বাংলা নিউজ > ময়দান > ICC ODI WC Qualifier 2023: ফের ১৫ জনের দল ঘোষণা করল ওয়েস্ট ইন্ডিজ, টিমে KKR তারকার এন্ট্রি

ICC ODI WC Qualifier 2023: ফের ১৫ জনের দল ঘোষণা করল ওয়েস্ট ইন্ডিজ, টিমে KKR তারকার এন্ট্রি

ICC ODI WC 2023-এ ওয়েস্ট ইন্ডিজ টিমে KKR তারকা জনসন চার্লসের এন্ট্রি (ছবি-এএফপি) (AFP)

ওয়েস্ট ইন্ডিজ দল এখন তাদের দলে অভিজ্ঞ জনসন চার্লসকে অন্তর্ভুক্ত করেছে। চার্লস ২০১২ সালে ওয়েস্ট ইন্ডিজ দলের হয়ে অভিষেক করেছিলেন। আন্তর্জাতিক ক্রিকেটে তার ভালো অভিজ্ঞতা আছে যা বিশ্বকাপের প্রথম রাউন্ডের ম্যাচে দলের জন্য কাজে আসতে পারে।

আইসিসি একদিনের বিশ্বকাপ ২০২৩ এই বছরের অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠিত হবে। এই টুর্নামেন্টে মোট ১০টি দল অংশগ্রহণ করবে। এর জন্য ইতিমধ্যেই মূল রাউন্ডে জায়গা করে নিয়েছে আটটি দল। আর বাকি দুই জায়গার জন্য কোয়ালিফায়ার রাউন্ড খেলা অনুষ্ঠিত হবে। এই রাউন্ডে প্রাক্তন চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজসহ মোট ১০টি দল অংশ নেবে। যার মধ্যে থেকে দুটি দল মূল রাউন্ডে প্রবেশ করবে। কোয়ালিফায়ার রাউন্ড অনুষ্ঠিত হবে জিম্বাবোয়েতে। এটি ১৮ জুন থেকে শুরু হবে এবং এই রাউন্ডটি ৯ জুলাই পর্যন্ত চলবে। এই রাউন্ডের পর, দুটি দল মূল রাউন্ডে যাবে। বর্তমানে সকলেই বিশ্বকাপের মূল রাউন্ডের সূচির জন্য অপেক্ষা করছে, এরই মধ্যেই নিজেদের দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ।

আরও পড়ুন… Jio-র সঙ্গে টেক্কা দিতে এবার মোবাইলে এশিয়া কাপ ও বিশ্বকাপ বিনামূল্যে দেখাবে Hotstar

আসলে দুইবারের প্রাক্তন বিশ্বকাপ চ্যাম্পিয়ন দল ওয়েস্ট ইন্ডিজ আগেই নিজেদের টিম ঘোষণা করেছিল। ওয়েস্ট ইন্ডিজকে ১৮ জুন থেকে কোয়ালিফায়ার রাউন্ড খেলতে হবে। তবে এবার দলে পরিবর্তন এনে আবারও তারা নিজেদের টিম ঘোষণা করেছে। বাঁ-হাতি স্পিনার গুদাকেশ মতি ওয়েস্ট ইন্ডিজ কর্তৃক এর আগে প্রকাশিত ১৫ সদস্যের দলে অন্তর্ভুক্ত ছিলেন। কিন্তু পিঠের নীচের চোটে তিনি অস্থির বোধ করছেন। তাঁর সুস্থ হতে এখনও সময় লাগবে। এই কারণে তার জায়গায় বদলির ক্রিকেটারের নাম ঘোষণা করে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। ব্যাটিংয়ে দলের জন্য বিশেষ অবদান রাখবে এই বদলি। কারণ যিনি ঢুকেছেন তিনি দ্রুত ওপেনিং ব্যাটসম্যান।

আরও পড়ুন… WTC Final 2023: এই পিচে অফ স্টাম্পের লাইন খুব গুরুত্বপূর্ণ- ওভালে অজিদের সাফল্যের রহস্য ফাঁস করলেন স্টিভ স্মিথ

