বাংলা নিউজ > ময়দান > ICC ODI Rankings: বড় লাফ দিলেন পাক তরুণ, তিনে উঠে কোহলির ঘাড়ে নিঃশ্বাস ইমামের, পিছনে ফেললেন রোহিতকে
ইমাম উল হক।

ICC ODI Rankings: বড় লাফ দিলেন পাক তরুণ, তিনে উঠে কোহলির ঘাড়ে নিঃশ্বাস ইমামের, পিছনে ফেললেন রোহিতকে

  • অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজে ১টি হাফসেঞ্চুরি এবং ২টি সেঞ্চুরি করেছেন ইমাম। দুরন্ত ছন্দে পাকিস্তানকে ওডিআই সিরিজ জিততে সাহায্য করেছেন। অজিদের বিরুদ্ধে তাঁর মোট সংগ্রহ ২৯৮ রান

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুরন্ত ছন্দে পাওয়া গিয়েছে পাকিস্তানের ২৬ বছরের উঠতি তারকা ইমাম উল হককে। একদিনের সিরিজের তিন ম্যাচে মোট ২৯৮ রান করেছেন তিনি। তাঁর এই নজর কাড়া পারফরম্যান্সের জেরে আইসিসি-র ওডিআই ব়্যাঙ্কিংয়ে বিশাল বড় এক লাফ মারলেন ইমাম। সাত নম্বর থেকে লম্বা লাফে তিনে উঠে এলেন তিনি।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজে ১টি হাফসেঞ্চুরি এবং ২টি সেঞ্চুরি করেছেন ইমাম। দুরন্ত ছন্দে অর বিরুদ্ধে পাকিস্তানকে ওডিআই সিরিজ জিততে সাহায্য করেছেন। যার নিট ফল, রোহিত শর্মাকে টপকে আইসিসি-র ওডিআই ব়্যাঙ্কিংয়ে তিনে জায়গা করে নিলেন ইনজামাম উল হকের ভাইপো। বিরাট কোহলির ঘাড়ে কার্যত তিনি নিঃশ্বাস ফেলছেন।

এ দিকে একনম্বর জায়গা ধরে রেখেছেন পাক অধিনায়ক বাবর আজম। অজিদের বিরুদ্ধে বাবরও ১টি হাফসেঞ্চুরি ও ২টি শতরান করেছেন। তাঁর পারফরম্যান্সের জেরেই তিনি শীর্ষস্থান ধরে রেখেছেন। বিরাট কোহলি দ্বিতীয় স্থানেই রয়েছেন। রোহিত রয়েছেন চারে। কুইন্টন ডি'কক পাঁচে এবং সদ্য আন্তর্জাতিক কেরিয়ারে ইতি টানা রস টেলর ছয় নম্বরে রয়েছেন। শিখর ধাওয়ান ১৪ এবং লোকেশ রাহুল ওয়ান ডে ব্যাটসম্যানদের তালিকায় ২৬ নম্বরে রয়েছেন।

বোলারদের তালিকায় আবার ভারতের একমাত্র জসপ্রীত বুমরাহ-ই রয়েছেন প্রথম দশে। বুমরাহ রয়েছেন ছয়ে। তবে বড় লাফ দিয়েছেন শাহিন আফ্রিদি। তিনি ৮ ধাপ উপরে উঠে এসে ৭ নম্বরে জায়গা করে নিয়েছেন। বোলারদের তালিকায় শীর্ষে রয়েছেন ট্রেন্ট বোল্ট। আর ওয়ান ডে অল-রাউন্ডারদের তালিকায় ১০ নম্বরে রয়েছেন ভারতের একমাত্র রবীন্দ্র জাদেজা। এখনও এই বিভাগে শীর্ষস্থান ধরে রেখেছেন শাকিব আল হাসান।

বন্ধ করুন