বাংলা নিউজ > ময়দান > ICC ODI Rankings: ক্যারিয়ারের সেরা রেটিং নিয়ে তিনে উঠলেন সিরাজ, বড় লাফ কোহলিরও

ICC ODI Rankings: ক্যারিয়ারের সেরা রেটিং নিয়ে তিনে উঠলেন সিরাজ, বড় লাফ কোহলিরও

ওডিআই র‌্যাঙ্কিংয়ে বড় লাফ সিরাজ, কোহলির।

শ্রীলঙ্কার বিরুদ্ধে দুরন্ত পারফরম্যান্সের সুফল মহম্মদ সিরাজ পেলেন হাতেনাতে। ওডিআই র‌্যাঙ্কিংয়ে এক লাফে তিনে উঠে এলেন তারকা পেসার। ক্যারিয়ারের সেরা রেটিং পয়েন্ট নিয়ে তিনে উঠলেন সিরাজ। তাঁর রেটিং পয়েন্ট এখন ৬৮৫।

শ্রীলঙ্কার বিরুদ্ধে দুরন্ত পারফরম্যান্স করেন মহম্মদ সিরাজ। আর তার ফলই তিনি হাতেনাতে পেলেন। ওডিআই র‌্যাঙ্কিংয়ে এক লাফে তিনে উঠে এলেন তারকা পেসার। ক্যারিয়ারের সেরা রেটিং পয়েন্ট নিয়ে তিনে উঠে এলেন সিরাজ। তাঁর রেটিং পয়েন্ট এখন ৬৮৫।

এর আগে প্রথম ওডিআই-এ দু'টি উইকেট নিয়ে ক্রমতালিকায় ১৮ নম্বরে জায়গা করে নিয়েছিলেন ভারতের তারকা পেসার। এর পরে বাকি ২টি ওডিআই-এ আগুনে পারফরম্যান্স করে বিশাল বড় লাফ দিয়ে উঠে এলেন তিনে। লঙ্কা বাহিনীর বিরুদ্ধে ৩ ম্যাচে মোট ৯ উইকেট নেন সিরাজ। সিরাজের ক্যারিয়ারে এটি নিঃসন্দেহে বিশাল বড় প্রাপ্তি। বোলারদের তালিকায় প্রথম দশে ভারতের আর কোনও তারকা নেই। ভারতীয় বোলারদের মধ্যে জসপ্রীত বুমরাহ রয়েছেন ২০ নম্বরে। ২১ নম্বরে জায়গা করে নিয়েছেন কুলদীপ যাদব।

আরও পড়ুন: ইশান নয়, গিলই ওপেন করবেন, বাংলার শাহবাজ থাকবেন একাদশে?

বোলারদের তালিকার শীর্ষে রয়েছেন নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট। তাঁর রেটিং পয়েন্ট ৭৩০। ৭২৭ রেটিং পয়েন্ট নিয়ে দুইয়ে রয়েছেন জোশ হ্যাজেলউড। এর পরেই তিনে থাকা সিরাজ তাঁদের ঘাড়ে কার্যত নিঃশ্বাস ফেলছেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভালো পারফরম্যান্স নিঃসন্দেহে তাঁকে আরও ভালো জায়গায় নিয়ে যেতে পারে।

আরও পড়ুন: দলে থাকলেও ওপেন করবেন না, কত নম্বরে নামবেন ইশান? পরিষ্কার করলেন রোহিত

এ দিকে শ্রীলঙ্কার বিরুদ্ধে শেষ ওডিআই ১১০ বলে অপরাজিত ১৬৬ রানের সুবাদে বিরাট কোহলিও র‌্যাঙ্কিংয়ে বড় লাফ দিয়েছেন। উঠে এসেছেন চার নম্বরে। লঙ্কা বাহিনীর বিরুদ্ধে প্রথম ওডিআই-এও সেঞ্চুরি করেছিলেন কোহলি। তার পর তিনি ষষ্ঠ স্থানে উঠে এসেছিলেন। সেখান থেকে এ বার চারে জায়গা করে নিয়েছেন কোহলি। রোহিত শর্মা এই তালিকায় রয়েছেন দশ নম্বরে। প্রথম দশে ভারতের এই দু'জনই ব্যাটার রয়েছেন। ১৫ নম্বরে রয়েছে শ্রেয়স আইয়ার। এই তালিকায় বাবর আজম এখনও এক নম্বর জায়গা ধরে রেখেছেন।

অলরাউন্ডাদের তালিকায় প্রথম কুড়ি জনের মধ্যে ভারতের কেউ নেই। শাকিব আল হাসান এই তালিকার শীর্ষ স্থান দখল করে রেখেছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কেরিয়ার, প্রেমে লাকি কারা? রইল ৩০ মের রাশিফল দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.