বাংলা নিউজ > ময়দান > ICC ODI Rankings: একে থেকে পয়েন্টের ব্যবধান বাড়িয়ে চলেছেন বাবর,পিছনে পড়ে কোহলি

ICC ODI Rankings: একে থেকে পয়েন্টের ব্যবধান বাড়িয়ে চলেছেন বাবর,পিছনে পড়ে কোহলি

বাবর আজম।

ওডিআই র‌্যাঙ্কিং-এ শীর্ষে থাকা বাবরের পয়েন্ট এখন ৮৯১। সেখানে দুইয়ে থাকা পাকিস্তানেরই ইমাম উল হকের পয়েন্ট ৮০০। বাকিরা তো পয়েন্টের বিচারে আরও পিছিয়ে রয়েছেন।

মঙ্গলবার (১৬ অগস্ট) রটারডামে নেদারল্যান্ডসের বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে ৭৪ রানের একটি দুরন্ত ইনিংস খেলেছেন বাবর আজম। আর সেই সুবাদে গড়েছেন বিশ্ব রেকর্ডও। ওডিআই-এ হাশিম আমলার সর্বোচ্চ ৪৪৭৩ রানের রেকর্ড ভেঙে গড়েছেন নতুন রেকর্ড। ৫৯.৪২ গড়ে বাবর এখনও পর্যন্ত ওয়ান ডে-তে মোট ৪৫১৬ রান করে ফেলেছেন। সেই সঙ্গে ওডিআই র‌্যাঙ্কিং-এ লাফিয়ে লাফিয়ে বাড়াচ্ছেন পয়েন্টের ব্যবধান। শীর্ষস্থান তো তিনি দখল করেই রেখেছিলেন। এখন অন্যদের চেয়ে বাড়িয়ে চলেছেন নিজের পয়েন্ট।

ওডিআই র‌্যাঙ্কিং-এ শীর্ষে থাকা বাবরের পয়েন্ট এখন ৮৯১। সেখানে দুইয়ে থাকা পাকিস্তানেরই ইমাম উল হকের পয়েন্ট ৮০০। বাকিরা তো পয়েন্টের বিচারে আরও পিছিয়ে রয়েছেন।

আরও পড়ুন: ডাচদের হারিয়ে পয়েন্টের সেঞ্চুরি, ICC সুপার লিগ টেবিলের প্রথম চারে পাকিস্তান

তিনে থাকা প্রোটিয়া তারকা রাসি ভ্যান ডার দাসেনের পয়েন্ট আবার ৭৮৯। চারে রয়েছেন দক্ষিণ আফ্রিকারই কুইন্টন ডি'কক। তাঁর পয়েন্ট ৭৮৪। ৭৬৭ পয়েন্ট নিয়ে ভারতের তারকা বিরাট কোহলি রয়েছেন পাঁচে। আর ছয় নম্বরে রয়েছেন রোহিত শর্মা। তার পয়েন্ট ৭৬৩। সাতে থাকা নিউজিল্যান্ডের রস টেলরের পয়েন্ট ৭৪৪। অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার রয়েছেন আটে। তাঁর পয়েন্ট ৭৩৭। ৭৩২ পয়েন্ট নিয়ে নয়ে রয়েছেন ব্রিটিশ তারকা জনি বেয়ারস্টো। আর দশে রয়েছেন অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ। তাঁর পয়েন্ট ৭১৫।

প্রসঙ্গত কোহলি আর রোহিত ছাড়া ভারতের আর কেউ ওডিআই র‌্যাঙ্কিং-এ প্রথম দশে নেই। যাইহোক এই পয়েন্ট থেকেই পরিষ্কার হুহু করে এগোচ্ছেন বাবর। আর ক্রমশ পিছিয়ে পড়ছেন বিরাট কোহলি, রোহিত শর্মারা।

আরও পড়ুন: ৩০০ টপকেও স্বস্তি নেই, দুর্বল ডাচদের বিরুদ্ধে জিততে দম বেরিয়ে গেল পাকিস্তানের

এ দিকে ডাচদের বিরুদ্ধে বাবরের ৭৪ ছাড়াও, অসাধারণ খেলেছেন ফখর জামান। তিনি ১০৯ রানের দরন্ত ইনিংস খেলেছেন। বাবর-ফখর দ্বিতীয় উইকেটে ১৬৮ রানের পার্টনারশিপ গড়েন। পাশাপাশি শেষের দিকে অলরাউন্ডার শাদাব খানের ২৮ বলে ৪৮ রান পাকিস্তানকে ৫০ ওভার শেষে ছয় উইকেটের বিনিময়ে ৩১৪-তে পৌঁছতে সাহায্য করে।

জবাবে রান করতে নেমে ডাচরা শুরুটা ভালো করেনি নেদারল্যান্ডস। ৬২ রানে ৩ উইকেট হারিয়ে বসে তারা। তবে টম কুপার এবং অধিনায়ক স্কট এডওয়ার্ডস দারুণ লড়াই করেন। পাকিস্তানকে কার্যত বিপাকে ফেলে দিয়েছিল তাঁরা। কুপার ৬৪ বলে ৬৫ এবং স্কট ৬০ বলে ৭১ রানে অপরাজিত থাকেন। কিন্তু জয় অধরাই থেকে যায়। ৫০ ওভার শেষে আট উইকেটে ২৯৮ রানের বেশি তুলতে পারেনি নেদরল্যান্ডস। ফলে পাকিস্তান ১৬ রানে ম্যাচ জেতে তিন ম্যাচের সিরিজে ১-০ লিড নেয়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

অনন্তের বিয়েতে রোম্যান্টিক ডান্স মুকেশ ও নীতা আম্বানির, ভিডিয়ো ফাঁস হতেই ভাইরাল ভিডিয়ো: টেস্টের ইতিহাসে ১২ বছরে প্রথমবার রান আউট হলেন কেন উইলিয়ামসন! চারদিন পরেই গঙ্গার তলা দিয়ে মেট্রো চালু? কোন স্টেশনে যেতে কত ভাড়া? দেখুন তালিকা সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল রবি-সোমে ঝড়বৃষ্টি বাংলায়, সতর্কতা জারি শনিতেও, কোন জেলায় কত বেগে ঝোড়ো হাওয়া? সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী IPL 2024: লান্স ক্লুজনারকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করল LSG AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.