটি ওয়ানডেতে ১৩৩ গড়ে ৫৩২ রান করেছেন, যার মধ্যে নেপাল, মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওমানের বিরুদ্ধে তিনটি শতরান রয়েছে, যার সবকটিই ১৪৮.৬০ এর অসাধারণ স্ট্রাইক রেটে এসেছে। উইলিয়ামস সুপার সিক্সেস পর্ব পর্যন্ত স্বাগতিকদের জন্য একটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছিলেন। নেদারল্যান্ডসের বিরুদ্ধে তিনি ৯১ রানের ইনিংস খেলেচিলেন। যদিও জিম্বাবোয়ে ওয়ানডে বিশ্বকাপের নিজেদের জায়গা নিশ্চিত করতে পারেনি, তবে উইলিয়ামস সকলের নজর কেড়েছেন এবং আইসিসি প্রতি মাসে প্লেয়ার অফ দ্য মান্থের মনোনীত ক্রিকেটার হয়েছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে ঝড় হবে ৪০ কিমিতে, সোমে বাড়বে বেগ, বুধ পর্যন্ত কোথায় কোথায় বৃষ্টি চলবে? সন্তান হওয়ার পর অবসাদে ভুগছেন ইলিয়ানা! নিজেকে ঠিক রাখতে কী করছেন? 'শীঘ্রই শুরু করছি...' গানের পর এবার নাচের স্কুল খুলছেন ইমন! বিজেপির ১৯৫ জন প্রার্থীর মধ্যে একমাত্র মুসলিম আবদুল সালাম! লড়ছেন কোন কেন্দ্রে? সিলেবাসের বাইরের অঙ্কের প্রশ্ন? প্রমাণ করতে পারলে ২৫ নম্বর, আশ্বাস ওই রাজ্যে জন্মদিন কাটতে না কাটতেই প্রেমে পড়লেন সৌমিতৃষা? কাকে মন দিয়ে বসলেন 'মিঠাই'? ব্যর্থ মন্ধানার দলের ব্যাটিং, RCB-কে ৭ উইকেটে হারিয়ে শীর্ষে উঠে এল হরমনহীন MI লোকসভা নির্বাচনে এবার BJP-র তুরুপের তাস ভোজপুরি অভিনেতারা! প্রার্থী হলেন কোন ৪জন কেন্দ্রীয় মন্ত্রীকে সরিয়ে টিকিট নবাগতা বাঁশুরিকে! BJPর প্রার্থী তালিকায় বহু চমক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.