ওয়েস্ট ইন্ডিজ দল এখন তাদের দলে অভিজ্ঞ জনসন চার্লসকে অন্তর্ভুক্ত করেছে। চার্লস ২০১২ সালে ওয়েস্ট ইন্ডিজ দলের হয়ে অভিষেক করেছিলেন। আন্তর্জাতিক ক্রিকেটে তার ভালো অভিজ্ঞতা আছে যা বিশ্বকাপের প্রথম রাউন্ডের ম্যাচে দলের জন্য কাজে আসতে পারে। নেপাল, নেদারল্যান্ডস, মার্কিন যুক্তরাষ্ট্র এবং জিম্বাবোয়ের সঙ্গে কোয়ালিফায়ার রাউন্ডের জন্য ওয়েস্ট ইন্ডিজ দল ‘এ’ গ্রুপে উপস্থিত রয়েছে। যেখানে ‘বি’ গ্রুপে রয়েছে আয়ারল্যান্ড, ওমান, স্কটল্যান্ড, সংযুক্ত আরব আমির শাহি ও শ্রীলঙ্কা। প্রতিটি গ্রুপের দল তাদের গ্রুপের প্রতিটি দলের বিরুদ্ধে খেলবে। শেষ পর্যন্ত, উভয় গ্রুপের শীর্ষ দলগুলি মূল রাউন্ডে উঠবে। ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ ও আফগানিস্তান ইতিমধ্যেই মূল রাউন্ডে রয়েছে।

আরও পড়ুন… WTC Final 2023: ভারতের জন্য ব্যাটিং আরও কঠিন হয়ে উঠবে, হুঁশিয়ারি স্কট বোল্যান্ডের

ওয়েস্ট ইন্ডিজের ১৫ সদস্যের দল

শাই হোপ (অধিনায়ক), রোভম্যান পাওয়েল, শামার ব্রুকস, ইয়ানিক কারিয়া, কেসি কার্টি, জনসন চার্লস, রোস্টন চেজ, জেসন হোল্ডার, আকিল হোসেন, আলজারি জোসেফ, ব্রেন্ডন কিং, কাইল মায়ের্স, কিমো পল, নিকোলাস পুরান, রোমারিও শেফার্ড।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মার্চের শুরুতেই বাড়ল LPG সিলিন্ডারের দাম, কলকাতায় রান্নার গ্যাসের দর কত পড়বে? ODI স্ট্যাটাস পাওয়া দলের বিরুদ্ধে সব থেকে কম বয়সে T20I সেঞ্চুরি, যশস্বী-জাজাইকে টপকে বিশ্বরেকর্ড লেভিটের দু-মাসের অন্তঃসত্ত্বা দীপিকা, এয়ারপোর্টে বউকে আগলে রাখলেন রণবীর দেশের জন্য জান দিতে প্রস্তুত ‘যোদ্ধা’ই হাইজ্যাকার! ফের আর্মি ইউনিফর্মে সিদ্ধার্থ WPL 2024: জলে গেল মন্ধনার দাপুটে হাফ-সেঞ্চুরি, শেফালির ব্যাটে লড়াকু জয় দিল্লির একটানা ৬ দিন পরীক্ষা! ২০২৫ সালের উচ্চমাধ্যমিকের পুরো রুটিন দেখুন, কটায় শুরু হবে? ইস্টবেঙ্গলকে হারিয়ে মোহনবাগানদের পিছনে ফেলে এক নম্বর স্থান মজবুত করল ওড়িশা ‘‌নেতা অযোগ্য গ্রুপবাজ স্বার্থপর’‌, লোকসভা নির্বাচনের মুখে বিস্ফোরক কুণাল বাংলাকে ১০,৬৯২ কোটি টাকা দিল কেন্দ্র! DA-র জন্য দেওয়া হল? জানিয়ে দিলেন নির্মলা! ‘কখনও একদম ভেঙে পড়ি…’, তিন নম্বর বউয়ে মন মজে শোয়েবের,সানিয়া বললেন যন্ত্রণার কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.