বাংলা নিউজ > ময়দান > ICC ODI Rankings: ক্যারিয়ারের সেরা রেটিং নিয়ে তিনে উঠলেন সিরাজ, বড় লাফ কোহলিরও

ICC ODI Rankings: ক্যারিয়ারের সেরা রেটিং নিয়ে তিনে উঠলেন সিরাজ, বড় লাফ কোহলিরও

ওডিআই র‌্যাঙ্কিংয়ে বড় লাফ সিরাজ, কোহলির।

শ্রীলঙ্কার বিরুদ্ধে দুরন্ত পারফরম্যান্সের সুফল মহম্মদ সিরাজ পেলেন হাতেনাতে। ওডিআই র‌্যাঙ্কিংয়ে এক লাফে তিনে উঠে এলেন তারকা পেসার। ক্যারিয়ারের সেরা রেটিং পয়েন্ট নিয়ে তিনে উঠলেন সিরাজ। তাঁর রেটিং পয়েন্ট এখন ৬৮৫।

শ্রীলঙ্কার বিরুদ্ধে দুরন্ত পারফরম্যান্স করেন মহম্মদ সিরাজ। আর তার ফলই তিনি হাতেনাতে পেলেন। ওডিআই র‌্যাঙ্কিংয়ে এক লাফে তিনে উঠে এলেন তারকা পেসার। ক্যারিয়ারের সেরা রেটিং পয়েন্ট নিয়ে তিনে উঠে এলেন সিরাজ। তাঁর রেটিং পয়েন্ট এখন ৬৮৫।

এর আগে প্রথম ওডিআই-এ দু'টি উইকেট নিয়ে ক্রমতালিকায় ১৮ নম্বরে জায়গা করে নিয়েছিলেন ভারতের তারকা পেসার। এর পরে বাকি ২টি ওডিআই-এ আগুনে পারফরম্যান্স করে বিশাল বড় লাফ দিয়ে উঠে এলেন তিনে। লঙ্কা বাহিনীর বিরুদ্ধে ৩ ম্যাচে মোট ৯ উইকেট নেন সিরাজ। সিরাজের ক্যারিয়ারে এটি নিঃসন্দেহে বিশাল বড় প্রাপ্তি। বোলারদের তালিকায় প্রথম দশে ভারতের আর কোনও তারকা নেই। ভারতীয় বোলারদের মধ্যে জসপ্রীত বুমরাহ রয়েছেন ২০ নম্বরে। ২১ নম্বরে জায়গা করে নিয়েছেন কুলদীপ যাদব।

আরও পড়ুন: ইশান নয়, গিলই ওপেন করবেন, বাংলার শাহবাজ থাকবেন একাদশে?

বোলারদের তালিকার শীর্ষে রয়েছেন নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট। তাঁর রেটিং পয়েন্ট ৭৩০। ৭২৭ রেটিং পয়েন্ট নিয়ে দুইয়ে রয়েছেন জোশ হ্যাজেলউড। এর পরেই তিনে থাকা সিরাজ তাঁদের ঘাড়ে কার্যত নিঃশ্বাস ফেলছেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভালো পারফরম্যান্স নিঃসন্দেহে তাঁকে আরও ভালো জায়গায় নিয়ে যেতে পারে।

আরও পড়ুন: দলে থাকলেও ওপেন করবেন না, কত নম্বরে নামবেন ইশান? পরিষ্কার করলেন রোহিত

এ দিকে শ্রীলঙ্কার বিরুদ্ধে শেষ ওডিআই ১১০ বলে অপরাজিত ১৬৬ রানের সুবাদে বিরাট কোহলিও র‌্যাঙ্কিংয়ে বড় লাফ দিয়েছেন। উঠে এসেছেন চার নম্বরে। লঙ্কা বাহিনীর বিরুদ্ধে প্রথম ওডিআই-এও সেঞ্চুরি করেছিলেন কোহলি। তার পর তিনি ষষ্ঠ স্থানে উঠে এসেছিলেন। সেখান থেকে এ বার চারে জায়গা করে নিয়েছেন কোহলি। রোহিত শর্মা এই তালিকায় রয়েছেন দশ নম্বরে। প্রথম দশে ভারতের এই দু'জনই ব্যাটার রয়েছেন। ১৫ নম্বরে রয়েছে শ্রেয়স আইয়ার। এই তালিকায় বাবর আজম এখনও এক নম্বর জায়গা ধরে রেখেছেন।

অলরাউন্ডাদের তালিকায় প্রথম কুড়ি জনের মধ্যে ভারতের কেউ নেই। শাকিব আল হাসান এই তালিকার শীর্ষ স্থান দখল করে রেখেছেন।

বন্ধ করুন